আপডেট
১৪-০৬-২০১৮, ১৩:২০

স্পেনের নতুন কোচ ফার্নানদো হিয়েরো

fernando-spain-coach
স্পেনে দলে নতুন কোচ নিয়োগ দেয়ায় পারফরম্যান্সের ওপর কোনো প্রভাব পড়বেনা বলে মন্তব্য করেছেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়েলস। তবে এই ঘটনায় হতাশ স্প্যানিশ সমর্থকরা। বিশ্বকাপ চলাকালীন এতোটা কঠিন সিদ্ধান্ত না নেয়ার পক্ষেই তারা।
বিশ্বকাপের বাকি মাত্র একদিন। সবদলগুলো যখন ব্যস্ত নিজেদের গুছিয়ে নিতে, তখনই আচমকা এক ঝড়ে চুরমার হয়ে গেছে স্পেন ফুটবল দলের শিবির। প্রথম ম্যাচের মাত্র ৪৮ ঘন্টা আগে অভিভাবকহীন হয়ে পড়েছে রামোস, ইনিয়েস্তারা।

ঘটনার শুরু অবশ্য আরো একদিন আগে। হঠাৎ-ই খবর আসে লোপেতেগুইকে কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে রিয়াল মাদ্রিদ। আগামী মৌসুম থেকে জিদানের জায়গায় ডাগ আউটে দাঁড়াবেন স্প্যানিশ এ সাবেক গোলরক্ষক। এরপর থেকেই সংবাদ মাধ্যমে গুঞ্জন চাকরি হারাতে যাচ্ছেন লোপেতেগুই।

অবশেষে সব গুঞ্জনকে সত্যি করে সংবাদ সম্মেলন ডাকে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। লোপেতেগুইকে ধন্যবাদ জানিয়ে, বরখাস্তের সিদ্ধান্ত জানান লুইস রুবিয়েলস।

তিনি বলেন, 'লোপেতেগুই আমাদের জন্য সেরা কোচ ছিলেন। তবে সময় সবসময় সবার পক্ষে থাকে না। আমাদেরও আর কিছু করার ছিলোনা। আমরা তাকে সসম্মানে জায়গাটা ছেড়ে দিতে বলেছি। তিনিও রাজি হয়েছেন। তার আগামীর পথচলার জন্য শুভকামনা জানাচ্ছি'

এদিকে, এ ঘটনার পর থেকেই নানা জায়গা থেকে বিরূপ প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। স্প্যানিশ গণমাধ্যম এ সিদ্ধন্তকে ভূমিকম্পের সঙ্গে তুলনা করেছে। আর সমর্থকরা এতোটা কঠোর না হতে অনুরোধ করেছে ফেডারেশনকে। তবে দলের জন্য এটাই সেরা সিদ্ধান্ত বলে জানিয়েছেন সভাপতি।   


তিনি বলেন, 'আমি জানি এটা মেনে নিতে সবারই একটু কষ্ট হবে। আমার দলের সবার সঙ্গে কথা হয়েছে। তারা বিষয়টা বুঝতে পেরেছে। আমাকে কথা দিয়েছে মাঠের খেলায় এর কোন প্রভাব পড়বেনা। আমরা সবাই স্প্যানিশ ফুটবলের ভালো চাই''

এদিকে দলকে বেশিক্ষণ অভিভাবকহীন রাখেনি ফেডারেশন। ইতোমধ্যে নতুন কোচ হিসেবে সাবেক রিয়াল মাদ্রিদ খেলোয়াড় ও সহকারী কোচ ফার্নানদো হিয়েরোকে দায়িত্ব দিয়েছেন তারা।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে