আপডেট
১১-১০-২০১৮, ০৩:২৩
খেলার সময়

জিম্বাবুয়ে সফরে কেমন হচ্ছে বাংলাদেশের স্কোয়াড?

team-nannu
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করেছে নির্বাচকরা। বোর্ড সভাপতির অনুমোদনের পর যেকোনো সময় আসতে পারে ঘোষণা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, র‌্যাংকিংয়ের কথা মাথায় রেখে খুব একটা পরীক্ষা-নীরিক্ষা না করে জিম্বাবুয়ে সিরিজকে বেশ গুরত্ব দিচ্ছে বিসিবি। তবে যেকোনো সিরিজের মতো এবারও পরখ করে দেখা হবে দু'য়েকজনকে।

 

এশিয়া কাপের আগে থেকেই বড় ভাবনা ইনজুরি। তামিম-সাকিব তো খেলতেই পারলেন না পুরো এশিয়া কাপ। পাঁজরের ব্যাথা নিয়ে খেলেছেন মুশফিক। টুর্নামেন্ট গড়ানোর পরে জানা গেলো, ইনজুরিতে আক্রান্ত মাশরাফী, রিয়াদও। মোটকথা পঞ্চপাণ্ডবের ইনজুরি।

জিম্বাবুয়ে সিরিজ আসন্ন। খেলতে পারছেন না তামিম-সাকিব। ভেতরের খবর, বাকী তিনজনের একজন বিশ্রাম চেয়েছেন। ফলে থাকছেন মাশরাফী, রিয়াদ ও মুশির যেকোনো দুজন। অন্তত ৭ দিনের জন্য বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে ওয়ানডে অধিনায়ককে।

তবে ইনজুরি ভাবনাটা তুলে রেখে পেশাদার হতে চায় বিসিবি। তাই জিম্বাবুয়ে সিরিজকে দেয়া হচ্ছে বেশ গুরুত্ব। এশিয়া কাপের দল থেকে খুব একটা পরিবর্তন আসছেনা। ঔ দল থেকেই খোঁজা হচ্ছে তামিম-সাকিবের বিকল্প। খুব বেশি পরীক্ষা নীরিক্ষা না করে স্বাভাবিক যেকোনো সিরিজের মতো এক-দুইজনকে পরখ করতে চায় বোর্ড। থাকতে পারে একটা চমক।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘বেস্ট পসিবল সাইডটা দাঁড় করানো হয়েছে। কারণ প্রতিটা সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখানে কোনো রকম হালকাভাবে নেয়ার সুযোগ নেই। যেহেতু র‌্যাঙ্কিং-এর ব্যাপারটা আছে, এখানে অনেক কিছুই ইনভলভড। তবে কিছু নতুন খেলোয়াড়ের মধ্যে দুয়েকজনকে তো আমরা দেখবোই।’    


চলছে জাতীয় ক্রিকেট লিগ। তাই ওয়ানডে স্কোয়াড হচ্ছে ১৫ জনের। সিরিজের সময় ১৩ জনকে রেখে বাকী দুজনকে এনসিএল খেলানোর পরিকল্পনাও আছে।

নান্নু বলেন, ‘দলের যে ১৫ জন খেলোয়াড় আছে, এজন্য আমরা স্কেয়াডটা সাথে সাথে দিয়ে দিচ্ছি। যাতে অন্য দলগুলো ফেইলিওর না হয়। এটাও মাথায় রাখছি, যখন ওয়ানডে শুরু হয়ে যাবে, ১৩ জনকে রেখে ২ জনকে ছাড়ারও আমরা একটা চিন্তাভাবনা রেখেছিলাম। কোচ আসলে, ওর সঙ্গে বসে আমরা ঠিক করবো। যাতে আমাদের ফার্স্টক্লাস ক্রিকেটেও কোনো ধরণের আঘাত না ঘটে।’ 

প্রধান নির্বাচক জানিয়েছেন, জাতীয় ক্রিকেট লিগের পারফর্মারদের বিবেচনায় আনা হতে পারে সাদা পোষাকের ক্রিকেটে। 




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে