খেলার সময় ডেস্ক
আপডেট
১১-০৭-২০১৮, ২৩:২১
খেলার সময়

রোনালদোর অভাব পূরণে দুই জন সুপারস্টার!

ronaldo
রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর সম্পর্কটা একেবারেই তলানিতে চলে যাচ্ছিলো। ঘা যখন সারার নয় তখন সেটাকে কেটে ফেলার সিদ্ধান্তই নিয়ে ফেললেন পেরেজ-রোনালদো।

নিজের জন্য জুতসই একটা জায়গা খুঁজছিলেন সিআর সেভেন। অবশেষে ইতালিতেই পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়ে ফেললেন। রিয়ালও তার যাওয়া নিয়ে কোন ঝামেলা করলো না। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাকে ছেড়ে দিলো অনায়াসেই। ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাস তাকে দলে ভিড়িয়েছে।

পর্তুগিজ তারকার চলে যাওয়াতে বার্নাব্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে সেটাও তো পূরণ করতে হবে। আর সেজন্য নাকি দুইজন সুপারস্টারকে দলে ভেড়ানোর চিন্তা করছে লস ব্লাঙ্কোসরা। এমনটাই বলা হয়েছে স্প্যানিশ ক্রীড়া বিষয়ক গণমাধ্যম মার্কার প্রতিবেদনে।

সমর্থক থেকে শুরু করে বোর্ড ডিরেক্টরদের সবাই এখন তাকিয়ে আছেন পেরেজের দিকে। রেনালদোর জায়গা পূরণে দ্রুত যোগ্য কাউকে নিয়ে আসার প্রত্যাশা সবার।

তবে রোনালদোর শূন্যস্থানটা পূরণ করা যে সহজ নয় সেটা সবারই জানা। ৩৩ বছর বয়সী তারকার মতো মৌসুমে ৫০ গোলের গ্যারান্টি কারও কাছ থেকেই পাওয়া যাবে না। তাইতো নিজের অভিষেক মৌসুমে কোচ জুলেন লোপেতেগুইকে নতুন কৌশল বের করতে হবে যাতে আক্রমণভাগের অন্য খেলোয়াড়দের ভেতর থেকে সেরাটা বের করে আনা যায়।

শুধু তাই নয়, এখানে রিয়ালের ইমেজের বিষয়ও জড়িত। তার মতো ভারী একজন তারকা আর কেই বা আছে রিয়ালে আসার মতো!


বড় তারকা কেনার মতো যথেষ্ট অর্থ আছে রিয়ালের। তবে এ মুহূর্তে শুধু অর্থই নয়, ব্যক্তিগত পর্যায়ের দেনদরবারটাও গুরুত্ব পাবে।

এই মুহূর্তে রিয়ালের প্রথম পছন্দ নেইমার। তবে পিএসজির মতো উচ্চাভিলাষী দল থেকে তাকে বাগিয়ে আনা মোটেও সহজ কর্ম নয়। এজন্য আরব ধনকুরেব মালিক নাসের আল খেলাইফির ইচ্ছাকেও গুরুত্ব দিতে হবে।

নেইমারকে স্পেনে ফিরিয়ে আনতে তার বাবা জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। নেইমার নিজেও চান রিয়ালে যোগ দিতে। নেইমারের সক্রিয় তৎপরতা ছাড়া রিয়ালের পক্ষে এমন কোন প্রস্তাব আনা সম্ভব হবে না যেটা পিএসজি গ্রহণ করবে।

এরপরেই আছেন কিলিয়ান এমপাপ্পে। তবে তাকে পাওয়াটাও সহজ হবে না। এক্ষেত্রে অবশ্য অর্থ নয় বরং ব্যক্তিগত উচ্চাভিলাষী আগে সামনে আসবে।

ইডেন হ্যাজার্ডের নামও আসছে। বেলজিয়াম তারকার চেলসি ছেড়ে আসাটা কঠিন হবে না। ১০০ মিলিয়ন ইউরোর বেশি গুনতে পারলেই হয়তো হ্যাজার্ডকে পেয়ে যাবেন পেরেজ।

তবে হ্যারি কেনের বিষয়ে সন্দেহ আছে। কারণ, ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে লা লিগায় এসে ভালোভাবে মানিয়ে নেয়ার উদাহরণ কম।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে