আপডেট
১৩-০৯-২০১৭, ০৯:০৭

শুভ্রতার পরশ নিয়ে আসছেন দেবী দুর্গা, নিরাপত্তা জোরদার

cnt-puja
সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুযায়ী ক'দিন বাদেই দেবী দুর্গা আসছে মর্তলোকে। তাই দেবীর আগমনকে কেন্দ্র করে রাতদিন ব্যস্ত সময় পার করছেন দিনাজপুর ও বাগেরহাটের জেলার প্রতিমা শিল্পীরা। এদিকে পূজায় নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে র‌্যাব পুলিশের পাশাপাশি আনসার বাহিনী।
বাগেরহাট: হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে বাগেরহাটে চলছে উৎসবের আমেজ। গত কয়েকবছর ধরে বাগেরহাট তথা দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় দুর্গাপূজা অনুষ্ঠিত হয় ব্যক্তি উদ্যোগে সদর উপজেলার হাকিমপুর গ্রামে সিকদার বাড়ির মণ্ডপে। গত ৭ বছর ধরে মহা ধুমধামে দুর্গাপূজার আয়োজন করা হয় এই শিকদার বাড়িতে। এবার প্রায় ৫ মাস ধরে ১৫ জন কারিগর তাদের নিপুণ হাতে ৬ শতাধিক প্রতিমা তৈরি কাজ করে চলেছেন। শেষ সময়ে এখন চলছে রং তুলির আঁচড়।

এদিকে, নির্বিঘ্নে পূজা পালনের লক্ষ্যে সার্বক্ষণিক পাহারার পাশাপাশি গুরুত্বপূর্ণ মণ্ডপে থাকবে পুলিশের সিসি ক্যামেরা বলে জানান বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

দিনাজপুর: দিনাজপুরেও পুরোদমে চলছে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি। মন্দিরে মন্দিরে চলছে প্রতিমা তৈরি কাজ। সময় যত ঘনিয়ে আসছে ব্যস্ততা বাড়ছে প্রতিমা কারিগরদের। খড় আর কাদামাটি দিয়ে প্রতিমা তৈরির প্রাথমিক কাজ প্রায় শেষের দিকে। প্রতিমা তৈরির উপকরণের দাম বৃদ্ধি পাওয়ায় ন্যায্য পারিশ্রমিক পাচ্ছেননা বলে অভিযোগ কারিগরদের।

জেলায় ১৩টি উপজেলায় ১ হাজার ২৩০ টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে