সিলেট ওসমানী বিমানবন্দর সম্প্রসারণে নতুন প্রকল্প

Update: 2017-02-17 09:36:57, Published: 2017-02-17 09:36:58
syl-airport-up
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ও ট্যাক্সিওয়ের পরিধি বাড়াতে প্রায় সাড়ে চারশ' কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। সম্প্রতি, একনেকের সভায় এ প্রকল্পের অনুমোদন দেয়া হয়। সংশ্লিষ্টরা বলছেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সমপর্যায়ে উন্নীত হবে ওসমানী বিমানবন্দর।

১৯৯৮ সালের ২০ ডিসেম্বর লন্ডন-দুবাই-সিলেট রুটের সুপরিসর বিমান অবতরণের মধ্য দিয়ে দেশের তৃতীয় আন্তর্জাতিক বিমান বন্দর হিসেবে যাত্রা শুরু করে সিলেটের ওসমানী বিমানবন্দর। কিন্তু আন্তর্জাতিক ঘোষণার পর রানওয়ের দৈর্ঘ্য বোয়িং ৭৭৭ মডেলের বিমানসহ সুপরিসর বিমানের ওঠানামার উপযোগী ছিলো না।

এ অবস্থায় বিমান বন্দরের মানোন্নয়নে গত ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী এবং জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান শেখ হাসিনার সভাপতিত্বে একনেকের সভায় চারশ ৫২ কোটি টাকার প্রকল্প অনুমোদন করা হয়।

সংশ্লিষ্টরা বলছেন, এই বিমানবন্দরে সব এয়ারলাইন্সের বোয়িং ওঠানামা শুরু হলে সিলেট অঞ্চলসহ পার্শ্ববর্তী জেলার বাসিন্দারা উপকৃত হবেন।

সরকারের এমন উদ্যোগকে সুখবর বলে আখ্যায়িত করলেন যুক্তরাজ্য ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এনাম আলী।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের দৈর্ঘ্য দশ হাজার দু’শ ৫০ ফুট। আর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দৈর্ঘ্য দশ হাজার পাঁচ’শ ফুট।

Update: 2017-02-17 09:36:57, Published: 2017-02-17 09:36:58

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv