আপডেট
১৩-০৯-২০১৭, ০৯:০৬

নিজ মাঠে অপ্রতিরোধ্য পাকিস্তান, তামিম-আমলায় নেই চমক

world-pak-t20-
দীর্ঘ ৮ বছর পর আবারো বিশ্ব তারকা ক্রিকেটারদের পদচারণায় মুখর হলো পাকিস্তান। লাহোরের দর্শক পরিপূর্ণ গাদ্দাফি স্টেডিয়ামে, তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বিশ্ব একাদশকে ২০ রানে হারিয়েছে সরফরাজের দল।
প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ৫ উইকেটে ১৯৭ রান জমা করে পাকিস্তান। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রানে থামে বিশ্ব একাদশ। ৮৬ রান করে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন বাবর আজম।

লাহোরের বিখ্যাত গাদ্দাফি স্টেডিয়ামে আবারো পাকিস্তানের নামে চিৎকার। চ্যাম্পিয়নস ট্রফি জয়ী দলটির অধিকাংশ ক্রিকেটারের জন্য কাঙ্ক্ষিত এই অভিজ্ঞতা হলো প্রথমবারের মতো। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের পাকিস্তান সফর চলাকালীন লঙ্কানদের টিম বাসে সন্ত্রাসী হামলার ঘটনার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকেই যে নির্বাসিত ছিলো পাকিস্তানের ভেন্যুগুলো। তবে, বিশ্ব একাদশের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের মোড়কে তারকাদের পদচারণায় আবারো ফিরবে পুরনো আমেজ, দেশটির ক্রিকেটে এই এক প্রার্থনা।

ঘরের মাঠে নিজেদের দর্শকদের সামনে উজ্জীবিত এক পাকিস্তান দল দেখলো ক্রিকেট বিশ্ব। টস হেরে ব্যাটিংয়ে নেমেই আগ্রাসী পাক ব্যাটসম্যানরা। ৮ রানে ওপেনার ফখর জামানের উইকেট হারালেও, বাবর আজম ও আহমেদ শেহজাদের ব্যাটে চড়ে বড় রানের ভীত পেয়ে যায় স্বাগতিকরা। ঝোড়ো গতিতে ফিফটি তুলে নেন বাবর। এ দু'জনের ১২২ রানের পার্টনারশিপ ভাঙ্গেন বেন কাটিং। ৩৯ রান করে বিদায় নেন শেহজাদ।

সঙ্গী হারিয়ে বেশিক্ষণ টেকেননি বাবরও। দলীয় ১৪২ রানে ৫২ বলে ৮৬ রান করে ইমরান তাহিরে কাটা পড়েন তিনি। ব্যর্থ হন অধিনায়ক সরফরাজ আহমেদ।

তবে, স্বাগতিকদের ইনিংস এগিয়ে নিতে থাকেন অভিজ্ঞ শোয়েব মালিক। খেলেন ২০ বলে ৩৮ রানের ক্যামিও ইনিংস। আর শেষদিকে ইমাদ ওয়াসিমের ৪ বলে ১৫ রানে ভর করে ১৯৭ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান।


দুইশ' ছুঁই ছুঁই টার্গেট তাড়া করতে বিশ্ব একাদশের হয়ে ব্যাট হাতে ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল ও হাশিম আমলা। তবে, পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খুব একটা সুবিধা করতে পারেননি তামিম। ১৮ রান করে রুম্মন রইসের শিকার হন টাইগার ওপেনার।

এরপর আমলা ২৬, টিম পেইন ২৫ ও অধিনায়ক ডু প্লেসি ২৯ রান করলেও, আস্কিং রান রেটের সঙ্গে পাল্লা দিয়ে পেরে উঠছিলোনা বিশ্ব একাদশ।

হতাশ করেছেন মিলার, পেরেরা, এলিয়টরা। তবে, চড়া ব্যাটে চেষ্টা চালিয়েছেন ড্যারেন স্যামি। যদিও তার ১৬ বলে অপরাজিত ২৯ রানের ঝোড়ো ইনিংসের পরও হার এড়াতে পারেনি বিশ্ব একাদশ।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে