আপডেট
১৩-০৮-২০১৭, ০৮:৩৯

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ১৯ আগস্ট

eid-train-tkt-jpg-ed
আগামী ১৯ আগষ্ট থেকে শুরু হবে কোরবানি ঈদে ঘরমুখী যাত্রীদের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ঢাকা ও চট্টগ্রাম থেকে বিভিন্ন রুটে ৫ জোড়া বিশেষ ট্রেন। এছাড়াও ঈদের দিন চলবে শোলাকিয়া এক্সপ্রেস নামে বিশেষ ট্রেন। আর টিকিট কালোবাজারি ঠেকাতে জিআরপি'র পক্ষ থেকে নেয়া হবে বিশেষ ব্যবস্থা নেয়া হবে।
আগামী দোসরা সেপ্টেম্বর ঈদের দিন ধরে অগ্রিম টিকেট বিক্রির পরিকল্পনা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। নিয়ম অনুযায়ী ১০দিন আগে অর্থাৎ ১৯ আগস্ট থেকে শুরু হবে ২৮ আগস্ট যাত্রার টিকিট বিক্রি। পর্যায়ক্রমে ২০শে আগস্ট ২৯ আগস্টের, ২১শে আগস্ট ৩০শে আগস্টের, ২২শে আগস্ট ৩১শে আগস্টের এবং ২৩শে আগস্ট দেয়া হবে পহেলা সেপ্টেম্বর যাত্রার টিকেট। এবারও প্রতিজন যাত্রী কাউন্টার থেকে ৪টি করে টিকিট সংগ্রহ করতে পারবেন।

কম মূল্যে এবং আরামদায়ক ভ্রমণ হওয়ায় ট্রেনে যাত্রীদের চাহিদা থাকে ব্যাপক। তাই ঈদ যাত্রায় টিকেটের কালোবাজারি ঠেকাতে জি আর পি’র পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ঈদের অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে চলছে পুরাতন ও নষ্ট বগি মেরামতের কাজ।

চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, মহানগর প্রভাতী, মহানগর গৌধুলী, তূর্ণা নিশীতা, চট্টলা এক্সপ্রেস, ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস, সিলেটগামী উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেস এবং চাঁদপুরগমী মেঘনা এক্সপ্রেসের অগ্রিম টিকিট বিক্রি হবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে