মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
সময় সংবাদ
আপডেট
২১-১১-২০১৯, ১৭:০৩

দিনাজপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

007
দিনাজপুরের বিরামপুরে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কের দুই পাশের জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর।

দিনাজপুর থেকে গোবিন্দগঞ্জ হয়ে ঢাকামুখী ১০৬ কিলোমিটার ফোর লেন রাস্তার কাজ শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল থেকে সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে বিরামপুরের রেলগুমটি থেকে শুরু করে বেলডাঙা মোড় পর্যন্ত সড়কের দুই পাশে সড়কের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা কয়েক শতাধিক দোকান, বাড়ি-ঘর, ব্যাংক ভবন, গোডাউন, বহুতল ভবন, মার্কেটসহ একাধিক ভবন ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়।



অভিযানে সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট, নির্বাহী প্রকৌশলী, স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিস ও পল্লিবিদ্যুতের সদস্যরা অংশ নেয়।

দিনাজপুর জেলা সওজের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, উচ্ছেদ অভিযানের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে কয়েকবার নোটিশ দেওয়া হয়েছে। সেই সাথে মাইকিং করে দখলদারদেরকে পর্যাপ্ত সময় দেওয়া হয়। এর পরেও তারা অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় আজ উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।


উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহাবুবুর রহমান ফারুকী। তিনি জানান, ১০৬ কিলোমিটার ফোর লেনের মহাসড়কটি আগামী ৬ মাসের মধ্যে সম্পন্ন করা হবে। সে কারণে এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। তবে ভবিষ্যতে ছয় থেকে আট লেনের রাস্তার পরিকল্পনা রয়েছে সরকারের।