বিপিএল প্লে অফ ম্যাচে বিষয়ে ক্লাব ও ফেডারেশন কর্তারা মুখোমুখি

Update: 2017-01-12 13:48:32, Published: 2017-01-12 13:48:34
foot-natok
বাংলাদেশ প্রিমিয়ার লিগের রেলিগেশন লড়াইয়ের প্লে অফের ম্যাচে অংশগ্রহণ না করার বিষয়ে, একে অপরকে দায়ী করলেন ক্লাব ও ফেডারেশন কর্তারা।

ক্লাবের দাবি ম্যাচ সম্পর্কে তাদের স্পষ্ট কোন ধারণাই দেয়নি বাফুফে। আর ফেডারেশন বলছে সবকিছু করা হয়েছে নিয়মানুসারে।

তবে নিয়ম ভাঙ্গার এই প্রবণতা এখনই বন্ধ করা না হলে বাফুফের সঙ্গে চুক্তি বাতিলের হুমকি দিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টস।

ফেডারেশন আর ক্লাবগুলির দ্বন্দ্ব দেশের ফুটবলে নতুন কোন ঘটনা নয়। প্রতিবছরই লিগ শেষ হয়, আর সঙ্গে শুরু হয় নতুন নতুন সব বিতর্কের। বাফুফের বাইলজ অনুসারে, রিলিগেশন কিংবা চ্যাম্পিয়নের ক্ষেত্রে কোন দলের পয়েন্ট সমান হলে খেলতে হবে প্লে-অফ।

তবে, বিভিন্ন কারণ দেখিয়ে, সমান ১৮ করে পয়েন্ট নিয়ে রেলিগেশনের লড়াইয়ে থাকা উত্তর বারিধারা ও সকার ক্লাব ফেনী অস্বীকৃতি জানায় প্লে অফ ম্যাচ খেলতে।

ফলে বাফুফের ডিসিপ্লিনারি কমিটির জরুরি সভায়, ক্লাব দুটিকে প্রিমিয়ার লিগ থেকে প্রথম বিভাগে অবনমনের সঙ্গে ৫ লক্ষ টাকা করে আর্থিক জরিমানাও করা হয়।

কিন্তু সকার ক্লাব ফেনীর ম্যানেজারের দাবি, বাইলজে কি আছে সে সম্পর্কে তাদের স্পষ্ট ধারণাই দেয়নি ফেডারেশন।

এর আগে ২০১৪-১৫ মৌসুমে প্রিমিয়ার লিগে, রেফারির সিদ্ধান্ত মেনে নিয়ে, খেলতে অস্বীকৃতি জানায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। নিয়মানুসারে অবনমন হলেও ফরাশগঞ্জ এবার চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে নি। তবে বাফুফের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মৌসুমেই ফিরছে ক্লাবটি।

এছাড়া সুযোগ দেয়া হয়েছিলো বাংলাদেশ বয়েজ'কে ও। তবে বাফুফের সাধারণ সম্পাদক জানালেন পূর্বের পথে আর হাঁটছেন না তারা।

সঙ্গে সর্তক বার্তা আছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টসের পক্ষ থেকে। এবার শৃঙ্খলা ভাঙ্গা হলে বাফুফের সঙ্গে চুক্তি বাতিলের হুমকি দিয়ে রাখলেন প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী।

বাফুফের দাবি ক্লাবগুলি জিম্মি করে রাখে তাদের। আর ক্লাবগুলি বলছে ফেডারেশন সিদ্ধান্ত নেয় তাদের না জানিয়েই। আর ফুটবল সংশ্লিষ্টরা মনে করেন, ফেডারেশন আর ক্লাবগুলির দ্বন্দ্বের কারণেই আরো পিছিয়ে পড়ছে দেশের ফুটবল।

Update: 2017-01-12 13:48:32, Published: 2017-01-12 13:48:34

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv