SOMOYNEWS.TV

সাধ ও সাধ্যের সমন্বয়ে জমে উঠেছে রাজধানীবাসীর ঈদের কেনাকাটা

Update: 2017-06-19 08:33:18, Published: 2017-06-19 08:33:19
shopping-20
ঈদের আর মাত্র কয়েক দিন বাকী। তাই রাজধানীর বিপণিবিতনিগুলোতে সব শ্রেণীর মানুষের উপচে পড়া ভিড়। সাধ এবং সাধ্যের সমন্বয় ঘটিয়ে নিজের এবং পরিবারের জন্য পছন্দের পোশাক কিনছেন ধনী গরীব সবাই। সব শ্রেণীর ক্রেতাদের মধ্যে পোশাকের দাম নিয়ে রয়েছে ভিন্ন মত। আর ফুটপাতে পোশাক বিক্রি না হওয়ায় বিপাকে পড়েছেন নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্তরা। বিক্রেতারা জানালেন গত বছরের তুলনায় দামের তারতম্য নেই।

ঈদকে সামনে রেখে রাজধানীর সব মার্কেটেই দেখা গেছে সব শ্রেণীর মানুষের ভিড়। সাধ এবং সাধ্যের মধ্যে কেনাকাটা করতে এসেছে বিপণি বিতানগুলোতে। তবে মধ্যবিত্তের ভিড় এখনো কিছুটা কম। বাহারি ডিজাইনের পছন্দসই পোশাক পাওয়া গেলেও দাম নিয়ে তাদের মধ্যে রয়েছে ভিন্নমত।

ক্রেতারা বলেন, ঈদ উপলক্ষে দাম অতটা বাড়েনি। তবে পোশাকের আরেকটু ফ্যাশনেবল হলে ভাল হতো। ডিজাইন গুলো ভাল। আবহাওয়ার সঙ্গে সঙ্গতি রেখেই করা হয়েছে। তবে বেশ কয়েকজন বলেন, 'পছন্দের জিনিস পেয়েছি তবে দাম একটু বেশি'

অন্যদিকে মাঝারি মানের মার্কেটে ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়। যদিও দাম নিয়ে ক্রেতাদের মধ্যে রয়েছে ভিন্নমত।

তারা বলেন, দাম ক্রয় ক্ষমতার মধ্যে পছন্দের জিনিস পাওয়া যাচ্ছে। পছন্দের জিনিস পাওয়া যাচ্ছে। সমস্যা নেই।

আর নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্তরা কেনাকাটা করতে এসে বিপাকে পড়েছেন। কারণ হঠাৎই ফুটপাত থেকে দোকান উঠিয়ে দেয়া হয়েছে।

তারা বলেন, 'সাধারণ মানুষ আমরা তো বেশি দামের জিনিস কিনতে পারি না। মার্কেটে যে জিনিস ৫শ থেকে ৭শ সেটা আমি ৩শ টাকা দিয়ে নিতে পারতাম। সবার কথা চিন্তা করলে ফুটপাতে মার্কেট রমজান মাসে দরকার ছিল।'

ক্রেতাদের পছন্দসই পোশাকের পসরা সাজিয়েছেন বিক্রেতারা। তবুও আশানুরূপ বিক্রি হচ্ছে না বলেও জানালো কেউ কেউ। আবার অনেক বিক্রেতার রয়েছে ভিন্নমত।

একজন বলেন, গত বছর এই দিনে আমি দেড় লক্ষ টাকার বিক্রি করছি। এই বছর ২৫ হাজার টাকাও বিক্রি করতে পারিনি। রমজান মাসের আশাই থাকি অই হিসেবে বেচাবিক্রি হচ্ছে না। কাস্টমর আগের দাম অনুযায়ী বলে। তাতে লস হচ্ছে। তবে অনেকে বলেন, মোটামুটি ভালো চলছে আশাকরি ভাল হবে আরও। বিক্রেতাদের আশা ঈদের কাছাকাছি সময়ে বেচাকেনা আরো বাড়বে।

Update: 2017-06-19 08:33:18, Published: 2017-06-19 08:33:19

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে