আপডেট
০৮-১১-২০১৮, ১৬:১৪
অন্যান্য সময়

মিকি মাউসের ৯০ তম জন্মদিন পালন

photo
জনপ্রিয় কার্টুন চরিত্র মিকি মাউসের ৯০ তম জন্মদিন উদযাপন করছে ওয়াল্ট ডিজনি। এ উপলক্ষে নিউইয়র্কে শুরু হয়েছে ব্যতিক্রমী এক প্রদর্শনী। এতে শিল্পীরা মিকিকে নানা আঙ্গিকে তুলে ধরেছেন। শুধু শিশু নয়, সব বয়সের কার্টুনপ্রেমীই এই আয়োজন উপভোগ করবে বলে প্রত্যাশা আয়োজকদের।


শৈশবের বন্ধু মিকি মাউস। প্রজন্মের পর প্রজন্ম ধরে তার সঙ্গে সখ্যতায় মেতে উঠেছে শিশুরা। সবার বয়স বাড়লেও মিকি মাউসটি রয়ে গেছে একই রকম। কিন্তু মিকির বয়স কতো? সবসময় দেখতে একই রকম হলেও আদতে সে বুড়ো! আসছে ১৮ নভেম্বর ৯০ বছর হতে চলেছে মিকির বয়স। আর তার জন্মবার্ষিকীকে কেন্দ্র করে জমকালো আয়োজন করেছে কার্টুনটির নির্মাতা প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি।

মিকির জন্মবার্ষিকী উদযাপনে নিউইয়র্কে শুরু হয়েছে 'মিকি-দ্যা ট্রু অরিজিনাল এক্সিবিশন'। এতে দেশ বিদেশের শিল্পীরা জনপ্রিয় এই কার্টুন চরিত্রকে তুলে ধরেছেন নতুন আঙ্গিকে। এতে মিকি মাউসকে ঘিরে নতুন কিছু গল্প তুলে ধরেন শিল্পীরা।

শিল্পীরা বলেন, 'নতুন গল্প তৈরির আগে মিকি মাউসের পুরঅনো সব সিরিজ পর্যালোচনা করতে হয়েছে। এটাআমরা সত্যিই খুব উপভোগ করেছি। ভাবতে অবাক লাগলও ডিজনি আর্কাইভে গিয়ে আমরা মিকির প্রথম স্কেচটাও দেখার সুযোগ পাই। এই আনন্দ বলার ভাষা নেই।'

সাম্প্রতিক জনজীবনের সঙ্গে সাদৃশ্য রেখে আমরা মিকি মাউসের গল্পটা নতুন করে সাজানোর চেষ্টা করেছি। তাই একেবারে ৩০ দশক থেকে শুরু করে ক্রমেই বর্তমানের দিকে এগিয়েছে এই আয়োজন, যা দর্শণার্থীদের বেশ আকর্ষণ করবে।

কার্টুন চরিত্র মিকি মাউস শিশুদের জন্য নির্মিত হলেও জনপ্রিয় এ কার্টুন অনেকেরই শৈশবের সঙ্গে মিলেমিশে আছে এর স্মৃতি। তাই শুধু শিশু নয়, সব বয়সী দর্শণার্থীর কাছেই প্রদর্শনীটি আকর্ষণীয় হয়ে উঠবে বলে মনে করছেন আয়োজকরা।


১৯৩০ সালে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'স্টিমবোট উইলি' প্রদর্শনের মধ্য দিয়ে 'মিকি-দ্যা ট্রু অরিজিনাল এক্সিবিশন'এর শুরু হয়। ৮ নভেম্বর থেকে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে