সাজিদ মুস্তাহিদ
আপডেট
০১-০৪-২০১৫, ০০:২৯

পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ টাইগারদের দলে দেখা যেতে পারে নতুন মুখ

bd-selector-e
পাকিস্তানের বিপক্ষে আসন্ন হোম সিরিজের টাইগারদের দলে দেখা যেতে পারে নতুন মুখ। এমনটাই জানিয়েছেন বিসিবি'র নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিশ্বকাপে ওপেনারদের ব্যর্থতা ও ঘরোয়া লিগে দারুণ পারফরম্যান্সই জাতীয় দলের দরজা খুলে দিতে পারে নতুনদের। সেই সঙ্গে আগামীতে জাতীয় দলের প্রতিটি বিভাগেই পর্যাপ্ত ব্যাক-আপ ক্রিকেটার রাখার পরিকল্পনাও বিসিবি করছে বলে জানান এই নির্বাচক।
বিশ্বকাপে নিজেদের সেরা সাফল্য নিয়েই দেশে ফিরেছে টাইগাররা। তবে সেই সাফল্যে ঢাকা পড়ে গেছে বাংলাদেশের টপ অর্ডার, বিশেষ করে ওপেনারদের ব্যর্থতা। আফগানিস্তানের বিপক্ষে তামিম-এনামুলের ৪৭ রান আসরে বাংলাদেশের ওপেনিংয়ে সেরা জুটি। এছাড়া শ্রীলংকা, স্কটল্যান্ড, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে দু' অংকে যেতে পারেনি টাইগার ওপেনিং জুটির স্কোর।

যার জন্য বেশ সমালোচনাও হয়েছে ক্রিকেট মহলে। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলে যাচ্ছেন বেশ ক'জন উদীয়মান ক্রিকেটার। যা নজর এড়ায়নি বিসিবির নির্বাচকদেরও। বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, 'বেশ কয়েকজন খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছে, এটি আমাদের নজরে আছে। আমরা টাইম টু টাইম যাকে যেখানে যখন দরকার তাকে সেখানে প্রোভাইট করা হবে। সামনে অনেকগুলো সিরিজ আছে। সবচাইতে বড় বিষয় হলো গরমের মধ্যে খেলা, খেলোয়াড়দের ইনজুরির বিষয় আছে। সবকিছু মাথায় রেখেই আমরা দল গোছাবো।'

বিশ্বকাপে টাইগারদের হয়ে খেলেছেন তিন ওপেনার। এর মধ্যে তামিম ৬ ম্যাচে ১৫৪ রান করলেও, ইমরুল কায়েস ৩ ম্যাচে ৯ ও এনামুল হক বিজয় ২ ম্যাচে করেছেন ৫৮ রান।

অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে রানের ফুলকি ছোটাচ্ছেন লিটন দাস, আব্দুল মজিদ ও রনি তালুকদারের মত ক্রিকেটাররা। জাতীয় লিগে লিটন ৭ ম্যাচে ৫ সেঞ্চুরিতে সর্বোচ্চ ১০২৪, মজিদ ৩ সেঞ্চুরিতে ৭৯৩ ও রনি ৭ ম্যাচে ৭৭৭ রান করেছেন। এছাড়া প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান তোলায় শীর্ষ ২ ব্যাটসম্যানের মধ্যে আছেন ওপেনিংয়ে খেলা রনি ও লিটন।

আর সামনে নিজেদের মাঠে ৪টি সিরিজ থাকায়, পাকিস্তানের বিপক্ষে টাইগারদের দলে দেখা যেতে পারে নতুন কোনো নাম। জানালেন মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, 'ঘরোয়া লিগে কিছু ক্রিকেটার ভালো পারফর্ম করেছে, তাদেরও সম্ভাবনা আছে, যেহেতু আমাদের টপ অর্ডাররা ফেল করেছে বারবার। যারা পারফর্ম করেছে তাদের মধ্যে একজনকে আপনারা দেখতে পাবেন।'


এছাড়া আগামীতে জাতীয় দলের জন্য প্রতিটি বিভাগেই পর্যাপ্ত ব্যাক-আপ ক্রিকেটার রাখার পরিকল্পনা করছে বিসিবি।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে