আপডেট
১৩-০৭-২০১৮, ০০:০৫

মক্কায় বাংলাদেশ হজ মিশনের প্রস্তুতি সম্পূর্ণ

saudi-hajj-jpg-ed
পবিত্র হজের সব প্রস্তুতি সম্পূর্ণ করেছে মক্কায় বাংলাদেশ হজ মিশন। সেই সঙ্গে চিকিৎসাসহ হাজীদের সেবার মান আরও বাড়ানোর পাশাপাশি জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এবারের হজ ব্যবস্থাপনা আগের বছরগুলোকে ছাড়িয়ে যাবে বলে আশা করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
এবারের হ্জকে সামনে রেখে পবিত্র কাবা শরীফের বাইরে মিনা, মুজদালিফা, আরাফাত এবং জামারাতের পবিত্র জায়গাগুলোতে শেষ মুহূর্তে চলছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ।

সৌদির সরকারের পাশাপাশি বাংলাদেশে থেকে আসা হাজিদের সুবিধার জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের হজ মিশনও।

সৌদি আরবের বাংলাদেশ হজ মিশনের কাউন্সিলর মো. মাকসুদুর রহমান বলেন, 'সরকারি ব্যবস্থাপনায় আসা বাংলাদেশি হজ যাত্রীদের জন্য সকল ব্যবস্থা করা হয়েছে।'

এ বছর বাংলাদেশ থেকে হজ করতে আসবে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন। এবার সকল হজযাত্রীদের পাসপোর্টে পেছনে মক্কা ও মদিনায় অবস্থানরত হোটেলের ঠিকানা সম্বলিত স্টিকার বাধ্যতামূলক করা হয়েছে।

বাংলাদেশ হজ অফিস ৪০০ মৌসুমী হজ কর্মী নিয়োগ করেছে। পাশাপাশি প্রশাসনিক কর্মকর্তা, চিকিৎসক, ফার্মাসিস্ট, নার্সসহ ৫ শতাধিক কর্মকর্তাও নিয়োগ দেয়া হয়েছে।


সৌদি আরব মক্কা বাংলাদেশ হজ্জ মিশনের ডেপুটি মেডিকেল অফিসার ডাঃ জাহাঙ্গীর আলম বলেন, 'আমরা চেষ্টা করবো হাজি সাহেবদের ভালো চিকিৎসা দিতে।'

১৪ জুলাই বাংলাদেশ বিমানের ৪১৯ জন যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট জেদ্দা কিং আব্দুল আজিজ বিমানবন্দরে অবতরণ করবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে