মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
মেহেদী হাসান
আপডেট
২০-১০-২০১৯, ১৯:৩০

আওয়ামী লীগের উর্বর ভূমিতে ছাত্রলীগের ‘বিতর্কিত’ নেতৃত্ব

bsl-nariil
আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত নড়াইলে জেলা ছাত্রলীগ সভাপতি আশরাফুজ্জামান মুকুলের বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। জেলা ছাত্রলীগের বর্তমান এবং সাবেক নেতাদের অনেকে অভিযোগ করেন, গত কয়েক বছর ধরে টেন্ডারবাজি, চাঁদাবাজি, নেতাকর্মীদের পদ দেয়ার নামে টাকা নেয়া, সন্ত্রাসী কর্মকাণ্ড, টাকার বিনিময়ে সংখ্যালঘুদের জমি দখল, মেলার নামে জুয়ার আসর বসানো এমনকি একাধিক খুনের ঘটনায়ও জড়িত মুকুল।

তবে সব অভিযোগ অস্বীকার করেছেন আশরাফুজ্জামান মুকুল। তার দাবি, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এসব অভিযোগ তুলছে তার প্রতিপক্ষ। কোনো অভিযোগ প্রমাণিত হলে পদত্যাগ করবেন বলেও চ্যালেঞ্জ জানান মুকুল।

কোনো সম্মেলন কিংবা সংবাদ বিজ্ঞপ্তি ছাড়াই গেল বছরের ২৮ এপ্রিল নড়াইল জেলা ছাত্রলীগের কমিটি দেয়া হয়। আশরাফুজ্জামান মুকুলকে সভাপতি ও নিলয় রায় বাঁধনকে সাধারণ সম্মাদক করে দেয়া ওই কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় ছয় মাস আগে। জেলার পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেননি তারা। এছাড়া জেলার মোট ১০টি ইউনিটের মধ্যে এখন পর্যন্ত ৪টিতে কমিটি দেয়া হয়েছে। বাকিগুলোতে এখনো মেয়াদোত্তীর্ণ কমিটি রয়ে গেছে।

কমিটি ঘোষণার পর গেল বছরের ৩ মে নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি মুকুল নিজেই কমিটি সংক্রান্ত বিজ্ঞপ্তিটি ফেসবুকে পোস্ট করলেও সময় নিউজের কাছে তিনি দাবি করেন, ওই কমিটি দুই বছরের জন্য দেয়া হয়েছিল এবং তা মেয়াদোর্ত্তীর্ণ হয়নি। যদিও বিজ্ঞপ্তির প্রথম লাইনেই এ কথাটির উল্লেখ ছিল যে, কমিটির মেয়াদ এক বছর। 



তিনি জানান, তারা জেলার তিনটি ইউনিটের কমিটি দিয়েছেন এবং একটি কমিটি কেন্দ্র থেকেই দেয়া হয়েছে। বাকি ইউনিটগুলোর কমিটি দেয়ার আগে প্রতিনিধি পাঠিয়ে যাচাই-বাছাইয়ের জন্য সময় চেয়েছিলো শোভন-রাব্বানির কমিটি। পরে আর সেটা করা সম্ভব হয়নি।


এদিকে আশরাফুজ্জামান মুকুলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে থানায় একাধিক মামলাও হয়েছে। নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামালকে কুপিয়ে জখম করার মামলার আসামি ছিলেন মুকুল। স্থানীয় ছাত্রলীগ নেতাদের অনেকের দাবি, ওই মামলার বাদী হওয়ায় ছাত্রলীগ নেতা আমিরুল ইসলাম অপুকে দিনেদুপুরে কুপিয়ে হত্যা করা হয়। সেই মামলারও অন্যতম আসামি ছিলেন তিনি।

বর্তমান কমিটির আগের কমিটিতেও সাধারণ সম্পাদক ছিলেন মুকুল। ওই সময় তার বিরুদ্ধে আছে নারী অপহরণের অভিযোগও। জমি দখলকে কেন্দ্র করে সদর থানার আওড়িয়া এলাকার এক নারীকে অপহরণের অভিযোগে ২০১৭ সালের ২৩ আগস্ট সদর থানায় তার বিরুদ্ধে ভুক্তভোগীর ছেলে জোবায়ের হোসেন মামলা করেন।

জোবায়ের বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা জহির কাজী এবং কৃষক লীগ নেতা মাহবুবের সহযোগিতায় আমার মাকে অপহরণ করে মুকুল। অপহরণের যে মামলাটি করেছিলাম, প্রভাব খাটিয়ে সেটার চার্জশিট থেকে নাম প্রত্যাহার করে নেয় সে। হুমকি ধামকি দিয়ে আদালতে আমাকে নারাজি পর্যন্ত দিতে দেয়নি।

এছাড়া পদ পাইয়ে দেয়ার কথা বলে ছাত্রলীগ নেতাদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগও আছে মুকুলের বিরুদ্ধে। এ সংক্রান্ত দু’টি ফোনালাপ এবং কিছু ক্ষুদেবার্তা সময় সংবাদের হাতে এসেছে। এতে কালিয়া উপজেলা ছাত্রলীগ নেতা ইমরানের মধ্যস্থতায় নড়াগাতি থানা ছাত্রলীগের সভাপতি প্রার্থী সজীব মোল্লার কাছ থেকে মুকুলের টাকা নেয়ার বিষয়টি উঠে আসে। যদিও সজীব মোল্লা পরে কাঙ্ক্ষিত পদ পাননি।

ফোনালাপটি তাদেরই কিনা তা সময় সংবাদের পক্ষ থেকে নিরপেক্ষভাবে যাচাই করা সম্ভব হয়নি। এ বিষয়ে সজীব মোল্লার কাছে জানতে চাইলে তিনি ইতস্তত করেন। বলেন, আপনিও বুঝেন এটা নিয়ে জটিলতা আছে। আমি ফোনে এসব কথা বলতে পারবো না। আপনি দেখা করলে সামনাসামনি বলবো।

ফোনালাপটি তার কিনা জানতে চাইলে সজীব মোল্লা বলেন, আমি আমার ভাইয়ের সঙ্গে কথা বলে তারপর আপনাকে জানাবো।

মুকুলের বিরুদ্ধে অভিযোগ আছে, তিনি নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক করেছেন জুবায়ের হোসেন মানিককে; যিনি বর্তমানে কলেজের ছাত্রই নন। কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মনিরুজ্জামান রোজ অভিযোগ করে বলেন, কলেজের নিউ মুসলিম ছাত্রাবাসের ১৩ নম্বর কক্ষের আবাসিক ছাত্র আমি। জেলা ছাত্রলীগের সভাপতি মুকুল আমার রুম দখল করিয়েছে মানিককে দিয়ে। সেখানে সে বহিরাগতদের নিয়ে মাদকের আড্ডা জমায়।

নিউ মুসলিম ছাত্রাবাসের হোস্টেল সুপার এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সায়েম আলী খান বলেন, মানিক আমার হোস্টেলের আবাসিক ছাত্র হওয়ার সুযোগই নাই। কারণ, বর্তমানে সে ভিক্টোরিয়া কলেজেরই ছাত্র নয়। হোস্টেলে বহিরাগতরা মাদক সেবন করে বলে আমাকে মাঝে মধ্যে ছাত্ররা অভিযোগ করেছে। আমি পুলিশ পাঠিয়েছি কিন্তু পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়।

তবে সব অভিযোগ অস্বীকার করেছেন আশরাফুজ্জামান মুকুল। তিনি দাবি করেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এসব অভিযোগ তোলা হচ্ছে। তার ছাত্রত্ব নেই বলে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি বিএনপি জামায়াতের হামলার শিকার হয়েছিলাম। তিন চার বছর আমার ডান হাত প্রায় অকেজো হয়ে ছিলো। তখন চার বছরের একটা গ্যাপ হয়ে যায়। পরে আমি অনার্সে নিয়মিতভাবে ভর্তি হতে না পেরে ডিগ্রির জন্য উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই। এর প্রমাণও আমি দিতে পারবো।

মামলাগুলোর বিষয়ে মুকুল বলেন, রাজনীতির ক্ষেত্রে মামলাগুলোর বিষয়ে তো আপনারা জানেনই। আমাকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছিলো। আর নারী অপহরণের যে মামলাটির কথা বলা হচ্ছে সেখানে আসলে অপহরণের কোনো ঘটনাই ঘটেনি। এমনকি মামলায়ও শুরুতে আমার নাম ছিলো না। পুলিশের নিয়োগবাণিজ্য নিয়ে আমি প্রতিবাদ করায় তখনকার এসপি আমার ওপর ক্ষুব্ধ ছিলেন। পরে তিনিই ষড়যন্ত্র করে আমার নাম ঢুকিয়ে দিয়েছিলেন। আমি অধিকতর তদন্তের আবেদন করলে তদন্ত সাপেক্ষে পরে চার্জশিট থেকে আমার নাম বাদ দেয়া হয়। আমাকে আসামি করার প্রতিবাদে নড়াইলে অনেক আন্দোলনও হয়েছে।

এদিকে নেতাকর্মীদের পদ দেয়ার কথা বলে অর্থ গ্রহণের অভিযোগ অস্বীকার করে বলেন, এই যুগে প্রযুক্তির সাহায্যে এমন কিছু বানানো কঠিন নয়। আমার প্রতিপক্ষের লোকজন একটা ফেক ফোনকল বানিয়ে আমার নামে চালিয়ে দিচ্ছে। এছাড়া কিছু মেসেজের স্ক্রিনশটও ছড়ানো হচ্ছে। আমি বলেছি, এগুলোর ফরেনসিক পরীক্ষা করে যদি প্রমাণ করতে পারেন এগুলো আমার তাহলে আমি নিজেই পদত্যাগ করবো।

সরকারি ভিক্টোরিয়া কলেজে হলের রুম দখল করানো অভিযোগের বিষয়ে মুকুল বলেন, কলেজ শাখার সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন অনিক কলেজেরই ছাত্র। সে ওই ছাত্রাবাসের আবাসিক ছাত্র। যে এই অভিযোগ করেছে, সে ওই রুম পুরোটা একাই দখল করে রেখেছিলো। অথচ তার পরিবার নিয়ে কলেজের পাশেই সে থাকে। তিন জনের রুমে একজন কেনো থাকবে। নতুন ছেলেরাও উঠছে। ছাত্রাবাসগুলোর কোনো রুমেই এখন তিনজনের কম ছাত্র থাকে না। আমরা উদ্যোগ নিয়েছি এবং কলেজের শিক্ষকরাই এই ব্যবস্থা করেছেন।

আশরাফুজ্জামান মুকুলকে নিয়ে অস্বস্তিতে জেলা ছাত্রলীগের সাবেক নেতাদের অনেকেই। কেউ কেউ ক্ষোভও প্রকাশ করেন।

নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং জেলা স্বেচ্ছাসেবক লিগের সাধারণ সম্পাদক জিএস পলাশ বলেন, সাবেক ছাত্রনেতা হিসেবে আমরা সবাই এটা নিয়ে খুবই মর্মাহত। একটা ছেলে যার কিনা ছাত্রত্ব নাই, দলীয় শৃঙ্খলা মানে না, মাদক ব্যবসার সাথে জড়িত, ছাত্রলীগের বিভিন্ন পদধারী নেতা তার হাতে নিহত এবং আহত হয়েছে, সে অপহরণ মামলার আসামি, সিনিয়র নেতাদের মারধর করার আসামি; এরকম বহু অভিযোগ তার নামে আছে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বর্তমান ছাত্রলীগকে যেভাবে পরিচ্ছন্ন ইমেজের মধ্যে নিয়ে আসতে চাচ্ছেন। বিতর্কিত হওয়ার কারণে কেন্দ্রীয় নেতাদের সরিয়ে দেয়া হলো। সেখানে তাকে শুরুতেই বাদ দেয়া উচিৎ ছিল। সে আগে যখন সংগঠনের সেক্রেটারি ছিলো তখনও সংগঠন বেচাকেনা করেছে এবং বর্তমান সভাপতি হওয়ার পরও একাধিক লোকের কাছ থেকে টাকা নিয়েছে পদ দেয়ার লোভ দেখিয়ে। সে যেভাবে মোটরসাইকেল নিয়ে মহড়া দেয় এবং ক্যাডারদের নিয়ে চলাফেরা করে তাতে সাধারণ মানুষও অতিষ্ঠ।

জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং যুবলীগ নেতা খোকন শাহা বলেন, ‘আওয়ামী লীগের উর্বর ভূমি নড়াইল। এমন কি আকাল পড়লো যে একজন অছাত্রকে ছাত্রলীগের সভাপতি বানাতে হবে। এটা প্রচণ্ড বেদনাদায়ক।’

তবে আশরাফুজ্জামান মুকুল বলছেন, আমি যখন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলাম তখন থেকে দলীয় রেষারেষির কারণে আমার বিরুদ্ধে এমন অভিযোগ দিয়ে আসছে অনেকে। পরে আমি যখন সভাপতি হই তখন এই অভিযোগগুলো তদন্ত করেই আমাদের কমিটি দেয়া হয়।

তিনি বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাদের ছাত্রলীগের চারজন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। বিষয়টা সিনিয়রদের মাঝেও আলোড়ন সৃষ্টি করেছিলো। এখন অনেকে চায় আমাকে চেপে রাখতে পারলে রাজনীতিতে তারা সুবিধা পাবে। আমাকে কোণঠাসা করার জন্য সবাই মিলে এক হয়ে যায়।

স্বাধীনতার পর ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিতর্কিত নির্বাচন ছাড়া নড়াইলের দুটি আসন আওয়ামী লীগ অথবা আওয়ামী লীগের জোটের বাইরে যায়নি। খোদ আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাও নড়াইল থেকে নির্বাচন করেছেন। নড়াইলকে তাই বরাবরই আওয়ামী লীগের দুর্গ হিসেবে বিবেচনা করা হয়। আর এই জেলায় ছাত্রলীগের নেতৃত্বে বিতর্কিত লোক নিয়ে অস্বস্তি আছে স্থানীয় আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলোতেও। 

নড়াইল সদর থানা স্বেচ্ছাসেবক লীগের এক নেতা বলেন, আমি নিজেও ছাত্রলীগ করেছি। ভবিষ্যতের নেতা উঠে আসার জন্য ছাত্রলীগকে সবচেয়ে বড় পাইপলাইন হিসেবে আমরা বিবেচনা করি। আর তাই এই সংগঠনে বিতর্কিত এবং নড়বড়ে নেতৃত্ব থাকলে তা ভবিষ্যতের জন্য অবশ্যই শুভ নয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাস চন্দ্র বোস বলেন, সাবেক সভাপতি এবং সম্পাদক বিভিন্ন জায়গায় তড়িৎ গতিতে যে কমিটি করেছে সেটা স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা না বলেই করেছেন। একটা ছেলে দক্ষ-মেধাবী, ছাত্রদের কাছে গ্রহণযোগ্য, সংগঠন এবং জনগণের কাছে তার ভাবমূর্তি, জননেত্রী শেখ হাসিনার নীতি আদর্শ এগিয়ে নেয়া, দুর্নীতি টেন্ডারবাজি পরিহার করা এবং সঠিকভাবে ছাত্র রাজনীতি করা; এগুলোই তো ছাত্র রাজনীতির মূলমন্ত্র। আমি এই ছেলেটিকে নিয়ে কিছু বলবো না। শুধু বলবো, যারা অভিযুক্ত তাদের দেখা উচিৎ।

তিনি বলেন, (জেলা ছাত্রলীগের) যখন সভাপতি-সম্পাদক করা হয়েছিলো তখন বলা হয়েছিলো এটা শুধু এক বছরের জন্য। তারপরে আর সম্মেলন হয়নি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ সম্পর্কে তথ্য আছে। যে যতটুকু করেছে তার ফল সে নিশ্চয়ই পাবে।

দলের মধ্যে শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে সুভাস চন্দ্র বোস বলেন, নেত্রী যে বিশুদ্ধতা চাইছেন সেটা জনগণেরও চাওয়া। আমি ১৪ বছর নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি। আমি চাই যারা দুর্নীতিবাজ, টেন্ডারবাজ, পদে থেকে অপরাধ করেছে তাদের শাস্তি হোক। অচিরেই শুদ্ধি অভিযান হোক।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
ইডেনে খেলা দেখতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী থামছে না অপরাধ, গজিয়ে উঠছে নতুন নতুন কিশোর গ্যাং ইরাকে পুলিশের গুলিতে নিহত ৭ তুরস্ক থেকে আরও ১০ টন পেঁয়াজ ঢাকায় পৌঁছেছে কসবায় ট্রেন দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশ ট্রাকচাপায় মনিপুর স্কুলের শিক্ষার্থী নিহত ত্রুটিপূর্ণ লাইনের কারণেই উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা গোলাপি টেস্টের অপেক্ষায় ইডেন গার্ডেন্স ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত অবশেষে চলছে দূরপাল্লার যানবাহন ইডেনে খেলা দেখতে কলকাতায় মাশরাফী অতিথি পাখির কলকাকলীতে মুখর জাবি ক্রিকেট খেলা নিয়ে বাকবিতণ্ডা, দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ বাঁশের সঙ্গে ঝুলিয়ে যুবককে নির্যাতন, গ্রেফতার ৪ বুয়েটে র‌্যাগিং : এ সপ্তাহের মধ্যেই ব্যবস্থা ইডেনে বাংলাদেশ-ভারতের সম্ভাব্য একাদশ অসুস্থ হয়ে হাসপাতালে আম্পায়ার নাদির শাহ চীন থেকে ডাকে এলো ‘সেক্স টয়’ অ্যাসিডে আক্রান্ত অনুপমার বিয়ে, শুভেচ্ছা জানিয়ে শাহরুখের টুইট খোলামেলা পোশাকে অভিনেত্রী আইরিন! অর্থ আসতে পারে বৃষের, বিয়ের শুভ সময় মকরের গোপনে বিয়ে সারলেন শিবলী-প্রিয়ম যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেস কাল কাঁচামালের দাম নিয়ে শঙ্কিত পোল্ট্রি ব্যবসায়ীরা জামানতের কোটি টাকা নিয়ে উধাও প্রতারক চক্র যুবলীগকর্মী হত্যা মামলায় শিক্ষার্থীদের ফাঁসানোর অভিযোগ ফ্রান্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মিলাদ ও আলোচনা সভা আবরার হত্যায় যারা আজীবন বহিষ্কার তানহা মৌমাছির ‘ইয়েস ম্যাডাম’ শঙ্কা কাটিয়ে নতুন মৌসুমে দল গড়েছে আরামবাগ সিলেটে যুবককে ঝুলিয়ে পেটানোর ভিডিও ভাইরাল এসএস গেমসের ফুটবল দলের অনুশীলন ক্যাম্প বাতিল শৃঙ্খলা ভঙ্গে টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদককে অব্যহতি সৌম্যের অলরাউন্ড নৈপুণ্যে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ আবরার ফাহাদ হত্যার ঘটনায় ২৬ জনকে আজীবন বহিষ্কার সংবাদ প্রকাশের পরদিনই বন্ধ হলো জুয়ার আসর সংস্কৃতি রক্ষায় আমাদের সংগঠন কাজ করে যাবে: সাকিব বাংলাদেশের বুলুর চায়ের ভক্ত মহেন্দ্র সিংহ ধোনি ‘বসন্ত বিকেল’ সিনেমায় শিপন-সুবহা নাগরিকদের সেবায় ১৩৭তম বাংলাদেশ, প্রথম অবস্থানে ফ্রান্স ১২ ঘণ্টার সফরে শুক্রবার কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা ‘পেঁয়াজ’ ছিনতাইয়ের ঘটনায় সুনামগঞ্জে পেঁয়াজ বিক্রি বন্ধ সেই রানার দায়িত্ব নিলেন এলিট ইডেনে বাংলাদেশ-ভারত ম্যাচ দেখবেন রানী রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কুশল বিনিময় বেক্সিমকোর সঙ্গে সময় মিডিয়ার সমঝোতা স্মারক সই ফেসবুক-গুগলের ব্যবসা ‘মানবাধিকারের জন্য হুমকি’: অ্যামনেস্টি চট্টগ্রামে ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত পরকীয়ার জেরে গণপিটুনি খেলেন ইউপি সদস্য জার্মানিতে সন্দেহভাজন ভারতীয় দুই গুপ্তচরের বিচার শুরু বাংলাদেশ থেকে ফেসবুকের আয় ৩ হাজার ৬০ কোটি টাকা গোলাপি রং মেখে ইতিহাস হতে তৈরি কলকাতা আইনমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন আবরার ফাহাদের বাবা ব্লেডের ডিজাইন কেনো পরিবর্তন হয়নি? ফরিদপুরে ইজিবাইক চালক হত্যার রহস্য উদঘাটন ভাড়ায় পরীক্ষা দিতে এসে ধরা পড়ল ১০ জন ভারতে প্রতি ঘণ্টায় আত্মহত্যা করে ১৫ জন ইডেনে বাংলাদেশিদের জন্য ৬ টাকার ভুনা! গাঁজা খাওয়ার চাকরি, বেতন আড়াই লাখ টাকা! পরিবহন ধর্মঘটে সারা দেশে যাত্রীদের দুর্ভোগ চরমে বগুড়ার বাজারে সবজির দাম বাড়ছে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ সরাসরি দেখাবে স্টার স্পোর্টস প্রবেশপত্র নিতে গিয়ে ইছহাকের মৃত্যু ঢাবি’র বাস ভাঙচুরের ঘটনায় মানববন্ধন বিসিএস নন ক্যাডারে চিকিৎসক নিয়োগ দেবার উদ্যোগ রাজধানীতে কাভার্ড ভ্যানচাপায় বৃদ্ধা নিহত ভৈরব-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক যুবককে ফোন করে চাকরির প্রস্তাব দিলেন রতন টাটা! ‘খালেদা জিয়ার মুক্তির আন্দোলন জোরদারে বিএনপি ব্যর্থ’ অনশনে গিয়ে অসুস্থ মুক্তিযোদ্ধা রঙ্গলাল শিশু শিক্ষার্থীকে বহিষ্কার কেন অবৈধ নয়, হাইকোর্টের রুল ছাত্রলীগের সভাপতি পরিচয়ে চাকরি দাবি করায় যুবক আটক সমুদ্রপথে পেঁয়াজ আমদানির আহ্বান ব্যবসায়ীদের গোলাপি বলের ক্রিকেট টেস্টের ভবিষ্যৎ নয়: কোহলি শিশু শিক্ষার্থীদের বহিষ্কার নিয়ে সমালোচনার ঝড় দেবহাটায় পিইসি পরীক্ষায় ৯ ভুয়া পরীক্ষার্থী আটক সড়কে নৈরাজ্য, মন্ত্রীদের কণ্ঠে আপসের সুর শূন্য রানে অলআউট, টার্গেট ৭৬২ দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী ফ্রান্স আনজুমানে আল ইসলাহর ঈদে মিলাদুন্নবী পালন ওমানে সুলতানের জন্মদিন ও ক্ষমতা গ্রহণের ৫০ বছর উদযাপন ‘ধর্মঘটে সাধারণ শ্রমিকদের মতামত নেয়া হয়নি’ গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ধান সংগ্রহ শুরু না হওয়ায় ভোগান্তিতে কৃষক শেষ টেস্টে বাংলাদেশ-ভারত মুখোমুখি কাল ভৈরব-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ নির্বাচনী ইশতেহার ঘোষণা করতে যাচ্ছেন জেরেমি করবিন আইপিএলে দলের সংখ্যা বাড়ছে সাংবাদিকদের চাকরির সুরক্ষা দেবে প্রস্তাবিত ‘সম্প্রচার আইন’: তথ্যমন্ত্রী দাবানলে অস্ট্রেলিয়ার ৩ রাজ্যে ‘বিপর্যয়কর মাত্রার’ সতর্কতা এক কেন্দ্রে ৪৬ জন ভুয়া পরীক্ষার্থী! দিনাজপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু সারা দেশে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করবে টিসিবি ভারতজুড়ে এনআরসির ফের ঘোষণা দিলেন অমিত শাহ লিবীয় উপকূলে ৩০ অভিবাসন প্রত্যাশী উদ্ধার সমকামিতার ফাঁদে ফেলে অপহরণ করতো ওরা অনিয়মের অভিযোগে নেত্রকোনায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত ইতালিতে বিস্ফোরণে নিহত ৫ দুর্গাপুরে ১০ ফুট লম্বা অজগর আটক নতুন নির্বাচনের প্রস্তাব বলিভিয়ার অন্তর্বর্তী প্রেসিডেন্টের
আরও সংবাদ...
নকআউট মিশনে রাতে মাঠে নামবে বার্সেলোনা সিরিয়ায় বাগদাদির বোন আটক ততদিনে আমার মেয়ে বড় হয়ে যাবে : তাহসান কে এই রহস্যময় আজিজ মোহাম্মদ ভাই (ভিডিও) এবার নারী সহকর্মীর সঙ্গে কৃষি কর্মকর্তার আপত্তিকর ভিডিও ফাঁস স্বপ্নে স্বামীর ভালবাসায় গর্ভবতী স্ত্রী! যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব! ১৮ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন সাকিব! এই বেইলি রোডে কত ভিজেছি রিকশায়, আজ তুমি নেই : তাহসান ভারতের দিকে আসছে ঘূর্ণিঝড় 'নাকরি' ক্যাসিনোতে জুয়া খেলছেন বিসিবি সভাপতি পাপন! (ভিডিও) সাকিবের কারণে ১০০ কোটি টাকা হারালাম : পাপন তাহসান জানালেন নতুন খবর ছবিটি দেখে দর্শকরা প্রতারিত হবেন না : আইরিন সেই দুঃসাহসিক নারী বাইকারের মর্মান্তিক মৃত্যু (ভিডিও) ভারত থেকে স্বাধীনতা ঘোষণা করল মনিপুর! বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যুর খবর 'গোপন' করে চললো অনুষ্ঠান ৭ দিনে কোটিপতি হওয়ার ৭ উপায় ক্রিকেটে কালবৈশাখীর থাবা, উত্তাল ভক্তরা দেশ ছাড়তে প্রস্তুত সালমান মুক্তাদির আঘাত হেনেছে ‘বুলবুল’ (ভিডিও) ইসরাইলে একযোগে ৭০টি ক্ষেপণাস্ত্র হামলা কাঁকড়ার খামার করছেন সাকিব (ভিডিও) সাকিবের বিরুদ্ধে অভিযোগই গঠন হয়নি! সাকিবদের বেতন ৪ লাখ টাকা : পাপন আদালতের টয়লেটে বিচারপ্রার্থী নারীর সঙ্গে ধরা পুলিশ কর্মকর্তা! নুসরাত হত্যা: ১৬ আসামির ফাঁসির আদেশ ভারতে ট্রেন দুর্ঘটনার সিসিটিভি ভিডিও ভাইরাল উল্টাপাল্টা চুল কাটলেই গ্রেফতার উপকূলে এসেছে বুলবুল, দেখুন লাইভ (ভিডিও) মিয়া খলিফার গর্ভবতী হওয়ার গুঞ্জন জয়ের পর ফেসবুকে সাকিবের পোস্ট অল্প মোটা ছেলেরাই মেয়েদের প্রথম পছন্দ বুলবুল শেষ, আসছে ঘূর্ণিঝড় ‘পবন’ ও ‘আমফান’ বাংলাদেশে পুরুষাঙ্গের সফল প্রতিস্থাপন ৭ বছর পর তাহসানের নতুন উপলব্ধি আমি মুখ খুললে কাদের সাহেবের রাজনীতি শেষ হয়ে যাবে: বিদিশা অভিনেতা হুমায়ূন সাধু মারা গেছেন বাসার নিচে ভক্ত-সংবাদকর্মীদের অপেক্ষা, উচ্ছ্বসিত সাকিবকন্যা (ভিডিও) ইরানে ৭ জনের ফাঁসি, মৃত্যুর প্রহর গুণছে আরো ৯০ শিশু মুশফিকের 'আলহামদুলিল্লাহ' ভাইরাল আগামী বছরে ধনী হবে যে ৪ রাশির মানুষ সৌদি থেকে লাইভে নারীর নির্যাতনের বর্ণনা, বাঁচার আকুতি (ভিডিও) রসুন আর মধু একত্রে খেলে যা হয় সাকিবের প্রস্তাবে সন্তুষ্ট আইসিসি পোশাক নিয়ে আলোচনায় শ্রীদেবী কন্যা ময়ূরী ‘অশ্লীল’ হলে নুসরাত ফারিয়া কেন নয়, প্রশ্ন আলেকজেন্ডার বো’র চুপ থাকো! একটা কথাও বলবা না, সুজনকে পাপনের ধমক বিশ্বে দূষিত বায়ুর শহরের তালিকায় ঢাকা প্রথম কবিরাজের কেরামতি, আটক করেও নিতে পারেনি পুলিশ (ভিডিও)
আরও সংবাদ...


Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে