আপডেট
০৮-১১-২০১৮, ১৩:৫৯
মহানগর সময়

ফের কারাগারে খালেদা জিয়া

khaleda
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি শেষে পুনরায় আদালতে পাঠানো হয়েছে। তাকে নাজিমউদ্দিন রোডের কারাগারে নেয়া হয়েছে। 

 এর আগে ১ মাস ২ দিন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার নাইকো দুর্নীতি মামলায় তাকে আদালতে হাজির করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিন ব্লকের ৬১২ নাম্বার ভিআইপি কেবিন থেকে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নামিয়ে আনা হয় বেগম জিয়াকে। এ সময় তার সঙ্গে ছিলেন হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তা ও কারা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কড়া নিরাপত্তায় ভবনের সামনে রাখা কালো রঙের গাড়িতে উঠানো হয় বেগম জিয়াকে। কিছুক্ষণের মধ্যেই বেগম জিয়াকে বহনকারী গাড়ী বহর রওনা দেয় পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার অভিমুখে। সেখানে পৌঁছে নাইকো দুর্নীতি মামলার কার্যক্রমে অংশ নেন তিনি। 

পরে এ নিয়ে সংবাদ সম্মেলন করেন হাসপাতালের পরিচালক। তিনি বলেন, বেগম জিয়ার চিকিৎসা শেষ হওয়ায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত শুনানি শেষে নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের পরবর্তী শুনানি জন্য আগামী ১৪ নভেম্বর (বুধবার) নতুন দিন ধার্য করেছেন।

মামলার সূত্রে জানা যায়, কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি সাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম গত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় নাইকো দুর্নীতি মামলাটি দায়ের করেন।


মামলা দায়ের করার পরের বছর ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে