সাব্বির সামি
আপডেট
০৬-০৯-২০১৮, ১৬:৩০

নারীর বিশেষ পোশাক এবং তার ফিতা...

priyoti-new
নারীরা শরীরের কোন অঙ্গ গোপন করার জন্য ব্রা বা ব্রেসিয়ার পরিধান করেনা, একইভাবে পুরুষেরাও আন্ডার ওয়ের পরিধান করেনা তাদের গোপন অঙ্গ ঢাকার জন্য। যেই পোশাকটি আমি আপনি প্রতিদিন সবাই পরিধান করে আছি ,তা দিয়েই তো শরীরের গোপন অঙ্গ সহ বেশীরভাগ অঙ্গ সব ঢাকা পরে, তারপরেও আমরা বাড়তি একটা কাপড় কেন পরি? আমার ছোট্ট মাথায় উত্তরটা সিম্পল। পুরুষেরা আন্ডার ওয়ের পরেন যেন কোন কারণে প্রসাবের ফোঁটা পড়ে তিনি যেই প্যান্টটি পরিধান করে আছেন, তা যেন নষ্ট না হয় , তাতে তিনি যেন মানুষের সামনে বিব্রত না হোন , চামড়ায় কোন ভাবে যেন ব্যথা না পান এবং সাথে বাইরে থেকে বডি সেইপ যেন প্রেজেন্ট্যাবল, ঠিক-ঠাক সুশীল, পরিছন্ন লাগে, যাতে বিব্রত বোধ না করেন।

সুতরাং, একই ভাবে নারীরা যে ব্রা পরিধান করছেন, তিনি যেই পোশাকটি পরে আছেন তাতে সাপোর্ট দেয়ার জন্য, যাতে তিনি যেই পোশাকটি গায়ে পরিধান করেছেন , তা বাইরে থেকে দেখতে ভালো লাগে, বডি সেইপ যেন দেখতে কটু বা অশালীন না লাগে। আফটার অল, আমরা সবাই তো যেকোনো পোশাকই পরিধান করি না কেন, প্রথমত লজ্জা নিবারণের জন্য , দ্বিতীয়ত দেখতে ভালো লাগার জন্য।

এখন, আমার প্রশ্ন হচ্ছে, এই ব্রা যেখানে পোশাকের শুধুই একটি অংশ সেখানে কোন নারী পরিধান করা অবস্থায় ব্রা এর ফিতা বা ব্রা এর কোন অংশ কোন কারণে দেখা গেলে বা বের হয়ে গেলে বা কেও বের করে রাখলে এতো কানাঘুষা , হাসাহাসি , মন্দ কথা, টিটকারি করার মানে কি? আর এইটি শুধুমাত্র এই সাউথ এশিয়া উপমহাদেশের দেশগুলোতেই হয়, পৃথিবীর অন্য কোন দেশে ব্রা এর ফিতা বের হয়ে থাকলে এতো বাজে কথা বা সমালোচনা শুনতে হয়না যে, '' দেখ দেখ ঐ মেয়েটার না ব্রা এর ফিতাটা বের হয়ে আছে, বাজে মেয়ে।(বাজে মেয়ের লেবেল লাগিয়ে দিলাম), অথবা ভাবী, আপনার না ব্লাউজ এর ভিতর দিয়ে ব্রা বের হয়ে আছে। আমি অশিক্ষিত মানুষগুলোর দোষ দিবো না কারণ তারা জানেই না পৃথিবী কোন গতিতে চলছে, নাই কোন ধরনের জ্ঞান, কিন্তু শিক্ষিত সমাজের শিক্ষিত মানুষগুলো ?? উনাদের মস্তিষ্ক কেন এক জায়গায় আটকানো? ভাবতে পারেন, আমাদের Thought Process আমরা কোন দিকে Divert করছি?

আমাদের কি নিজেদের ঐ Power নেই যে আমাদের মস্তিষ্ক কে ট্রেইন করবো যে ব্রা বা আন্ডার ওয়ের শুধুই আমাদের নিত্যদিনের পোশাকের একটি অংশ, অন্যান্য প্যান্ট শার্ট, জামা, ওড়না, শাড়ী এর মতো? কেন, ফিতা না বের হয়ে থাকলে কি আপনি আমি জানতাম না যে ঐ নারীটি ব্রা পরে আছে কি নেই? বা আন্ডার গার্মেন্টস পরে আছে কি নেই?

বিঃ দ্রঃ খোলামেলা পোশাক পরা আর ব্রা, এই দুইটি ভিন্ন টপিক, দুইটি কে মিলিয়ে আমার পোস্ট এর বিষয়বস্তুকে গুলিয়ে ফেলবেন না আশা করি।

#ব্রা_শুধুমাত্র_পোশাকের_অংশ
#Bra_Just_A_Part_of_Our_Outfit


(লেখিকা: মাকসুদা আক্তার প্রিয়তি, বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ নাগরিক, সাবেক মিস আয়ারল্যান্ড ও মিস আর্থ)




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে