SOMOYNEWS.TV

সড়কের বিড়ম্বনা এড়াতে বিমান; অধিক মূল্যেও মিলছে না টিকিট

Update: 2017-06-19 09:42:20, Published: 2017-06-19 09:42:21
biman-tickit-up
ঈদের সময় সহজে মিলেনা বাস ও ট্রেনের টিকিট। তাই বাড়ি যেতে উচ্চ মধ্যবিত্ত ও বিত্তবানরা এখন বেছে নিচ্ছেন আকাশপথকে। তবে বিমানসংস্থাগুলোর আসন সীমিত হওয়ায় কাঙ্ক্ষিত তারিখের বিমানের টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে। ট্যুর অপারেটরদের অভিযোগ, কিছু ট্রাভেল এজেন্সি আগেই টিকিট ব্লক করে ফেলায় সাধারণ যাত্রীরা টিকিট পাচ্ছেন না।

ঈদে বাড়ি যেতে রেল, সড়ক ও নৌপথে ভ্রমণে পোহাতে হয় নানা বিড়ম্বনা ও ভোগান্তি। তাই নির্ঝঞ্ঝাট ও আরামদায়ক ভ্রমণের জন্য সামর্থ্যবানরা বেছে নিচ্ছেন আকাশপথ। তবে চাহিদার তুলনায় আসন সীমিত হওয়ায় নিয়মিত ফ্লাইটের ৯৫ ভাগ টিকিট বিক্রি শেষ হয়ে গেছে রোজার শুরুতেই।

ভ্রমণ প্রত্যাশীরা জানান, পরিচিতজনদের সুবাদে ভাগ্যবানরা টিকিট পেলেও ঈদের আগে শেষ কর্মদিবস ২২ জুন থেকে ২৬ জুনের টিকিট মিলছেনা।

ট্যুর অপারেটরদের অভিযোগ, বাড়তি দামে টিকিট বিক্রির জন্য, কিছু ট্রাভেল এজেন্সি অগ্রিম টিকিট ব্লক করে ফেলায় এই সংকট।

দি সিটি হলিডের সিইও সুভাস দাশ বলেন, 'কিছু কিছু ট্রাভেল এজেন্সি আছে যারা এগুলো করে এবং এয়ারলাইন্সও এদের সাথে জড়িত হয়ে যায়।'

যাত্রীদের চাহিদা থাকায় উত্তর ও দক্ষিণ বঙ্গে অতিরিক্ত ফ্লাইট দিচ্ছে বাংলাদেশ বিমানসহ বিভিন্ন এয়ারলাইন্স। এসব টিকিট ওয়ানওয়ে হওয়ায় খরচ ওঠাতে ভাড়া বেশি রাখা হয়েছে বলে জানান বিমান সংস্থার কর্মকর্তারা।

ইউএস বাংলা এয়ারলাইন্সের সিইও আসিফ ইমরান বলেন, 'বেশিরভাগ রুটেই এখন লো ফেরারের বিমানগুলো নেই বলতে গেলে। চট্টগ্রাম, কক্সবাজার রাজশাহী, যশোর, সৈয়দপুর এই জায়গাগুলোতে আমরা দিনভেদে তিন থেকে চারটা এক্সট্রা ফ্লাইট পরিচালনা করব।

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, 'আমাদের লোডটা থাকে মূলত ওয়ান ওয়ে লোড ঢাকা থেকে যাওয়ার সময়। ফিরতি ফ্লাইটে লোক একেবারেই কম থাকে। তাই আমাদের এক্সট্রা ফ্লাইটের ভাড়াটা তুলনামূলক বেশি রাখা হয়।'

অভ্যন্তরীণ রুটগুলোতে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা, নভো এয়ার ও রিজেন্ট এয়ার ওয়েজ ফ্লাইট পরিচালনা করছে। প্রতিদিন গড়ে আড়াই হাজার বিমান যাত্রী অভ্যন্তরীণ রুটে ঢাকা ছাড়েন। তবে ঈদের আগে বিভিন্ন গন্তব্যে কয়েক গুণ বেশি যাত্রী ঢাকা ছাড়বে বলে জানায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

Update: 2017-06-19 09:42:20, Published: 2017-06-19 09:42:21

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে