মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
জেমান আসাদ
আপডেট
১১-০৪-২০১৯, ২২:০২

ফিলোমিলা নাইটেঙ্গেল হলে, নুসরাত কি কোকিল?

56883537-389772115202468-2971748332357025792-n
দুর্বৃত্তের দেয়া আগুনে শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে গেছে। ফেনীর সোনাগাজী থেকে ঢাকায় আসার পথে যন্ত্রণায় কাতরাতে কাতরাতে মেয়েটি বলছিল- ‘আমি এ অন্যায়ের প্রতিবাদ করবো। শেষনিঃশ্বাস থাকা পর্যন্ত’

একটু পরপর চিৎকার করে বলে উঠছিল- ‘এ অন্যায়ের প্রতিবাদ করব, আমি সারা বাংলাদেশের কাছে বলব, প্রধানমন্ত্রীর কাছে বলব, সারা দুনিয়ার কাছে বলব, এই অন্যায়ের প্রতিবাদ করব।’

সময় মানুষকে এতটাই সাহসী করে তোলে যে, সে ধারণ করে ঐতিহাসিক কোনো চরিত্র। যেমন, ফেনীর সোনাগাজীর এক সাধারণ কলেজ ছাত্রী হয়ে উঠলো গ্রিক উপকথার নির্যাতিত চরিত্র 'ফিলোমিলা'।

রোমান কবি ওভিদ (৪৩ খ্রিস্টপূর্ব-১৭ খ্রিস্টপূর্ব) গ্রিক উপকথা অবলম্বনে ১৫ খণ্ডে লিখেছিলেন 'Metamorphoses' নামে একটি গ্রন্থ। ওভিদের সরস রচনার কারণে গ্রিক উপকথায় নতুন প্রাণ সঞ্চার হয়েছিল। ফিলোমিলার উপাখ্যানটিও ওভিদের রচনায় রয়েছে।

সম্ভবত নারী নির্যাতনের সবচেয়ে করুণগাঁথা এই 'ফিলোমিলা'। ফিলোমিলা ছিলো এথেন্স নগরের রাজা প্যান্ডিয়ন-এর ছোট মেয়ে। বড় মেয়ে প্রকনি'র বিয়ে হয় থ্রাসের রাজা তেরেউসের সাথে।

বছর ঘুরতে এক ফুটফুটে পুত্র সন্তানের মা হল প্রকনি। সাধারণত মাতৃত্বের সময়টাতে মেয়েরা অনুভব করে মায়ের বাড়ির স্বজনদের, প্রকনি অনুভব করলো বোন ফিলোমিলাকে। তার পীড়াপীড়িতে তেরেউস এথেন্স গেলো ফিলোমিলাকে আনতে।


সুন্দরী ফিলোমিলাকে দেখে তেরেউসের মাথার ভেতরে নষ্ট পোকারা সব কিলবিল করে ওঠে। তেরেউস এবং ফিলোমিলা জাহাজে উঠল। জাহাজে ফিলোমিলাকে বিয়ের প্রস্তাব দেয় তেরেউস। (আসলে ওটা ছিল ফিলোমিলা কে একান্তে পাবার জন্য ছলনা। আমাদের দেশে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের মামলাগুলো দেখলে এ সম্পর্কে ধারণা পাওয়া যাবে)।

ফিলোমিলা সবই বোঝে। ও হাসতে হাসতে বলে, যা! তাই হয় নাকি। আপনি রসিকতা করছেন দুলাভাই। তেরেউস এর চোয়াল শক্ত হয়ে ওঠে। সে আরও ভয়ানক পরিকল্পনা আঁটে।

যথাসময়ে জাহাজ থ্রাসের উপকূলে এসে ভিড়ল। উপকূলে গভীর অরণ্য। জাহাজ থেকে নামার পরপরই ফিলোমিলার হাত ধরে টানতে টানতে অরণ্যে নিয়ে যায় তেরেউস। তারপর অরণ্যের গভীর নির্জনতায় ফিলোমিলাকে ধর্ষণ করে পাষণ্ডটা!

ধর্ষণের পর নির্যাতিত, অপমানিত ফিলোমিলা বলে-
‘এখন আমার কোনও লজ্জা নেই, আমি এই কথাই বলব।
আমাকে সুযোগ দেওয়া হলে আমি মানুষের কাছে যাব।
বলব সবাইকে। যদি আটকে রাখ এখানে-
আমি অরণ্য আর পাথরকে বলব দয়াশীল হতে ।
স্বর্গীয় বাতাস শুনবে আর দেবতারা,
স্বর্গে যদি দেবতা থাকে তারাও শুনবে।'

ওভিদের রচনায় ফিলোমিলার এই বয়ান কী অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাতের বয়ানের সাথে মিলে যায় না?

নুসরাতও শ্লীলতাহানির শিকার হয়েছিলো। শ্লীলতাহানির শিকার হয়েছিলো মাদ্রাসার অধ্যক্ষ’র দ্বারা। লজ্জায়, অপমানে সেও ফুঁসে উঠেছিল। বিচারের জন্য করেছিল মামলাও। কিন্তু চিরকালই অন্যায় চাপা দিতে সংগঠিত হয় আরো ভয়াবহ অন্যায়।

থ্রাসের গভীর অরণ্যে নিজের পাপকে চাপা দিতে ফিলোমিলার জিভ কেটে ফেলে তেরেউস! এদিকে শ্লীলতাহানির পাপকে চাপা দিতে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেয় মাদ্রাসা অধ্যক্ষের চেলারা।

কিন্তু ধর্মের কল বাতাসে নড়ে। একাকি অরণ্যে চিৎকার করে কাউকে ডাকতে পারে না যন্ত্রণাকাতর ধর্ষিতা মেয়েটি। সে তার পরনের কাপড়ে সেলাই করে দুর্দশার কাহিনী। অরণ্যমাঝে সে কাপড় পায় একদল শিকারি, যাদের হাত ঘুরে এ দুঃখগাথা পৌঁছে বোন প্রকনির কাছে। প্রকনি উদভ্রান্ত হয়ে অরণ্যে ছুটে আসে। বোনকে জড়িয়ে ধরে হু হু করে কাঁদে অনেকক্ষণ। তারপর প্রতিশোধের পরিকল্পনা আঁটে। এর পরের ঘটনা অতি ভয়ানক।

খ্রিস্টপূর্ব গ্রিক উপকথা রেখে আমরা দেখতে পারি ২০১৯ খ্রিস্টাব্দের বাংলাদেশের বাস্তবকথা, যেটাও অতি ভয়াবহ!

শরীরের ৮০ শতাংশ পোড়া নিয়ে মৃত্যুর প্রহরগোনা মেয়েটি, নিদারুণ পিপাসায় বারবার পানি চেয়েছে। পানি না পাওয়া পিপাসার্ত গলায় বারবার বলে গেছে 'শেষ নিশ্বাস পর্যন্ত প্রতিবাদ করার কথা'। অবশেষে শেষ নিশ্বাস পর্যন্ত লড়েই মেয়েটি মারা গেলো।

গ্রিক উপকথাতেও মৃত্যু ঘটে। প্রকনি হত্যা করে সন্তান ইটিসকে। সন্তানের করুন পরিণতি দেখে তেরেউস মুহূর্তে উন্মাদ হয়ে ওঠে এবং হাতে কুঠার নিয়ে প্রকনি এবং ফিলোমিলাকে হত্যা করতে ছোটে। প্রকনি এবং ফিলোমিলা দৌড়াতে থাকে এবং দেবতার কাছে প্রার্থনা করে। দেবতারা সবই দেখছিলেন, তাদের তিনজনকেই পাখিতে রূপান্তরিত করেন। দেবতারা তেরেউস কে হুপি পাখিতে, ফিলোমিলাকে নাইটেঙ্গেল এবং প্রকনিকে চাতক পাখি তে রূপান্তরিত করেন। এই জন্য আজও নাইটেঙ্গেল এবং চাতক পাখির কণ্ঠে ঝরে আর্ত করুন সুর। নাইটেঙ্গেল পাখিকে ইউরোপীয় সাহিত্যে ফিলোমিলা বলা হয়।

উপকথা আর বাস্তব কথার তফাৎ বিস্তর। উপকথায় পাপিষ্ঠের পরিণতি করুন হয়। অথচ বাস্তবকথায় পাপিষ্ঠের মুক্তির জন্য মানববন্ধন হয়! উপকথার ফিলোমিলা নাইটেঙ্গেল হয়ে করুন সুরে বলে যায় দুঃখগাথা। যে দুঃখগাথা স্থান পায় সাহিত্যে, সাহিত্যের করুণরসে এ দুঃখগাথা প্রবাহিত হয়। অথচ বাস্তবের নুসরাত পাখি হয়ে উড়াল দেয় আকাশে।

বসন্তের শেষ সপ্তাহ চলছে, বসন্ত আসলে যে পাখিটির কথা বারবার আসে সে 'কোকিল'। অনেকে বলেন কোকিলের ডাকে বসন্ত আসে। তবে কোকিলকে নিয়ে মান্নাদে'র চমৎকার একটি গান রয়েছে-
'ও কোকিলা তোরে শুধাইরে
সবারই তো ঘর রয়েছে
কেনরে তোর বাসা কোথাও নাইরে?'

ফিলোমিলা নাইটেঙ্গেল হলে, নুসরাত কী কোকিল?

যে নাইটেঙ্গেলের মতো করুন সুরে নয় বরং শেষ নিশ্বাস পর্যন্ত ডেকে গেলো প্রতিবাদী স্বরে। কোকিলের মতোই সবার ঘর থাকলেও তার ঘর নেই, তাই হয়তো নিজ ঘরে আর ফেরা হলো না।

ঘরে ফেরা কথাটি আসতেই মনে পড়লো। নুসরাতের মৃত্যুদিনে ঘরে ফেরা এ সংবাদ। ঢাকা-রাজশাহী নতুন বিরতিহীন ট্রেনের নাম দেয়া হয়েছে "বনলতা এক্সপ্রেস"। লোকমুখে, বনলতা কথাটি নাটোরের সমার্থক হয়ে গেছে। অথচ, যে ট্রেন নাটোরে যাবে না সেই ট্রেনের নাম দিয়েছে বনলতা।

নুসরাতের মৃত্যুর সময়ে ট্রেনের নামকরণ নিয়ে অসংগতি আমায় ভাবায় না। ভাবতেও চাই না। এ বাজে সময় ভুলতে আমি আবৃত্তি করছিলাম জীবনানন্দের 'বনলতা সেন'-
'হাজার বছর ধরে আমি পথ হাঁটিতেছি পৃথিবীর পথে,
সিংহল সমুদ্র থেকে নিশীতের অন্ধকারে মালয় সাগরে
অনেক ঘুরেছি আমি; বিম্বিসার অশোকের ধূসর জগতে
সেখানে ছিলাম আমি;'

আরো দূর অন্ধকারে বিদগ্ধ নগরে;
আমি ক্লান্ত প্রাণ এক, চারিদিকে জীবনের সমুদ্র সফেন"

হাজার বছর ধরে কবি কেন পথ হাটছেন? সে কী শুধুই প্রেমের জন্য? যদি প্রেমের জন্য তবে কবি কেন ক্লান্ত? প্রেম তো ক্লান্তিহীন। আবার কবি বলেছেন- 'চারিদিকে জীবনের সমুদ্র সফেন', প্রেমের পথে চলা জীবন এতটা নিরানন্দ হতে পারে না। আবার এই পথচলাকে যখন বিম্বিসার অশোকের ধূসর জগৎ বলা হয়, তখন নতুন ভাবনার উদয় হয়। বিম্বিসার ছিলেন মগধের অধিপতি(খ্রিষ্টপূর্ব ৫৫৮-৪৯১)। তার পুত্র অজাতশত্রু সিহাংসন দখলে নিয়ে পিতাকে বন্দী করেন। কারাগারে বিম্বিসারকে অনাহারে হত্যা করা হয়। এ পাপের কোন বিচার হয়নি। আবার মৌর্য সম্রাট অশোক জীবনের শুরুতে ছিলো নিষ্ঠুর, তাই তাকে চন্ডাল বলা হতো। সম্রাজ্যের লোভে কালিঙ্গের যুদ্ধে বহু নিরপরাধ মানুষকে হত্যা করে। পরে অনুতাপে সে বৌদ্ধ ধর্ম গ্রহন করে। বিম্বিসার ছিলেন পাপের শিকার অন্যদিকে অশোক অনুতপ্ত পাপী। পাপ, পাপী এবং পাপের শিকার নিয়েই গড়ে ওঠা ধুসর জগৎ-এ কবির পথচলা?
এ জগৎ-এ পাপ শুধু মানুষই করে না, পাপ করে অসীম ক্ষমতাবান দেবতারাও! কবি বলেছেন- দূর অন্ধকারে বিদর্ভ নগরে। বিদর্ভ নগর হলো মহাভারতে বিবৃত নল-দময়ন্তী উপাখ্যানের নায়িকা দময়ন্তীর পিতৃভূমি। দময়ন্তী বিয়ে করতে চায় নলকে। এতে বিরহী দেবতা কলির কামনার বন্হিশিখায় নিষ্পাপ দময়ন্তীর সংসার পুড়ে ছাই হয়ে গেলো। অথচ ক্ষমতাবান দেবতার কোন সাজা নেই। বিদর্ভ নগর ক্ষমতার কাছে সাধারন মানুষের জীবনের দূর্বিসহ পরিনতির কথা বলে।

আশ্চর্য! এ প্রেমের কবিতাটাই আমাকে মনে করিয়ে দিচ্ছে নিহত নুসরাতের কথা। সমাজের অন্যায় অবিচার ক্লান্তিহীন ভাবে হাজার বছর ধরে দেখে যাওয়ার কথা। পাপ, পাপী আর পাপের শিকারের ধুসর জগৎ দেখার কথা। বিদর্ভ নগরে ক্ষমতাবানের হাতে নিরপরাধের দুর্বিসহ জীবনের কথা।

ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিরতিহীন 'বনলতা এক্সপ্রেস' রাজশাহীতে থামবে। কিন্তু চারিদিকে জীবনের যে সমুদ্র সফেন, এর কী কোন ভাটা আছে?
জীবনানন্দ দাসের মতোই জগৎ-এর প্রতিকারহীন দুর্ভাবনায় আমি এক ক্লান্ত প্রাণ, চারিদিকে জীবনের সফেন সমুদ্র শুভবোধকে জোয়ারের নোনাজলে চুবিয়ে যাচ্ছে।

লেখকঃ জেমান আসাদ




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
জনমনে প্রশ্ন, কে এই চয়ন ইসলাম? সহকর্মীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মিনহাজেরও চট্টগ্রামে ইয়াবাসহ ৫ নারী আটক সোমবারের রাশিফল (২১ অক্টোবর) সম্মান লাভ কন্যার, ফাঁসতে পারেন তুলা পাকিস্তানের ১০ সেনা নিহত, ভারতের রাষ্ট্রদূতকে তলব মাদারীপুর-শরিয়তপুর মহাসড়কে হেলে পড়েছে বিদ্যুতের অর্ধশত খুঁটি ময়মনসিংহে রহস্যজনক লাগেজ ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী টাইগারদের বিপক্ষে টি-২০ সিরিজে খেলছেন না কোহলি রাজশাহীর বিপক্ষে খুলনার জয়, ঢাকা মেট্রোপলিনকে হারালো সিলেট টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি রোহিত শর্মার পাকিস্তানি সেনাদের গুলিতে ৯ ভারতীয় সেনাসহ নিহত ১০ শেষ হলো বাংলাদেশে পল স্মলি অধ্যায় সৌদিতে বাস দুর্ঘটনায় নিহতের মধ্যে ১২ জন বাংলাদেশি রাঁচি টেস্টেও ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা মেননের বক্তব্যে খুশি ড. কামাল বিতর্কের মাঝেই পাকিস্তান সফরে যাচ্ছে অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দল রমজান হত্যায় আদালতে মিমের স্বীকারোক্তিমূলক জবানবন্দি কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে ভারত সফরে যাওয়া হচ্ছেনা সাইফুদ্দিনের আবরার হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিল তাবাখখারুল বিদ্যুৎ পৃষ্ঠে স্যামসাং কারখানায় শ্রমিকের মৃত্যু ছেলেবেলার সঙ্গীকেই ঘরে তুললেন রাফায়েল নাদাল কাউন্সিলর রাজীবকে আদালতে নেয়া হচ্ছে সোনাদিয়ায় শিল্প কারখানা না করার নির্দেশ প্রধানমন্ত্রীর সমালোচনা-বিতর্কের মাঝেই পাকিস্তান সফরে অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দল খালেদার সঙ্গে ঐক্যফ্রন্টের দেখা করার সিদ্ধান্ত জানা যাবে কাল চাকরির প্রলোভনে অপহৃত যুবককে ২ দিন পর উদ্ধার, আটক ১ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে এক বাংলাদেশি নিহত সিদ্দিককে ডিভোর্স দিলেন অভিনেত্রী মিম ভোলায় হতাহতের ঘটনায় যা বলছে পুলিশ সোনারগাঁয়ে ডাকাতিসহ ৪ মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার চোখ ধাঁধানো আয়োজনে চীনে মিলিটারি ওয়ার্ল্ড গেমস শুরু বিশ্বের সবচেয়ে বড় বইমেলা ফ্রাঙ্কফুর্টে ইতিহাসের দীর্ঘতম বাণিজ্যিক ফ্লাইটের সফল পরিচালনা শীর্ষ দশে নেই ফেসবুক স্বর্ণের খনি ধসে ১৫ জনের মৃত্যু, নিখোঁজ ১৩ ‘আবরার ফাহাদ’ নাম পেল ধান ক্ষেতের শিশুটি যুবলীগের নতুন বয়সসীমা ৫৫ বছর গবেষণায় পাওয়া হৃদরোগের ঝুঁকির নতুন কারণ নারায়ণগঞ্জে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ কাশ্মীরের পণ্ডিতদের হত্যা, মেয়েদের ধর্ষণ করা হয়েছে: মোদি যুবলীগের নতুন আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুনুর রশীদ ভারতীয় তরুণদের ধ্বংসে কৌশল করছে পাকিস্তান: মোদি প্রথম এক সাথে সাবরিনা সাবা ও আয়েশা মৌসুমী ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত: উপাচার্য বোরহানউদ্দিনে সমাবেশ করার কোন অনুমতি ছিল না: পুলিশ সুপার এরদোয়ান-মাহাথিরের ওপর চটেছেন মোদি ‘যুবলীগে যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের অব্যাহতি দেয়া হয়েছে’ কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে মামলা ৩১১ ভারতীয়কে ফেরত পাঠিয়েছে মেক্সিকো বাবরি মসজিদের দাবি ছাড়বে না মুসলিমরা ভোলার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন ইচ্ছেমতো বোমাবর্ষণ করা ইসরাইলের মৌলিক অধিকার: পম্পেও কুর্দিদের পাশে দাঁড়ালো সিরীয় সেনারা ‘ভোলায় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে সতর্ক থাকার আহ্বান’ ‘মি-টু’ নিয়ে বলার সাহস সবার থাকে না: কৃতি শিরোনামহীনের গান গাইতে পারবেন তুহিন ফরিদপুরে বিকাশ হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড টাকা নেই ইমরানের, নিজের ভাইয়ের সঙ্গে ব্যবসায় স্ত্রী অবন্তিকা কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে ২ ইয়াবা ব্যবসায়ী নিহত পানির মডেল সাকিব আল হাসান ‘ঢাবিতে ছাত্রদলের ওপর হামলার দায় ছাত্রলীগের নয়’ আওয়ামী লীগের উর্বর ভূমিতে ছাত্রলীগের ‘বিতর্কিত’ নেতৃত্ব ট্রাস্ট ব্যাংকে চাকরির সুযোগ কথা বলা যাবে ব্যানানা ফোনে ঘুরে আসুন মিনি কক্সবাজার নেত্রকোনায় পিকআপ চাপায় মাদরাসা ছাত্র নিহত ২০০ কোটির বিশাল বাংলোতে শাহরুখ-গৌরি মাটির ৩ ফুট নিচে মিলল ৩০ কফিন, ভেতরে অক্ষত মমি বঙ্গবন্ধু-শেখ হাসিনার ওপর রুশ ভাষায় প্রকাশিত বই হস্তান্তর গণভবনে ডাক পড়েনি ওমর ফারুকসহ যুবলীগের শীর্ষ ৪ নেতার ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল ঢাবিতে ছাত্রদল নেতাকর্মীর ওপর ছাত্রলীগ-মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা নিয়োগ দেবে বিআরটিসি এবার শাকিব খানের ‘লন্ডন’ হিলারি-তুলসি বাকযুদ্ধ চরমে ব্রেক্সিট পেছানো নিয়ে দু’রকম আবেদন বরিসের ষষ্ঠ দিনেও উত্তাল বার্সেলোনা শিল্পী সমিতির সুষ্ঠু নির্বাচন দাবি দুই সভাপতি প্রার্থীর বিবাহ বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা বিশ্বের সবচেয়ে বড় মশার সন্ধান (ভিডিও) নির্বাচিত হয়ে শিল্পীদের ওয়েব ডাটাবেজ খুলবেন চিকন আলী 'ভোল পাল্টালেন' মেনন প্রকাশ পেল নবনীতা চৌধুরীর নতুন গানের ভিডিও শুরু হচ্ছে কবরীর ‘এই তুমি সেই তুমি’ বিয়ে করলেন জেনিফার লরেন্স মাথা গুঁড়িয়ে দেয়ার হুঁশিয়ারি এরদোয়ানের রড দিয়ে মৎস্যজীবী নেতাকে পেটালেন এমপির ভাইয়ের লোকেরা সুস্থ হয়ে বাসায় ফিরেছেন অমিতাভ বচ্চন পাক-ভারত গুলি বিনিময়, কাশ্মীরে উত্তেজনা মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক থাকার নির্দেশ পশ্চিমবঙ্গে রাজনীতির ট্রাম্পকার্ড হবে এনআরসি মালায়ালাম ভাষায় জয়ার ‘কণ্ঠ’ অমিত-আরেফিনকে কারাগারে পাঠানোর নির্দেশ জিজ্ঞাসাবাদ শেষে ডিআইজি প্রিজন বজলুর রশিদ গ্রেফতার আগামীতে দেশের তৈরি মোবাইল ফোন বিশ্ব কাঁপাবে: জয় অ্যান্টিবায়োটিকে বাড়ে ওজন কারোর অপমানের জবাবে এই কাজগুলো করুন
আরও সংবাদ...
মেয়রের বাসায় ১৩ টন স্বর্ণ ও ডলারের গুদাম! ভক্তের কথায় শ্রীলেখার ‘নগ্ন’ ভিডিও প্রকাশ ক্যাসিনোতে ৪ নায়িকা: যা বলছে শিল্পী সমিতি মিন্নি-নয়নের নগ্ন ভিডিও ধারণ! টাকার অভাবে ইমরানকে ছেড়ে গেলেন স্ত্রী গরম পানিতে লেবু, ডেকে আনে ক্ষতি বিকিনি পরা ছবি প্রকাশ সানাইয়ের, ফেসবুকে সমালোচনা শামীমের হাতে ৫০ মডেল-নায়িকার তালিকা! সন্তানের বাবা ভিপি নুর! ভাইরাল সেই ভিডিও নিয়ে মুখ খুললেন মেহজাবিন খুলে নেয়া হয়েছে প্রিয়াঙ্কার লাইফ সাপোর্ট নায়ক ফারদিনকে নিয়ে 'অদ্ভুত' তথ্য দিলেন রানু মন্ডল বিলাসী জীবনযাপন ছিল শোভন-রাব্বানীর লালবাগ কেল্লার রহস্যময় 'মানুষ খেকো' সুড়ঙ্গ সালমানের সঙ্গে ‘বিয়ের ছবি’ প্রকাশ করলেন জেসিয়া যুবককে তুলে নিয়ে গণবলাৎকার, হাসপাতালে ভর্তি! যা বললেন ক্যাসিনোকাণ্ডে অভিযুক্ত ৪ নায়িকা ফকিরের অ্যাকাউন্টে সাড়ে ৭ কোটি ছাত্রদলের নতুন সভাপতি খোকনের পরিচয় গান গাইতে ঢাকায় আসছেন রানু মণ্ডল ২০০ পুরুষকে জোর করে বিছানায় নিয়ে ধরা নারী ব্যাংকার কখনও আর এক হওয়ার সম্ভাবনা নেই: মিথিলা জন্মদিনে ঘনিষ্ঠ মিথিলা-সৃজিত, বিয়ের গুঞ্জন লতা মঙ্গেশকরের বক্তব্যের জবাব দিলেন রানু মন্ডল ক্যাসিনোর ধাক্কা শাকিব-নুসরাতের গায়ে আব্রামকে চুমু দিয়েই উড়াল দিলেন শাকিব খান এক সময়ের হিট নায়িকার করুণ পরিণতি, এইডসে মৃত্যু ৩৫ বস্তা কুচি টাকার রহস্য উন্মোচন সুতপার কণ্ঠ ঈশ্বর প্রদত্ত, বিস্ময়কর: কুমার বিশ্বজিৎ (ভিডিও) আবরার হত্যায় দায় ছাত্রলীগের নয় : রাব্বানী আবরার হত্যার আসামি ছেলে, দিশেহারা ভ্যানচালক বাবা আবরার হত্যার নতুন ভিডিও ভাইরাল (ভিডিও) কোনো হেলমেটই ঢোকে না মাথায়, জরিমানাও মাফ এক ধাক্কায় পেঁয়াজের দাম কমল ৩৫ টাকা শাকিব খানের নায়িকা নারগিস ফাখরি! যুক্তরাষ্ট্রে নোবেলের বাজিমাত, উপচে পড়া ভিড় (ভিডিও) বলিউড অভিনেত্রীর পানিতে সন্তান জন্ম (ভিডিও) হবু বরের সাবেক স্ত্রীকে নিয়ে বিপাকে সানাই (ভিডিও) নাক দিয়ে মাথায় অ্যামিবা, মস্তিষ্ক খেয়ে ফেলায় শিশুর মৃত্যু শাশুড়িকে শ্লীলতাহানি করার অভিযোগ অক্ষয়ের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্য ছিলো না, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা বিছানায় যাওয়ার আগে পুরুষকে যা করতে বললেন অভিনেত্রী পায়েল এবার সানাইয়ের ‘নগ্ন বক্ষ’র ছবি মোদি-ট্রাম্পের সভায় ভারতীয় নারীর খাবার চুরির ভিডিও ভাইরাল অমিত সাহার সমর্থন করে ক্ষমাপ্রার্থী সহপাঠীরা মিন্নি-নয়নের কথিত ‘নগ্ন ভিডিও’ ছড়িয়েছে পর্নসাইটে! মেহেরপুরে যাত্রী নিয়ে বরের বাড়ি বিয়ে করতে গেলেন তরুণী একের পর এক 'মিথ্যা' বলার কারণ জানালেন অপু বিশ্বাস যৌন মিলনে অসতর্কতা, বারান্দা থেকে পড়ে দম্পতির মৃত্যু জনপ্রিয়তা পেতে উবার চালানোর নাটক করেছেন সেই উপজেলা চেয়ারম্যান
আরও সংবাদ...


somoytv subscribe
সময়ের সকল ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে