আপডেট
১১-০৮-২০১৮, ১৩:৪২

ট্রাফিক সপ্তাহ বাড়ল আরো ৩ দিন

achadujjaman
চলমান ট্রাফিক সপ্তাহ আরো ৩ দিন বাড়ানো হয়েছে । শনিবার (১১ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি এসময় আরো বলেন, ‘ট্রাফিক আইন  লঙ্ঘনকারী যেই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  
 

এই ট্রাফিক সপ্তাহে প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অনুমতি মিলছে না যানবাহন চলাচলের। মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স কিংবা ফিটনেস না থাকলে বন্ধ রাখা হচ্ছে সেসব বাস। আর ট্রাফিক সপ্তাহ চলাকালে রাস্তায় যানবাহনের সংখ্যাও কম দেখা গেছে। 

এর আগে ডিএমপি কমিশনার বলেছিলেন, ‘এই জনদুর্ভোগ দীর্ঘদিন চলতে পারে না। এখানে কর্মজীবী মানুষ নানাভাবে হয়রানির শিকার হচ্ছে এমনকি তাদের কর্মস্থলে আসা-যাওয়ার ক্ষেত্রে একটা চরম অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। আমরা মনে করি যে, আমাদের সাধারণ শিক্ষার্থীরা যে অভিপ্রায় নিয়ে মাঠে নেমেছে, সেজন্য আমরা অবশ্যই তাদের স্যালুট করি। আমরা তাদের ধন্যবাদ জানাই। আমাদের আরও আগে যে কাজটি করা উচিৎ ছিল, যা বিভিন্ন প্রতিবন্ধকতা, সীমাবদ্ধতার কারণে আমরা করতে পারিনি। আজকে তারা আমাদের একটা নৈতিক ভিত্তির উপর দাঁড় করিয়ে দিয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, কোনোভাবেই আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা আমাদের প্রতিপক্ষ নয়। বরং তারা আমাদের পরিপূরক, আমাদের সমর্থন করছে।’ 

 বিশেষ এই ট্রাফিক কার্যক্রমে মোটর সাইকেল ও সিএনজি চালিত অটোরিকশার অনিয়মই বেশি ধরা পড়ছে। মোটর সাইকেলের ক্ষেত্রে বেশির ভাগ চালকই ট্রাফিক আইন অমান্য করছেন, সঙ্গে রাখছেন না প্রয়োজনীয় কাগজপত্রও।

এছাড়া এ কার্যক্রমে রাজধানীর ৮টি পয়েন্টে ট্রাফিক পুলিশকে সহযোগিতা করছেন রোভার স্কাউটের সদস্যরা। সড়কে যানবাহনের শৃঙ্খলা বজায় রাখা, রাস্তা পারাপারে পথচারীদের সহযোগিতার পাশাপাশি নাগরিকদের ট্রাফিক আইন মানতে উৎসাহিত করছেন রোভার স্কাউট সদস্যরা।


গত রোববার থেকে ট্রাফিক সপ্তাহ শুরু। আজ শনিবার (১১ আগস্ট) ট্রাফিক সপ্তাহের সপ্তমদিন চলছে। এর সঙ্গে আরো ৩ দিন বাড়ানো হলো ট্রাফিক সপ্তাহের কার্যক্রম।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে