আপডেট
১৯-০৬-২০১৭, ১৯:৪৪

সংসদে সরকারদলীয় এমপিদের তোপের মুখে অর্থমন্ত্রী

parliament
জাতীয় সংসদের বাজেট আলোচনায় সরকারদলীয় এমপিদের তোপের মুখে পড়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সরকারদলীয় এমপি শেখ ফজলুল করিম সেলিম অর্থমন্ত্রীর তীব্র সমালোচনা করে বলেন, বিভিন্ন সময়ে তার বিভিন্ন বক্তব্যের কারণে আওয়ামী লীগকে বিব্রত হতে হয়।
আজ সোমবার সংসদ অধিবেশনে বাজেট আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের জ্যেষ্ঠ সাংসদ শেখ ফজলুল করিম সেলিম, সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ অর্থমন্ত্রীর সমালোচনা করেন।

অপরদিকে, প্রস্তাবিত বাজেটকে নির্বাচন বিরোধী উল্লেখ করে অপর সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, অর্থমন্ত্রী সবকিছুর ওপর গণহারে অযৌক্তিকভাবে ভ্যাট আরোপ করেছেন যা পৃথিবীর কোথাও নজীর নেই।

১৫ শতাংশ ভ্যাট প্রস্তাবের বিরোধিতা করে সরকার দলের এই সদস্য বলেন, অর্থমন্ত্রী ভ্যাট আরোপ করেছেন গণহারে। পৃথিবীর ইতিহাসে এক বছরে ৩০ শতাংশ বাড়তি ভ্যাট আহরণের নজির নেই। এটা যৌক্তিক নয়।

আবগারি শুল্ক আগের অবস্থায় রাখার দাবি জানিয়ে হানিফ বলেন, অর্থমন্ত্রী কী কারণে, কার স্বার্থে ব্যাংক হিসাবে আবগারি শুল্ক করেছেন, জানা নেই। তিনি বলেন, হলমার্কের চার হাজার কোটি টাকা দুর্নীতির পর অর্থমন্ত্রী বলেছিলেন, এ টাকা কিছু নয়। তাহলে কেন সামান্য টাকার জন্য সারা দেশে মানুষের মধ্যে আক্ষেপ তৈরি করলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘আপনি হলমার্ক কেলেঙ্কারির সময় বলেছিলেন, হলমার্কের চার হাজার কোটি টাকা কোনো টাকা না। চার হাজার কোটি টাকা কোনো টাকা না, এক লাখ হয়ে গেল টাকা। সুতরাং আপনি অর্থমন্ত্রী, আপনার দায়িত্ব এই সংসদে বাজেট পেশ করা, সংসদে এই ৩৫০ জন সদস্য ঠিক করবে, জনগণের কল্যাণে কোনটা থাকবে কোনটা থাকবে না। এটা আপনি সিদ্ধান্ত নেবেন না। সুতরাং আপনার এই একগুঁয়েমি ব্যবস্থাটা বন্ধ করেন। কথা কম বলেন।’





DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে