আপডেট
১২-০৮-২০১৭, ০৯:৫৫

ইপিএলে ম্যানসিটির বিপক্ষে লড়বে ব্রাইটন

liv-city-che-up-jpg-ed
ইপিএলে শনিবার মাঠে নামছে জায়ান্ট সব ক্লাব। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় লিভারপুলের প্রতিপক্ষ গেল মৌসুমে কোনভাবে রেলিগেশন এড়ানো দল ওয়াটফোর্ড। এছাড়া রাত ৮টায় বর্তমান চ্যাম্পিয়ন চেলসির প্রতিপক্ষ বার্নলি। আর প্রথমবারের মত প্রিমিয়ার লিগের খেলার যোগ্যতা অর্জন করা দল ব্রাইটন লড়বে ম্যানসিটির বিপক্ষে। ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ১০টায়।
অবশেষে অবসান হচ্ছে ১১৬ বছরের প্রতিক্ষার। গেল মৌসুমে EFL চ্যাম্পিয়নশিপে রানার্স আপ হওয়ার সুবাদে, প্রতিষ্ঠার পর এই প্রথমবারের মত ইংলিশ লিগের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর প্রিমিয়ার লিগে অংশ নিচ্ছে, ইস্ট সাসেক্স এর ক্লাব ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়ন। তবে প্রথম ম্যাচেই প্রতিপক্ষ হিসেবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে পাচ্ছে 'সিগালস'।

খেলা হবে প্রায় ৩১ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন ব্রাইটনের মাঠ 'ফালমি' স্টেডিয়ামে। যেখানে ২০১৬ সালে ১০ সেপ্টেম্বরের পর কোন প্রতিযোগিতা মূলক ম্যাচে হারেনি ক্রিস হিডেনের শিষ্য'রা। তবে দলটির জন্য দুঃসংবাদ হচ্ছে ইনজুরির কারণে তারা পাচ্ছেন না দলের সবচেয়ে বড় তারকা অ্যান্থনি নকার্ড'কে।

অন্যদিকে জো হার্ট, জাবালেতা, নলিতো, নাভাসকে ছেড়ে দিয়ে প্রায় ২০০ মিলিয়ন পাউন্ডের বেশি খরচ করে সিটিজেন'রা দলে ভিড়িয়েছেন মেন্ডি, ওয়াকার, বার্নাডো দানিলোর মত ফুটবলারকে। গড়েছে এবারের প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি রক্ষণভাগ। সে সঙ্গে গ্যাব্রিয়াল জেসুস, ডি ব্রুইনি আর আগুয়েরোকে নিয়ে গড়া আক্রমণ ভাগ নিয়ে কিছুটা নির্ভার থাকতেই পারেন সিটি কোচ পেপ গার্দিওয়ালা।

দিনের আরেক ম্যাচে ইয়ুর্গেন ক্লপের লিভারপুলের বিপক্ষে লড়বে ওয়াটফোর্ড। ১৮ বার প্রথম বিভাগের শিরোপা জয়ী লিভারপুল, একবারও জিততে পারেনি প্রিমিয়ার লিগের শিরোপা। গেল মৌসুমে ৪র্থ হয়ে লিগ শেষ করা অল রেডরা, তাই এবার জিততে মরিয়া অধরা সেই ট্রফি। সে লক্ষ্যে ৪৩.৯ মিলিয়ন পাউন্ডে রোমা থেকে তারা দলে ভিড়িয়েছেন মো. সালাহ্‌কে। দলে নেই কোন ইনজুরি সমস্যা। তার উপর প্রাক মৌসুমের পারফরমেন্স ও কোতিনিয়ো নিয়ে জটিলতা কেটে যাওয়ায় জয় ভিন্ন অন্য কোন লক্ষ্য নেই হেন্ডারসন বাহিনী'র।

এদিকে নিজেদের মাঠ স্ট্যামর্ফোড ব্রিজে শিরোপা ধরে রাখার মিশনে বার্নলির মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। সময়টা একদমই ভালো যাচ্ছে না ব্লু'দের। প্রাক মৌসুমের প্রস্তুতি হিসেবে খেলা ৫ ম্যাচের ৪টিতে'ই হেরেছে কন্তে শিষ্য'রা। মাত্রই কমিউনিটি শিল্ডে শিরোপা-ও খুইয়েছে আর্সেনালের কাছে।


এর ওপর কিংবদন্তি অধিনায়ক জন টেরি'র ক্লাব ছেড়ে যাওয়া আর কোচের সঙ্গে স্ট্রাইকার কস্তার বনাবনি না হওয়া, ভোগাতে পারে দলকে। তবে চেলসির জন্য আশার আলো হতে পারেন তরুণ তুর্কি মোরাতা, রুডিগার ও বাকায়োকো'র দলের সঙ্গে যোগ দেয়া। তাইতো জয় দিয়ে-ই আসর শুরু করতে চায় কন্তে বাহিনী।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে