আপডেট
১২-১০-২০১৮, ১৪:০৬
খেলার সময়

প্রীতি ম্যাচে জয় পেলো আর্জেন্টিনা ও স্পেন

friendly-match
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে আর্জেন্টিনা এবং স্পেন। তবে হোঁচট খেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ইরাকের বিপক্ষে লাতিন পরাশক্তি মেসিবিহীন আর্জেন্টিনার জয় ৪-০ গোলের। আর ওয়েলসকে ৪-১ গোলে হারিয়েছে স্পেন। আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে ফরাসিরা।


রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর কোচ হোর্হে সাম্পাওলির বিদায় কিংবা লিওনেল মেসির জাতীয় দলের হয়ে না খেলা। নানা ভাবে আলোচনায় ল্যাটিন আমেরিকান পরাশক্তি আর্জেন্টিনা। তবে সব কিছুর জবাবটা ফুটবলাররা দিলেন মাঠের পারফরম্যান্সে।

প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে ইরাক দলকে চেপে থেকে ধরে খেলতে থাকে মেসিবিহীন আর্জেন্টিনা। এদিন অবশ্য মেসির অভাবটা বুঝতে দেয়নি সতীর্থরা। ১৮ মিনিটে মার্টিনেজের গোলে লিড নেয় স্কালোনি শিষ্যরা। অবশ্য প্রথমার্ধে আর কোন গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধে আলবিসেলেস্তেরা একের পর এক আক্রমণ শানে ইরাকের রক্ষণে। ৫৩ মিনিটে দিবালার অ্যাসিস্টে পেরেইরা গোল করে ২-০'তে এগিয়ে নেন দলকে।

৮২ মিনিটে পেজেল্লার গোলে ৩-০'তে লিড নেয় ল্যাটিন আমেরিকার দেশটি। আর ইনজুরি সময়ে আরো এক গোল করে ইরাকের কফিনে শেষ পেরেক ঠুকেন সিরভি। অবশ্য বেশ কয়েকটি আক্রমণ করেছে ইরাকও। কিন্তু ফল না আসায় ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার জয়ের দিনে হোঁচট খেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ঘরের মাঠে শুরুতে অনেকটা ছন্ন ছাড়া দেশম শিষ্যরা। গোল হজম করে বসে ম্যাচের ৩০ মিনিটে। বেজ্যারনেসন গোল করে এগিয়ে নেন আইসল্যান্ডকে। ম্যাচের ৫৮ মিনিটে আরো এক গোল হজম করে ফ্রান্স। সিগুর্ডসনের পাস থেকে গোল করেন আর্নাসন। ২-০ তে লিড নেয় বিশ্বকাপে চমক দেখানো আইসল্যান্ড।

সফররতরা লিড ধরে রাখেন ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত। ৮৬ মিনিটে আত্মঘাতি গোলে ব্যবধান কমে স্বাগতিকদের। ৯০ মিনিটে এমবাপ্পের গোলে সমতায় ফেরে দেশমের দল। গোলটি আসে পেনাল্টি থেকে। শেষ পর্যন্ত আর কোন গোলের দেখা পায়নি দু'দল। ফ্রান্স ভুল করলেও ভুল করেনি স্পেন। ওয়েলসের বিপক্ষে ঠিকই জয় তুলে নিয়েছে লুই এনরিকের শিষ্যরা।


দলের দায়িত্ব নিয়ে দারুণ সময় কাটাচ্ছেন এনরিকে। এখন পর্যন্ত হারের দেখা পায়নি তার দল। ওয়েলসের মাঠে বেশ বড়সড় জয় পেয়েছে তার দল। ম্যাচের ৮ মিনিটে ক্লাবের জার্সিতে দারুণ সময় পার করা পাকো আলকাসেরের গোলে লিড নেয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

১৯ মিনিটে অধিনায়ক সার্জিও রামোস গোল করে দলকে ২-০'তে এগিয়ে নেন। ২৯ মিনিটে আরো এক গোল করেন পাকো আলকাসের। ৩-০'তে লিড নেয় স্প্যানিশরা। লা ফিউরিয়া রোজাদের হয়ে আরো এক গোল করেন বার্ত্রা। অবশ্য ৮৯ মিনিটে বেল বিহীন ওয়েলসের হয়ে এক গোল করে শুধু ব্যবধান কমিয়েছেন ভোকেস। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে