আপডেট
১৭-০৫-২০১৮, ০০:৫০

বড় হার দিয়ে আবাহনীর এএফসি কাপের মিশন শেষ

abahani-lost
বড় হার দিয়ে এফসি কাপের মিশন শেষ করেছে আবাহনী। সুনীল ছেত্রীর চমৎকার নৈপুন্যে ব্যাঙ্গালুরু এএফসি'র কাছে ৪-০ গোলে হেরেছে সাইফুল বারীর দল। ঢাকার লিগ চ্যাম্পিয়নদের হারিয়ে এএফসি কাপের ইন্টার জোন প্লে অফের সেমিফাইনালে উঠেছে ব্যাঙ্গালুরু। শেষ ম্যাচে এমন বাজে হারের জন্য রক্ষণভাগের ব্যর্থতাকে দায়ী করেছেন আবাহনী কোচ। সে সঙ্গে হারের পুরো দায়ভার নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।
 

ঘরোয়া ফুটবলে একছত্র আধিপত্য। কিন্তু এএফসি কাপ মানেই যেন হতাশার রাজ্যে বসবাস আবাহনীর। এবারের আসরেও সাফল্য বলতে ছিলো শুধুই আইজলের বিপক্ষে এক জয় ও এক ড্র। শেষ ম্যাচের ভেন্যু চিরচেনা বঙ্গবন্ধু স্টেডিয়াম। সমর্থকদের অন্তত নিজ ভেন্যুতে জয়উৎসবে ভাসাতে চেয়েছিল সাইফুল বারীর দল।

কিন্তু চাইলেই তো আর হবে না। প্রতিপক্ষ দলে যে আছেন এক সুনীল ছেত্রী। ৩৪ বছর বয়সেও যিনি যেকোনো সময়, যে কোন দলের জন্য ত্রাসের রাজত্ব গড়ে তুলতে পারেন। ইন্টার জোন প্লে অফের সেমিফাইনালে উঠতে হলে আবাহনীকে হারাতেই হবে। এমন সমীকরণে দাঁড়িয়ে কোন বাঁধার প্রাচীরই তাই মানতে নারাজ ছিল ব্যাঙ্গালুরু।

শুরু থেকেই আবাহনীকে চাপে রেখে উল্টো বল নিয়ন্ত্রণে রেখে খেলে অতিথিরা। ১১ মিনিটে ছেত্রীকে রুখে দিয়ে আবাহনীকে রক্ষা করেন শহীদুল। তবে, দু মিনিট পর নিজে না পারলেও ড্যানিয়েল সেগোভিয়ার গোলের যোগান দিয়েছেন ছেত্রী।

তিন মিনিট পর নিশু কুমারের গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় ব্যাঙ্গালুরু। দুই গোল হজম করে অসহায় হয়ে পড়ে আবাহনীর রক্ষণভাগ।সুযোগটা লুফে নেয় ব্যাঙ্গালুরু।


৫৮ মিনিটে দলকে ৩-০ তে লিড এনে দেন নিশু কুমার। এবারো সে যাত্রায় ত্রাণকর্তা ছেত্রী। তিন তিনটি গোলের যোগান দিয়ে অবশেষে নিজেই৬০ মিনিটে দলের হয়ে চতুর্থ গোল করেন ছেত্রী। আর তাতেই ৪-০ গোলের জয়ে ইন্টার জোন প্লে অফের সেমিফাইনাল নিশ্চিত করে নেয় ব্যাঙ্গালুরু।

দলের এমন বাজে হারের দায়টা নিজের কাঁধেই নিয়ে নিলেন আবাহনী কোচ সাইফুল বারী টিটু। আর প্রতিপক্ষ যে ই হোক জয়ের অদম্য বাসনার কারণেই এ জয় এসেছে বলে জানান ব্যাঙ্গালুরু অধিনায়ক।

আবাহনীর অধিনায়ক সুনীল ছেত্রী বলেন, বয়স কোন ব্যাপার না। আমি সবসময় গোল করতে ভালবাসি। এটাই আমাকে ভাল খেলতে প্রেরণা যোগায়। আবাহনী গেলবার আমাদের হারিয়ে দিয়েছিলো। তাই ওদের হালকাভাবে নেইনি আমরা।

এ সাফল্য পরবর্তী ধাপেও ধরে রাখতে চায় ব্যাঙ্গালুরু।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে