শুক্রবার পর্দা উঠেছে রোলবল বিশ্বকাপের ৪র্থ আসরের

Update: 2017-02-16 10:23:11, Published: 2017-02-16 10:23:13
rollball
শুক্রবার ঢাকায় পর্দা উঠেছে রোলবল বিশ্বকাপের ৪র্থ আসর। টুর্নামেন্টকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতি ব্যস্ত অয়োজক কমিটি। রোলবলের মাধ্যমে দেশের ক্রীড়াঙ্গনে এক নতুন দিগন্তের সূচনা হবে বলেই প্রত্যাশা তাদের। আর বাংলাদেশের নেয়া সার্বিক ব্যবস্থায় দারুণ সন্তুষ্ট আন্তর্জাতিক রোলবল ফেডারেশন। তাই এখন অপেক্ষা জমজমাট এক আসরের।

এর আগে ২০১১ সালে ভারত শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ওয়ানডে ও ২০১৪ সালে একক ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল বাংলাদেশ। তবে এবারের গৌরব, ছাড়িয়ে যাচ্ছে পূর্বের সব সীমানা।

আগামী ১৭ থেকে ২৩ ফেব্রুয়ারি ঢাকায় বসছে রোলবল বিশ্বকাপের ৪র্থ আসর। যেখানে অংশ নেবে ৫ মহাদেশের ৪০টি দেশ। আসরে পুরুষ দল আছে ৩৯টি দেশের, আর মহিলা দলের দেশের সংখ্যাটা ২৯টি। আর স্লোভেনিয়ার শুধুমাত্র মহিলা দল অংশ নেবে।

এতো দেশের অংশগ্রহণে এমন বড় আয়োজন, সাম্প্রতিক সময়ের দেখেনি বাংলাদেশ। খেলা হবে তিনটি ভেন্যুতে। যেখানে গ্রুপ অব ডেথ ডি'তে বাংলাদেশের বাকী ৪ প্রতিপক্ষ মিয়ানমার, ভুটান, ফিজি ও হংকং।

বিশ্বকাপ উপলক্ষে প্রায় শতভাগ কাজ শেষ হয়েছে, নবনির্মিত শহীদ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সের। এখন অপেক্ষাটা শুধু মাঠে খেলা গড়ানোর।

এদিকে, বাংলাদেশের নেয়া এমন প্রস্তুতির মুগ্ধতা ঝরলো আন্তর্জাতিক রোলবল অ্যাসোসিয়েশনের টেকনিক্যাল ডিরেক্টরের কণ্ঠেও।

গত বছর বিশ্বকাপে ৩৪টি দেশ অংশগ্রহণ করেছিলো আর এবার ৪০টি। বোঝাই যাচ্ছে দিনে দিনে দারুণ জনপ্রিয় হচ্ছে খেলাটি। আর অল্পদিনে বাংলাদেশ বিশ্বকাপের জন্য যেভাবে প্রস্তুতি সম্পন্ন করেছে তাতে কৃতিত্বটা তাদেই প্রাপ্য।

তবে যাদের জন্য এমন আয়োজন, মাঠের খেলায় কেমন করবে সেই বাংলাদেশ। উত্তরটা দিলেন জাতীয় দলের কোচ।

আগামী ২৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিশ্বকাপ আয়োজনের সমাপনী অনুষ্ঠিত হবে।

Update: 2017-02-16 10:23:11, Published: 2017-02-16 10:23:13

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv