মৃত ব্যক্তির নামে মামলা ময়মনসিংহের এসপিকে সতর্ক করলেন ট্রাইব্যুনাল

Update: 2017-02-16 15:47:10, Published: 2017-02-16 15:47:11
dead-doc-up
মৃত ব্যক্তিকে পলাতক দেখিয়ে ময়মনসিংহের ওয়াজউদ্দিনের বিচার চলার বিষয়ে গাফিলতির দায় স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ায়, ময়মনসিংহের এসপিকে অব্যাহতি দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। একই সঙ্গে মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক ব্যক্তিদের গ্রেফতারের বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাইব্যুনাল।

এছাড়া পলাতকদের গ্রেফতারে মনিটরিং ব্যবস্থা আরো বাড়াতে পুলিশ মহাপরিদর্শককে আদেশ দিয়েছেন আদালত।

মৃত্যুর সাত মাস পরও পলাতক দেখিয়ে ময়মনসিংহের ওয়াজউদ্দিনের বিচার চলছে, সময় টেলিভিশনে এমন সংবাদ প্রচার হলে টনক নড়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের। এ বিষয়ে ময়মনসিংহের এসপি সৈয়দ নুরুল ইসলাম এবং পুলিশ মহাপরিদর্শকের কাছে ব্যাখ্যা চান ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার সকালে ট্রাইব্যুনালে হাজির হয়ে নিজের গাফিলতির দায় স্বীকার করে ক্ষমা চান ময়মনসিংহের এসপি। আদালত উভয়পক্ষের শুনানি শেষে ভবিষ্যতের জন্য সতর্ক করে তাকে অব্যাহতি দেন। তবে পুলিশ মহাপরিদর্শকের ব্যাখ্যা যথাযথ প্রক্রিয়ায় না হওয়ায় ১০ দিনের মধ্যে আবারও প্রতিবেদন চান ট্রাইব্যুনাল।

এদিন ট্রাইব্যুনাল পলাতক আসামিদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার কড়া সমালোচনা করেন। পুলিশ মহাপরিদর্শকে আদেশ দেন, এ বিষয়ে মনিটরিং ব্যবস্থা আরো বাড়ানোর।

বর্তমানে বিচারাধীন এবং দণ্ড হওয়া প্রায় শতাধিক মানবতাবিরোধী অপরাধী পলাতক রয়েছে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

Update: 2017-02-16 15:47:10, Published: 2017-02-16 15:47:11

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv