আপডেট
১৩-০৯-২০১৭, ০৯:১৮

আগামীকাল রাজশাহী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

raj-pm-up
আগামীকাল রাজশাহী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে সড়কের দু'পাশে ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে পুরো নগরী। তার আগমনে উজ্জীবিত তৃণমূল আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এই সফরে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন তিনি। তার এই সফরকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানান পুলিশ কর্মকর্তারা।

রাস্তার দু’পাশ প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে যাওয়ায় রাজশাহী নগরী সেজেছে বর্ণিল সাজে। এছাড়া জোরেশোরে এগিয়ে চলেছে জনসভাস্থলের প্যান্ডেল তৈরির কাজও। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উজ্জীবিত তৃণমূল আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতারা।

২০১১ সালের নভেম্বরে রাজশাহীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৪ দফা দাবি তুলে ধরেন স্থানীয় নেতারা। এরমধ্যে রাজশাহী মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর ও হাইটেক পার্ক স্থাপন হলেও বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়ন ও গঙ্গা ব্যারেজ নির্মাণ, পুর্ণাঙ্গ টিভি স্টুডিও স্থাপন, পর্যটন মোটেলকে তিন তারকা হোটেলে উন্নীতকরণসহ অধিকাংশ দাবি দাওয়া এখনও পূরণ হয়নি।

রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, 'রাজশাহী মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর ও হাইটেক পার্ক স্থাপন হলেও বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়ন ও গঙ্গা ব্যারেজ নির্মাণসহ বিভিন্ন দাবি রয়েছে।'

দলটির নীতি নির্ধারণী পর্যায়ের শীর্ষ নেতারা জানান, এই সফরে আসন্ন সিটি করর্পোরেশন ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলীয় কর্মী সমর্থকদের দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী-৩ আসন পবা-মোহনপুর সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রাজশাহী এসে সবার উদ্দেশ্য ভাষণ দিবেন। আর তিনি যেভাবে নেতাকর্মীদের কাজ করতে বলবেন সেইভাবে সবাই কাজ করবে।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বেশ কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে  জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবর রহমান।

বৃহস্পতিবার সকালে সারদা পুলিশ একাডেমীতে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে নগরের উপকণ্ঠ হরিয়ান সুগার মিল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন তিনি।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে