আপডেট
১৩-০৮-২০১৭, ০৯:৫২

আবারো বন্যার কবলে সুনামগঞ্জ

sunam-flood1
আবারো বন্যার কবলে পড়েছে সুনামগঞ্জ। প্রথম দফার বন্যায় হাজার হাজার হেক্টর জমির বোরো মৌসুমের ধান নষ্ট হয়। সেই ধাক্কা সামলানোর আগেই অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে দ্বিতীয় দফায় জেলার সাত উপজেলায় ১৮ হাজার হেক্টর জমির আমন ফসল তলিয়ে গেছে। বন্ধ করে দেয়া হয়েছে আটশ' ৯৩টি স্কুল। রক্ষা পায়নি পৌর এলাকাও। প্রশাসনের পক্ষ থেকে জরুরি ত্রাণ বিতরণে এরইমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে।
৩০ মার্চ উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের হাওর এলাকার একমাত্র ফসল বোরো ধান তলিয়ে যায়। এতে দু’লাখ ৬০ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়ে যায়। দিশেহারা কৃষক ঘুরে দাঁড়ানোর জন্য কিছু উঁচু জায়গায় আমন ধান লাগিয়েছিল।

কিন্তু গত দু’দিনের টানা বর্ষণের সাথে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সেই স্বপ্ন পানিতে চাপা পড়ে যায়। আবারও বিপর্যস্থ অবস্থার মধ্যে পড়েন বানভাসি মানুষেরা।

তছনছ হয়ে যায় অন্যান্য সড়কসহ সুনামগঞ্জ পৌরএলাকার সড়কগুলো। হুমকীর মধ্যে পড়েছে পৌরশহর।

এদিকে, ক্ষতিগ্রস্ত মানুষের দুর্দশা লাঘবে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজজামান।

ইতোমধ্যে সুনামগঞ্জ সদর, বিশ^ম্ভরপুর, তাহিরপুর, ধর্মপাশা, দোয়ারাবাজার, জামালগঞ্জ ও দিরাই উপজেলাসহ জেলার ১১টি উপজেলার জন্য একশ ১০ মেট্রিক টন চাল এবং প্রতিটি উপজেলার জন্য নগদ ৩ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।





DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে