আপডেট
০৮-১১-২০১৮, ১১:৫৭
বাণিজ্য সময়

সারা বিশ্বে সেরা বাংলাদেশের 'ডেনিম'

denim
সস্তার দুর্নাম ঘুচিয়ে এখন উন্নতমানের ডেনিম পণ্যের উৎপাদনকারী দেশ হিসেবে সারা বিশ্বেই পরিচিতি পাচ্ছে বাংলাদেশ। উদ্যোক্তারা বলছেন, ভারত, পাকিস্তান এমনকি তুরস্কের চেয়েও তুলনামূলক ভালোমানের ডেনিম কাপড় তৈরি হচ্ছে দেশে। প্রতিযোগী দেশগুলোরে চেয়ে সাশ্রয়ী মূল্যে ও অল্প সময়ে পণ্য সরবরাহ করতে পারায় বিদেশি ক্রেতাদেরও আস্থা বাড়ছে। এমন প্রেক্ষাপটে রাজধানীতে শুরু হয়েছে দু'দিনব্যাপী ডেনিম পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী। যেখানে পণ্যের মান ও দাম নিয়ে দরকষাকষির সুযোগ পাচ্ছেন উদ্যোক্তারা।

উন্নতমানের সুতা আর প্রযুক্তির মিশ্রণে জিনস পোশাকে প্রতিনিয়ত যোগ হচ্ছে বৈচিত্র্যময়তা। পরতে স্বাচ্ছন্দ্য অথচ বৈচিত্র্যময় পোশাকের কদর বাড়ছে পশ্চিমাদেশগুলোতে।


তৈরি পোশাকের বিশাল এই বাজার ধরতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চলছে আন্তর্জাতিক প্রদর্শনী। যেখানে একছাদের নিচে দেশি-বিদেশি ক্রেতাদের সামনে জিন্সের প্যান্ট-শার্ট, সুতা, বোতাম, জিপার'সহ নানা পণ্য নিয়ে হাজির হয়েছে উৎপাদক প্রতিষ্ঠানগুলো। পণ্যের দাম ও মান নিয়ে চুলচেড়া বিশ্লেষণে ব্যস্ত সময় পার করছেন, দর্শনার্থীরা।

প্রদর্শনীতে অংশ নেয়া দেশীয় উদ্যোক্তারা বলছেন, ইউরোপের বাজারে ডেনিম পণ্য রপ্তানিকারক প্রথম ১০টি দেশের তালিকায় প্রথম স্থানে রয়েছে বাংলাদেশ। অবস্থান ধরে রাখতে ব্যাংক ঋণে সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার দাবি জানালেন, তারা।

১২ টি দেশের ৬৩টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে এবারের প্রদর্শনী চলবে বৃহস্পতিবার পর্যন্ত। দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী প্রাঙ্গন।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে