কলকাতা অফিস
আপডেট
১৪-০৬-২০১৮, ১৮:২৪

বিশ্বকাপে কাঁপছে পশ্চিমবঙ্গ

wc
বিশ্ব ফুটবল উৎসবে মেতে উঠেছে গোটা দুনিয়া। এর অংশ হিসেবে ভারতের ফুটবল প্রেমিরাও পিছিয়ে নেই। ফুটবলের উন্মাদনায় মেতেছে পশ্চিমবঙ্গের ক্রীড়াপ্রেমিরাও। বয়সে আট থেকে আশি; প্রত্যেক ফুটবল প্রেমির মুখে এখন বিশ্বকাপ, রাশিয়া কিংবা মস্কো শহরের নাম উচ্চারিত হচ্ছে।
গোটা বিশ্ব যখন আর কয়েক মুহূর্ত পরে বিশ্বকাপ ফুটবল ২০১৮ কে বরণ করে নেবে, তখন একই স্রোতে গা ভাসাবে পশ্চিমবঙ্গ রাজ্যও।
রাজধানী কলকাতা থেকে কাকদ্বীপ কিংবা বজবজ থেকে বারাসাত- সর্বত্র ফুটবল আর ফুটবল।
যেমন রাজ্যের এমন একটি জেলা শহর উত্তর চব্বিশ পরগনা। ওই জেলা শহরের বারাসাতের উত্তর-পূর্ব কালিকাপুরে নীল-সাদা এবং সবুজ-হলুদ রঙে সেজে উঠেছে। আর্জেন্টিনা ও ব্রাজিল তো রয়েছে-ই। আবার ফ্রান্স না হয় কেউ পর্তুগাল-স্পেন সৌদিআরবের সমর্থক।

নিজের পছন্দের দলের বাইরেও তারকা ফুটবলারদের ফ্যান কম নেই। সেই তালিকায় নেইমার, মেসি, রোনালদো সবার নাম যেন মুখে মুখে ফিরছে। আর আগামী একমাস জুড়েই বিশ্বকাপ উত্তেজনার পারদ চড়বে রোজ।  

কলকাতার মানিকতলা বাজারে দলগুলোর পতাকা বিক্রি হচ্ছে। তেমন বিক্রি হচ্ছে জার্সিও। বাংলাদেশর মতো যদিও কোনো দেশের জাতীয় পতাকা কেউ বাড়ির ছাদে তোলেননি। তবে, রাস্তার লাইট-পোস্টে ঝুলতে দেখা গিয়েছে হাজার হাজার পতাকা।

ঘরে-ঘরে হাতে-হাতেও ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেনেরসহ বিশ্ব কাপের এই বিশ্ব যুদ্ধে শরিক হওয়া দেশের জাতীয় পতাকা কিংবা টিমের জার্সি দেখা যাচ্ছে। মানিকতলার পাশাপাশি ধর্মতলা, নিউমার্কেট এলাকাতেও পতাকা ও জার্সি বিক্রির ধুম পড়েছে।

শ্যামবাজার এলাকায় বৃহস্পতিবার (১৪ জুন) বিকাল থেকেই বড় স্ক্রিনে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়েছে। শুধু সেখানে নয়, কলকাতার পার্শ্ববর্তী হাওড়া, হুগলী, উত্তর চব্বিশ পরগনার বহু জায়গায় ক্লাব কিংবা রাজনৈতিক দলগুলোর উদ্যোগে এমন ব্যবস্থা দেখা গিয়েছে।


বিশ্বকাপের উত্তাপ পড়েছে সংবাদমাধ্যমগুলোতেও। কলকাতার দৈনিক-পত্রিকাগুলো বিশ্বকাপ নিয়ে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। একই রকম ভাবে স্যাটেলাইট চ্যানেলগুলোতে বিশ্বকাপ নিয়ে চলছে নানা অনুষ্ঠান। নাম করা কয়েকটি টেলিভিশন চ্যানেলে তাদের প্রতিনিধিদের পাঠানো খবর সরাসরি সম্প্রচার করছে রাশিয়া থেকে।


 
 
 




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে