আপডেট
০৮-১১-২০১৮, ২৩:২৪
মহানগর সময়

নাইকো দুর্নীতি মামলা খালেদাসহ অন্য আসামিদের শুনানি ১৪ নভেম্বর পর্যন্ত মুলতবি ঘোষণা

naiko-case-9pm1-somoy
নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৪ই নভেম্বর পর্যন্ত মুলতবি করেছেন আদালত। বেগম জিয়ার আইনজীবীরা জানান, ব্যারিস্টার মওদুদের ব্যক্তিগত কারণে মুলতবির আবেদন করা হয়। পরে নাজিমুদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে অবস্থিত বিশেষ জজ আদালতের বিচারক আহমেদুল কবির এ আদেশ দেন। সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আশা প্রকাশ করেন দুদকের আইনজীবী।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকে বিশ্ববিদ্যালয় হাসপাতালে এক মাস চিকিৎসা শেষে,কারাগারে নেয়ার আগে, নাইকো দুর্নীতি মামলার আদালতে হাজির করা হয় বেগম জিয়াকে। হাজির হন এ মামলার অপর আসামি ব্যারিস্টার মওদুদ আহমদ, গিয়াসউদ্দিন আল মামুনসহ ৫ আসামি।

বেগম জিয়ার হাজিরের পর বৃহস্পতিবার সকাল দশটা ৪০ মিনিটে শুরু হয় এ মামলার অভিযোগ গঠনের শুনানি। এদিন শুনানি করেন এ মামলার আসামি মওদুদ আহমদ।

প্রায় এক ঘণ্টা শুনানি শেষে মওদুদের আবেদনে ১৪ নভেম্বর পর্যন্ত মামলার কার্যক্রম মূলতবি করেন আদালত। শুনানির একপর্যায়ে বেগম জিয়া আদালতকে বলেন, নাইকো দুর্নীতি মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আদালতে হাজির করার হোক।

উত্তরে বিচারক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মামলার আসামি নন, তাকে হাজির করার প্রশ্নই আসেনা।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল জানান শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা মামলায় দুর্নীতির কোনো প্রমাণ না পাওয়ায় উচ্চ আদালত মামলাটি বাতিল করে দিয়েছেন।


এদিন বেগম জিয়ার সঙ্গে বিএনপির মহাসচিব এবং আইনজীবীদের আধাঘণ্টা আলোচনা করার অনুমতি চান আদালতের কাছে। এখতিয়ার বর্হিভূত হওয়ায় আদালত এ আবেদনটি নামঞ্জুর করেন।

আদালত থেকে বেরিয়ে মির্জা ফখরুল অভিযোগ করেন, বেআইনি ভাবে বেগম জিয়াকে হাসপাতাল থেকে আদালতে হাজির করা হয়েছে।

ক্ষমতার অপব্যবহার করে ৩টি গ্যাসক্ষেত্রকে পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানী নাইকোর সঙ্গে চুক্তির ফলে রাষ্ট্রের ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগে ২০০৭ সালে বেগম জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে মামলাটি করে দুদক।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে