আপডেট
১৩-০৯-২০১৭, ১৪:২৪

রেমিটেন্স বাড়াতে দেওয়া হবে উৎসাহ পুরস্কার

24
প্রবাসী বাংলাদেশীদের (এনআরবিএস) উৎসাহিত করতে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী ব্যক্তি ও গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে রেমিটেন্স অ্যাওয়ার্ড দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ ব্যাংক ।
কেন্দ্রীয় ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মোঃ আবুল বাশার জানান, পাঁচটি ক্যাটাগরিতে ‘বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড-২০১৬’ পুরস্কার দিবে।
ক্যাটাগরিগুলো হচ্ছে দক্ষ রেমিটার, অদক্ষ রেমিটার, বন্ড ইনভেস্টর এনআরবি, এক্সচেঞ্জ হাউস ওউনার এনআরবি ও সর্বোচ্চ রেমিটেন্স গ্রহণকারী ব্যাংক। রাজধানীর বাংলা একাডেমিতে ১৯ সেপ্টেম্বর এক অনুষ্ঠানে এই পুরস্কার দেয়া হবে।

অনুষ্ঠানে রেমিটার্স, এক্সচেঞ্জ হাউস, বোর্ড ইনভেস্টর্স ও ব্যাংকসহ মোট ৩৫ ব্যক্তি ও  প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হবে।  এবছর পাঁচটি ব্যাংকও পুরস্কার পাবে এবছর।

বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান অনুযায়ী, ২০১৪-১৫ অর্থ বছর থেকে রেমিটেন্স প্রবাহে মন্দাভাব থাকলেও ২০১৭-১৮ অর্থ বছরের গোড়ার দিকে রেমিটেন্সে চাঙ্গাভাব দেখা দিয়েছে। ওই অর্থ বছরের আগস্ট মাসে প্রবাসীরা দেশে ১৪১৮.৫৮ মিলিয়ন মার্কিন ডলার দেশে পাঠিয়েছেন। এটা ২০১৬-১৭ অর্থবছরের চেয়ে ২৩৪.৯৭ মিলিয়ন বেশি। বাংলাদেশ ব্যাংকের সূত্রে জানা যায়, দেশে ১৫ অর্থবছরে ১৫৩১৬.৯১ মিলিয়ন মার্কিন ডলার, ১৬ অর্থবছরে ১৪৯৩১.১৫ মিলিয়ন ও ১৭ অর্থবছরে ১২৭৬৯ মিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স এসেছে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে