আপডেট
১৪-০৬-২০১৮, ০৯:৪৯
মহানগর সময়

প্রস্তুত চট্টগ্রামের বিনোদন কেন্দ্র

eed-ctg
এবারের ঈদে আনন্দ উপভোগ করতে চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে দশ লাখের বেশি দর্শনার্থীর সমাগম হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত কিংবা ফ’য়স লেক ছাড়াও আনোয়ারীর পারকি, সীতাকুন্ডের বাঁশবাড়িয়া বিচ, সহস্র এবং সুপ্ত ধারা ঝর্না, বাঁশখালীর ইকোপার্ক, ফটিকছড়ির চা বাগানগুলোতে ভিড় হবে সবচে বেশি। দর্শনার্থীদের বিনোদনে তাই প্রস্তুত করা হচ্ছে সবগুলো দর্শনীয় স্থানকে। সে সঙ্গে দর্শনার্থীদের নিরাপত্তায় এবারও বিশেষ ব্যবস্থা নিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

ঈদের বন্ধে সবাই চায় পরিবার-পরিজন কিংবা বন্ধু-বান্ধবদের সাথে ঘুরে বেড়াতে।  সবুজ কিংবা সমুদ্রের অনাবিল সৌন্দর্য উপভোগ করতে মানুষ ছুটে যায় এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।  তবে, দূরে নয়, চট্টগ্রামে হাতের কাছেই রয়েছে প্রকৃতির সান্নিধ্যে থাকার সুযোগ। সীতাকুণ্ডে সহস্রধারা-সুপ্তধারা এই দুই ঝর্ণায় রয়েছে একদিকে যেমন মনোরম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের হাতছানি তেমনি রয়েছে ঝর্ণার পানিতে জলকেলিতে মেতে ওঠার সুযোগ।

শুধু প্রকৃতির অপরূপ সৌন্দর্য কিংবা ঝর্ণা নয়, চাইলেই সমুদ্রের মাতাল হাত্তয়া, বিশাল বিশাল ঢেউ প্রাণভরে উপভোগ করতে পারবে পর্যটকরা। পতেঙ্গা, আনোয়ারা কিংবা বাঁশবাড়িয়া সৈকতে রয়েছে এই সুযোগ। ঈদকে কেন্দ্র করে চট্টগ্রাম বিভাগে কয়েক লাখ লোকের সমাগম ঘটবে বলে জানান পর্যটন কর্পোরেশনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

পর্যটন কেন্দ্রগুলোতে যাতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেই জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা পুলিশের শীর্ষ এক কর্মকর্তা। পর্যটন কেন্দ্রগুলোতে পুলিশ ছাড়াও টুরিস্ট পুলিশসহ আলাদা নিরাপত্তা ব্যবস্থা থাকবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে