আপডেট
২০-০৪-২০১৭, ১৩:১৯

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ঝরে পড়লো বার্সেলোনা

barca-eliminate
এবার আর ইতিহাস গড়া হলো না বার্সেলোনার। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে য়্যুভেন্তাসের সঙ্গে গোলশূন্য ড্র করে আসর থেকে ছিটকে গেলো স্প্যানিশ জায়ান্টরা। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে জিতে সেমি ফাইনাল নিশ্চিত করেছে য়্যুভেন্তাস। এদিকে, বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়ে সেমিতে উঠেছে মোনাকো। দুই লেগ মিলিয়ে ৬-৩ গোলে জিতেছে তারা। য়্যুভেন্তাসকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।. কি, যে বার্সা সমর্থকদের খেলার ফলাফল জানতে দেরি হয়েছে, তারা তো নিশ্চয়ই এমনটাই আশা করেছিলেন, তাই না? শীর্ষ ষোলো পর্বের প্রথম লেগে পিএসজির বিপক্ষে প্রথম লেগে ৪-০ গোলে হারের পর, ফিরতি লেগে ৬-১ গোলে জিতে ইতিহাস লেখানো দলটিকে নিয়ে অবিশ্বাস্য কিছুই ভাবছিলো সমর্থকরা। কিন্তু, অমন ম্যাচ তো আর প্রতিদিন আসবেনা। তাইতো, ক্যাম্প ন্যু'য়ের গ্যালারিতে সেদিনের সেই আনন্দে আত্মহারা মুখগুলো এদিন শুধুই আফসোসে পুড়ে ছাই হয়েছে।

আফসোস। হ্যাঁ, তাদের এই একটাই অনুভূতি থাকার কথা এ ম্যাচ নিয়ে। কি দারুণ সুযোগগুলোর ক্ষেত্রে কতোটা যে তালগোল পাকিয়েছেন মেসি-নেইমার-সুয়ারেজরা, তা বোঝা যাবে এই পরিসংখ্যানে। পুরো ম্যাচে বার্সার ১৯টি শটের মধ্যে মাত্র একবারই গোলপোস্ট বরাবর নিশানা করতে পেরেছে ক্লাব ফুটবলে বিশ্বের অন্যতম সেরা এই আক্রমণভাগ। আসলে কৃতিত্বটা য়্যুভেন্তাসের ডিফেন্সের যতোটা, তার চেয়ে ঢের বেশি এমন মিসগুলোরই।

সাদা কালো ডোরাকাটারাও মাঝে মধ্যে স্বাগতিকদের ডি বক্সে হানা দিয়েছে। তবে, সংখ্যায় তা সামান্যই।

প্রথমার্ধের শেষভাগ আর দ্বিতীয়ার্ধের পুরোটা সময় মরিয়া হয়ে ওঠে বার্সা। কিছুটা অনিয়ন্ত্রিত ইনিয়েস্তা-নেইমাররা হলুদ কার্ডও দেখেছেন।

৫৩ ও ৫৬ মিনিটে মেসি-ইনিয়েস্তা-র‌্যাকিটিচদের সম্মিলিত চেষ্টাগুলো থেকেছে সম্ভাবনা হয়েই।

৬২ মিনিটে নেইমারের দুরপাল্লার শট গেলো ক্রসবারের ওপর দিয়ে। এরপর ৬৮ আর ৭০ মিনিটে মেসি পরপর ২বার ডুবলেন হতাশায়।

৮০ মিনিটে অবশ্য বুফন নৈপুণ্যে রক্ষা পেয়েছে য়্যুভেন্তাস। নেইমারের ক্রস থেকে পাওয়া বলে পা ছোঁয়ালেও গোলের দেখা পাননি মাচেরানো।

শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের গ্লানি নিয়ে অবনত দৃষ্টিতে মাঠ ছেড়েছেন মেসিরা। আগের দিন প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাট্রিকে বায়ার্নকে টপকে সেমিতে উঠেছে রিয়াল মাদ্রিদ। আর দিন পেরোতেই ক্যাম্প ন্যু'য়ের গ্যালারিতে বসা ৯৬ হাজারের বেশি দর্শককে আফসোসে পোড়ালেন লিওনেল মেসি।

কোচ লুই এনরিকে বিষাদ নিয়ে মাঠ ছাড়লেও, লিওনার্দো জার্দিম এখন সুখী মানুষ। দুই লেগ মিলিয়ে বরুশিয়া ডর্টমুন্ডকে ৬-৩ গোলে হারিয়ে সেমির টিকিট কেটেছে তার দল মোনাকো। প্রথম লেগে ৩-২ গোলে জয় পাওয়া মোনাকো ফিরতি লেগেও ছিলো উজ্জ্বল। ফ্যালকাও, কিলিয়ান ও জার্মেইয়ের গোলে দ্বিতীয় লেগে ৩-১ গোলে জিতেছে তারা। বরুশিয়ার পক্ষে মার্কো রিউসের গোলটি গেছে বৃথাই।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে