আপডেট
১৯-০৬-২০১৭, ০৭:০৮

আসছে ঈদ, জমে উঠছে বগুড়ার শপিংমলগুলো

bog-eid-shop
ঈদের দিন যতই ঘনিয়ে আসছে বগুড়ার ঈদ মার্কেট ততোই জমে উঠছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বিপণী বিতানগুলোতে বেচাকেনা। উচ্চ, মধ্য ও নিম্ন আয়ের মানুষের জন্য রয়েছে তিন ধরণের মার্কেট। যে যার সাধ্য মত মার্কেটগুলোতে কেনাকাটা করছেন। তবে এবার ঈদ কেনাকাটায় প্রাধান্য পাচ্ছে সুতির জামা কাপড়। প্রচণ্ড রোদ আর গরমের কারণে দিনের প্রথম ভাগে বিপণী বিতানগুলোতে ক্রেতাদের তেমন আনাগোনা না থাকলেও বেলা পড়ার পর থেকে ভিড় বাড়তে থাকে। জামাকাপড়ের মধ্যে এবার পছন্দের শীর্ষে রয়েছে সূতি জাতীয় কাপড়। দেশীয় কাপড়ের পাশাপাশি ভারত ও পাকিস্তানের হরেক নামে বিক্রি হচ্ছে বাহারি পোশাক। উচ্চবিত্তরা ছুটছেন জলেশ্বরীতলার শোরুমগুলোতে, মধ্যবিত্তরা নিউমার্কেট ও নবাববাড়ীতে আর স্বল্প আয়ের ক্রেতারা ছুটছেন হকার্স মার্কেটে।

নারী ক্রেতারা বলেন, সব নতুন নতুন কালেকশন। দাম একটু বেশি। সুতি কালেকশন আমরা বেশি কিনছি। যেহেতু গরম এখন।

রমজানের প্রথম দিকে তেমন বেচা বিক্রি না হলেও ১০ রোজার পর থেকে বেচাকেনা শুরু হয়েছে। সব বয়সের নানান  কালেকশনের কথা জানালেন দোকানীরা।  

ব্যবসায়ীরা বলেন, ইন্ডিয়ান পাকিস্তানি থ্রিপিছ আছে। বাচ্চাদের পোশাক আছে। এছাড়া দেশিয় কিছু পোশাক আছে। লং কোটই গাউন জর্জেট জামা বেশি চলছে। ঈদের ক্রেতা আসা শুরু করেছে সামনে আরও আসবে।

রমজান ও আসন্ন ঈদের কেনাকাটা নির্বিঘ্ন করতে ট্রাফিক ব্যবস্থাসহ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে  ব্যবসায়ী সমিতি।

জলেশ্বরীতলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বলেন, সব সময় নিরাপত্তার জন্যে পুলিশ দায়িত্ব রয়েছে। ট্রাফিক ব্যবস্থার জন্যে তারা সহযোগিতা করছে। এলাকাবাসী ব্যবসায়ী ক্রেতারা নির্বিঘ্নে কেনাবেচা করছে।

জেলা শহরের ছোট বড় ৮টি কাপড় ও ৩টি কসমেটিক্স মার্কেটে প্রায় ৫’শ কোটি টাকার ব্যবসা হবে বলে আশা করছেন ব্যবসায়ী নেতারা।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে