SOMOYNEWS.TV

মৃত্যুর মিছিল থামছেই না পাহাড়ে

Update: 2017-06-18 18:15:46, Published: 2017-06-18 18:15:47
cnt-hill-up-copy
পাহাড়ে থামছে না মৃত্যুর মিছিল। খাগড়াছড়ির রামগড়ে আজ পাহাড় ধসে দুই সহোদরসহ তিন জনের মারা গেছেন। এছাড়া মৌলভীবাজারে পাহাড় ধসে মা-মেয়ের মৃত্যু হয়েছে। রাঙ্গামাটিতে আবারো বৃষ্টি শুরু হওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ মানুষ। এদিকে, কক্সবাজারে পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে নিতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

খাগড়াছড়ি: রাতভর টানা বর্ষণের পর রোববার ভোরে খাগড়াছড়ির রামগড় উপজেলার গুদুংছড়া এলাকায় একটি পাহাড় ধসে পড়ে। এ সময় পাহাড়ের পাদদেশে থাকা একটি বাড়ির সবাই বাইরে বেরিয়ে যেতে পারলেও নূরনবী ও হোসেন নামের দুই সহোদর ঘরের নিচে চাপা পড়ে মারা যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গ্রামবাসীর সহযোগিতায় তাদের লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠায়। এছাড়া লক্ষ্মীছড়ির যতীন্দ্রকারবারিপাড়া এলাকায় নিপুন চাকমা নামে এক শিশুর মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, টানা বৃষ্টির কারণে উপজেলার অন্তত ১০ থেকে ১২ টি পাহাড়ে ধস দেখা দিয়েছে। এদিকে পাহাড় ধসের কারণে খাগড়াছড়ি-ঢাকা মহাসড়কের রামগড় উপজেলার নাকাবা ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় যে কোনো মুহূর্তে ভেঙ্গে পড়ার আশঙ্কা করা হচ্ছে। বর্তমানে ওই রাস্তায় ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

রাঙ্গামাটি: এদিকে, রাঙ্গামাটিতে আবারো বৃষ্টি শুরু হওয়ায়, পাহাড় ধসের আশঙ্কায় আশ্রয়কেন্দ্রে ভিড় করছেন পাহাড়ের পাদদেশে বসবাসকারী মানুষ। প্রশাসনের পক্ষ থেকেও সবাইকে ঝুঁকিপূর্ণ স্থান থেকে সরে যাওয়ার অনুরোধ জানানো হয়েছে।

কক্সবাজার: দুর্ঘটনা এড়াতে কক্সবাজারের বৈদ্যঘোনা এলাকায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের উচ্ছেদে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এসময় ১০টির বেশি বসতি উচ্ছেদ করা হয়। বিচ্ছিন্ন করা হয় বিদ্যুৎ সংযোগ। পর্যায়ক্রমে ঝুঁকিপূর্ণ চিহ্নিত ৪ শতাধিক বসতঘরই উচ্ছেদ করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

মৌলভীবাজার: প্রবল বর্ষণে মৌলভীবাজারে বড়লেখা উপজেলার ডিমাই এলাকার বেশ কয়েকটি পাহাড়ে ধস দেখা দেয়। এসময় একটি টিলা ধসে আছিয়া বেগম ও ফাহমিদা নামে মা-মেয়ের মৃত্যু হয়।

Update: 2017-06-18 18:15:46, Published: 2017-06-18 18:15:47

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে