ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেট উঠবে সাফল্যের চূড়ায়

Update: 2017-03-20 12:53:04, Published: 2017-03-20 12:53:06
expert-reax-up-jpg-ed

শ্রীলঙ্কার বিপক্ষে পি সারা ওভালে ঐতিহাসিক টেস্ট জয় বাংলাদেশের ক্রিকেটকে আরো অনেক দুর এগিয়ে নেবে। পাকিস্তানের বিপক্ষে মুলতানে ও ফতুল্লায় অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় খুব কাছে এসেও টাইগারদের তাঁবুতে ধরা দেয়নি। এবার, নিজেদের শততম টেস্টে গোটা জাতিকে আনন্দে ভাসানো মুশফিক-সাকিবদের হাত ধরে ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেট উঠবে সাফল্যের চূড়ায়। এমনটাই মনে করেন দেশের ক্রিকেট বিশ্লেষকরা।

বাঘের গর্জনে আবারো কেঁপে উঠেছে বিশ্ব। নিজেদের পরিণত থাবায় তারা নিয়মিত শিকার করে চলেছে ক্রিকেট বিশ্বের পরাক্রমশালীদের। যার সবশেষ নিদর্শন হিসেবে নিজেদের শততম টেস্টে টাইগারদের হিংস্রতার শিকার শ্রীলঙ্কা নামের ক্রিকেট সিংহদের।

২০০৩ সালে মুলতানে পাকিস্তানের বিপক্ষে ইনজামামের অতি মানবীয় ব্যাটিং জয় বঞ্চিত করেছিলো টেস্ট পরিবারের সবচেয়ে ছোট্ট সদস্যটিকে। এর ঠিক ৩ বছর পরই যেন একই দৃশ্যের পুর্নঃমঞ্চায়ন। ফতুল্লায় ঘরের মাটিতে পন্টিং, গিলক্রিস্টদের মহাকাব্যিক ব্যাটিংয়ে চাপা পড়ে যায় শাহারিয়ার নাফিসের বীরত্ব গাঁথাময় ইনিংস।

যদি সেই ম্যাচগুলোতে জয় আসতো। তাহলে, দেশের টেস্ট ক্রিকেটের মানদন্ডে সাফল্যের সিঁড়ি আজ হয়তো অনেক ওপরে থাকতো টাইগাররা।

কিন্তু, সেই সব ভুলে গিয়ে লঙ্কানদের বিপক্ষে এই জয়কে পুঁজি করে এবার ক্রিকেট শ্রেষ্ঠত্বের চূড়ায় উঠবে টাইগাররা। পেছনে ফিরো তাকানোর সময় যে বড্ড কম।

শততম টেস্টে জয়। টাইগার ক্রিকেট আকাশে এর চেয়ে পরম তৃপ্তি আর চরম সুখানুভুতি এই মুহূর্তে আরো কিছু হতে পারে কি.? ভুলের গল্প ভুলে দেশের ক্রিকেটে বাগানে এখন শুধুই সাফল্যের ফুল। এমন অবিস্মরণীয় জয়ে ক্রিকেট বোদ্ধারাও তাই আর পেছনে ফিরে তাকাতে চান না।

Update: 2017-03-20 12:53:04, Published: 2017-03-20 12:53:06

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv