শুভ জন্মদিন সুপারম্যান

Update: 2017-02-17 16:18:57, Published: 2017-02-17 16:19:03
viller
আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। ক্রিকেট বিশ্বে এবি ডি ভিলিয়ার্স নামেই পরিচিত। তবে পরিচয়টা তার নামে বললে ভুল হবে। দর্শক তাকে চেনে নয়নাভিরাম ব্যাটিং শৈলীতে, ব্যাটসম্যানরা অনেকেই দেখেন আদর্শ হিসেবে আর প্রতিপক্ষের বোলারদের কাছে তো ২২ গজের মূর্তিমান এক আতঙ্কের(!) নাম। আজ ৩৩ বছরে পা দিলেন দক্ষিণ আফ্রিকার এ ব্যাটিং সেনসেশন।

২০০৪ সালে পোর্ট এলিজাবেথে ইংল্যান্ডের বিপক্ষে অভিশেষেকের পর ১০৬ টেস্টে ৫০.৪৬ গড়ে ৮,০৭৪ রান সংগ্রহের পথে ভিলিয়ার্স করেছেন ২১টি সেঞ্চুরি এবং ৩৯টি হাফসেঞ্চুরি।

ওডিআইয়ের অভিষেকটাও ইংলিশদের বিপক্ষেই। ২০০৫ সালে ব্লোয়েমফন্টেইনে শুরু করা ক্যারিয়ারে ২০১ ম্যাচে ৫৩.৬৯ গড়ে করেছেন ৮,৯১৩ রান (সর্বোচ্চ ১৬২)। ২৪টি শতকের সঙ্গে আছে ৫০টি অর্ধশতক।

৭৩ টি-টোয়েন্টিতে ২৪.২৮ গড়ে এ বিধ্বংসী ব্যাটসম্যানের সংগ্রহ ১,৪৫৭ রান।
 
ওডিআইতে দ্রুততম সেঞ্চুরির মালিক তিনি। ২০১৫ সালে জোহানসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে সেঞ্চুরি হাঁকান ভিলিয়ার্স। আগের বছরই নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন ৩৬ বলে সেঞ্চুরি করে ভাঙ্গেন ১৯৯৬ সালে গড়া শহীদ আফ্রিদির ৩৭ বলের রেকর্ড।

দীর্ঘ ইনজুরি কাটিয়ে গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজে দলে ফিরেছেন এ ডানহাতি হার্ডহিটার।

নিজের দিনে এতোটাই বিধ্বংসী রূপে হাজির হন যে প্রতিপক্ষের বাঘা বাঘা বোলারাও বল ফেলার জায়গা খুঁজে পান না। তাই অনেকেই তাকে ডাকেন সুপারম্যান অব সাউথ আফ্রিকা।

Update: 2017-02-17 16:18:57, Published: 2017-02-17 16:19:03

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv