আপডেট
১৪-০৬-২০১৮, ২০:০৯

শোলাকিয়ার নিরাপত্তায় এবার ড্রোন ক্যামেরা

eid
উপমহাদেশের প্রাচীন ও সর্ববৃহৎ কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে ২০১৬ সালে জঙ্গি হামলার ঘটনাকে মাথায় রেখে এবার মাঠ ও মাঠের আশপাশের এলাকাজুড়ে গড়ে তোলা হচ্ছে নিশ্ছিদ্র নিরাপত্তাবলয়। এ নিরাপত্তাব্যবস্থার গভীর পর্যবেক্ষণে এবার থাকছে ড্রোন ক্যামেরা।

ঈদুল ফিতরের দিন সকাল ১০টায় অনুষ্ঠিত হবে জামাত। এতে ঈমামতি করবেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। মুসল্লিদের নিরাপত্তায় সিসি ক্যামেরা বসানো, ওয়াচ টাওয়ার নির্মাণ, আলোকসজ্জা, ভূগর্ভস্থ মাইক্রোফোন সংযোগ পরীক্ষাকরণ ইত্যাদির কাজ চলছে।

জামাত উপলক্ষে ঢাকা ও ময়মনসিংহ থেকে দুটি বিশেষ ট্রেন চলাচল করবে।

এদিকে, দুই বছর আগের জঙ্গি হামলার ঘটনাকে মাথায় রেখে এবার নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়ে কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম) জানান, এবার শোলাকিয়া ঈদগাহ ময়দান অঞ্চলকে ১৬টি সেক্টরে ভাগ করা হয়েছে। ২৪টি চেকপোস্ট ও ১২টি পিকেটব্যবস্থা থাকছে। মুসল্লিদের সার্বিক নিরাপত্তাব্যবস্থা গভীর পর্যবেক্ষণে সাদা পোশাকের পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার পাশাপাশি থাকছে ড্রোন ক্যামেরা।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, মুসল্লিদের নিরাপত্তাসহ সব দিক বিবেচনায় রেখে দেশের এই সর্ববৃহৎ এবং প্রাচীন ঐতিহাসিক ঈদগাহ ময়দানকে ১৯১তম ঈদুল ফিতরের জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে। দূর-দূরান্তের মুসল্লিদের যাতায়াতের সুবিধার জন্য ঈদের দিন ময়মনসিংহ ও ভৈরব থেকে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে