আপডেট
১২-০৮-২০১৭, ১৮:৩০

‘চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে সিডিএ ও চসিকের সমন্বিত উদ্যোগ প্রয়োজন’

ctg-cda
চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে অনুমোদিত ৫ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়নে সিডিএ এবং সিটি করপোরেশনের সমন্বিত উদ্যোগ প্রয়োজন বলে জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন করপোরেশন চেয়ারম্যান আব্দুচ সালাম।
শনিবার দুপুরে নগরীর জিইসি এলাকার একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় প্রকল্প বাস্তবায়নে মেয়রের সহযোগিতা পাবেন বলে আশা প্রকাশ করেন সিডিএ চেয়ারম্যান।

তিনি বলেন, ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিয়ন্ত্রণে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ শীর্ষক ৫ হাজার ৬১৬ কোটি টাকার প্রকল্প, নগরীর লালখানবাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত সাড়ে ১৬ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে ৩ হাজার ২৫০ কোটি টাকার প্রকল্প এবং কর্ণফুলী তীরবর্তী কালুরঘাট সেতু থেকে চাক্তাই খাল পর্যন্ত ১ হাজার ৯৭৮ কোটি টাকা ব্যয়ে প্রায় সাড়ে ৮ কিলোমিটার সড়ক কাম বাঁধ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন হবে। এসব প্রকল্প ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক সভায়  অনুমোদন দিয়েছেন।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিডিএ চেয়ারম্যান বলেন, ‘নগরীর জলাবদ্ধতা নিরসনে পরিকল্পনা তৈরি করা হয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়িত হলে আগামী বর্ষা মৌসুমে দৃশ্যমান পরিবর্তন আনতে সক্ষম হবো। যা সমন্বয়ের মাধ্যমে এ বৃহৎ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।’

মতবিনিময়কালে সিডিএর নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী জসীম উদ্দিন, উপ-সচিব অমল গুহ, বোর্ড সদস্য জসীম উদ্দিন, জসীম উদ্দিন শাহ, কেবিএম    শাহজাহান, সোহেল সাকুরা প্রমুখ উপস্থিত ছিলেন।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে