আপডেট
১২-০৭-২০১৮, ০২:৩৩
খেলার সময়

প্রথমবারের মতো আর্চারি বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ

archery
প্রথমবারের মতো আর্চারি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশের আর্চাররা। চলতি মাসে জার্মানির বার্লিনে বসবে তীরন্দাজদের এই বিশ্ব আসর। যেখানে রিকার্ভ ও কম্পাউন্ড ইভেন্টে অংশ নেবে দেশের ৮ আর্চার। একক ও দলগত ক্যাটাগরিতে অন্তত একটি পদক চায় বাংলাদেশ। জার্মানির আবহাওয়া ও বাতাসের গতির কথা মাথায় রেখে শেষ সময়ে কঠোর অনুশীলন করছে তীরন্দাজরা। তবে ছেলেদের দলগত রিকার্ভ ক্যাটাগরি নিয়ে বেশ আশাবাদী কোচ।

 

হাতে তীর ধনুক। তীক্ষ্ণ চোখ। লক্ষ্য, স্পর্শ করা আর্চার বোর্ডের জিরো পয়েন্ট। কখনো সফল আবার কখনো লক্ষ্য থেকে দূরে সরে যাচ্ছে তীরের কাঠি। টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে এমন লক্ষ্য ভেদের অনুশীলন করছেন বন্যা-অসীমরা। যাদের দীক্ষা দিচ্ছেন কোচ মার্টিন ফ্রেডরিখ। ক্যালেন্ডারের পাতায় বর্ষাকাল হলেও নেই বৃষ্টির ছিঁটেফোঁটা। ববং নীল আকাশে সাদা মেঘের আড়ালে হাসছে সূর্য্য। রৌদ্যজ্জল দিনে আছে দক্ষিণা বাতাসও।

আর্চারিতে বাতাসের ওপর নির্ভর করে খেলা। খোলা মাঠ হলে সেটা আরো বড় বিপদ। উড়ে যাওয়া তীর নিয়ে খেলা করবে দমকা হাওয়া। আর জার্মানিতে বিশ্বকাপের আসরটা বসবে বিশাল মাঠে। যেখানে বাতাসের চাপটা থাকবে দেশের তুলনায় একটু বেশি। তাই এই উইন্ড-ফ্যাক্টরকে জয় করতে বাড়তি নজর কোচের।

বাংলাদেশ আর্চারি দলের কোচ মার্টিন ফ্রেডরিখ বলেন, জার্মানিতে এখন গ্রীষ্মকাল। ৩০ ডিগ্রি'র মতো তাপমাত্রা থাকবে ওখানে। যেখানে ৫২টি দেশের ৪০০ জন আর্চার অংশ নেবেন। খেলা হবে অনেক বড় মাঠে। তাই বাতাসের চাপটাও বেশি থাকবে। তবে, এমন আবহাওয়াতেও যাতে ভাল খেলতে পারে সেজন্য বাড়তি প্রস্তুতি নিচ্ছি। আশা করছি ভাল করতে পারবে সবাই। তবে ছেলেদের রিকার্ভ দলটি নিয়ে আমি বাড়তি আশাবাদী।

প্রথমবার বাংলাদেশের অংশ নিচ্ছে বিশ্বকাপের মতো আসরে। তাই, যাত্রাটা একেবারে মসৃণ হবে না সেটা জানা খেলোয়াড়দের। তবে, অন্তত একটি পদক আশা করছেন লালসবুজের তীরন্দাজরা।


আগামী শুক্রবার জার্মানি যাবার কথা বাংলাদেশ আর্চারি দলের।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে