আপডেট
১৫-০৩-২০১৮, ০০:০৯

আবাহনীকে ৮ উইকেটে হারালো গাজী

dpl-14th
ইয়াসিন আরাফাতের লিস্ট 'এ' তে ৮ উইকেট নিয়ে ইতিহাস গড়ার দিনে আবাহনীকে হারের লজ্জা দিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ৮ উইকেটে বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গাজী। মিরপুরে শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপিতে অগ্রণী ব্যাংককে ৩ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর।


ফতুল্লায় নির্ভার আবাহনীর সামনে খাদের কিনারায় থাকা গাজী গ্রুপ ক্রিকেটার্স। টিকে থাকার মিশনে টস ভাগ্যে জিতে কিছুটা স্বস্তি গাজী অধিনায়কের। জয় ছাড়া খোলা নেই ভিন্ন পথ। কঠিন সময়ে অধিনায়ক ভরসা রাখলেন লিস্ট এ ক্যারিয়ারের মাত্র তৃতীয় ম্যাচ খেলতে নামা ইয়াসিন আরাফাতের ওপর।

নোয়াখালীর অখ্যাত এই যুবকই শেষ পর্যন্ত ঘুরিয়ে দেন ম্যাচের মোর। শুরুতে স্কোরবোর্ডে কোন উইকেট না হারিয়ে আবাহনীর সংগ্রহ ছিল ১২ রান। এরপরই যেন বিধ্বংসী হয়ে ওঠেন ১৯ বছর বয়সী এই পেসার। তৃতীয় ওভারে সাইফকে ফিরিয়ে ধ্বংসযজ্ঞের শুরু। এরপর একে একে শান্ত, নাসির, মোসাদ্দেক, মনন শর্মা, মাশরাফী, সানজামুল ও আরিফুল ইয়াসিনের তান্ডবের শিকার হন। তার পাশাপাশি দুটি উইকেট নিয়েছেন টিপু সুলতান।

আর তাতেই মাত্র ১১৩ রানেই গুটিয়ে যায় আবাহনী। দলের পক্ষে মনন শর্মা ৪৬ ও মোহাম্মদ মিঠুন করেন ৪০ রান। লিস্ট এ তে ২০০৩-৪ মৌসুমে ১৭ রানে ৭ উইকেটের রেকর্ডটি ছিল আব্দুর রাজ্জাকের দখলে। সে রেকর্ড ভেঙ্গে লিস্ট এ তে আট উইকেট নিয়ে নতুন রেকর্ড গড়লেন রাজ্জাক।

ছোট সংগ্রহ তাড়া করতে নেমে জহুরুলের ৫২ আর ফাওয়াদ আলমের অপরাজিত ৩৯ রানে মাত্র ২উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। ম্যাচ সেরা আরাফাত।

দশম রাউন্ডের আরেক ম্যাচে, মিরপুরে, টস হেরে ব্যাট করতে নেমে সাদমানের ৪৪, উদয় কাউলের ৫২ ও আরিফের ২৪ রানে সবকটি উইকেট হারিয়ে ২৫১ রান করে শাইনপুকুর। তিনটি করে উইকেট নেন শরীফুল ও মনির।


জবাবে, ব্যাট করতে নেমে, মেহেদী মারুফের ৪১ ও নাহিদুলের অপরাজিত ৭৩ রানে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে নেয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ম্যাচ সেরা হয়েছেন নাহিদুল।

এদিকে, বিকেএসপিতে, শামসুলের অপরাজিত ৬৪, ইসলামুলের ৪৬ ও আজমীরের ৩০ রানে ৭ উইকেট হারিয়ে ২০৩ রান করে অগ্রণী ব্যাংক। লক্ষ্য তাড়া করতে নেমে ফরহাদের ৪৯ ও মার্শাল আইয়ুব ৪২ রানে ২২ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে