আপডেট
১৪-০৩-২০১৮, ১৪:২১

ম্যানইউকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে সেভিয়া

sevilla
ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় করে আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো সেভিয়া। ওল্ড ট্রাফোর্ডে শীর্ষ ষোলোর দ্বিতীয় লেগে মরিনহোর দলকে ২-১ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি। এই জয় দিয়ে দীর্ঘ ৬০ বছর পর ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো সেভিয়া। অপর ম্যাচে শাখতার দোনেৎস্ককে ১-০ গোলে হারিয়ে, অ্যাওয়ে গোলে এগিয়ে থাকার সুবাদে সেরা আটে জায়গা করে নিয়েছে ইতালিয়ান ক্লাব রোমা।
 

স্যার অ্যালেক্স ফার্গুসন উত্তর যুগে মাত্র একবারই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গেলোবার ইউরোপা কাপ জেতানো হোসে মরিনহো, আবারো রেড ডেভিলদের ফেরাবেন পুরনো রুপে। এই আশায় যারা বুক বেধেছিলেন গেলো রাতটা তারা ভুলেই যেতে চাইবেন। ইউনাইটেডের আরো একটা চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ হলো রাউন্ড অব সিক্সটিন থেকেই। আর সমর্থকদের মনে রাখার মত এক রাত উপহার দিলো সেভিয়া। ৩ বারের ইউরোপ সেরা ক্লাবের ঘর থেকে জয় তুলে নিয়ে, ৬০ বছর পর ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতার সেরা আটে সেভিয়া।

স্প্যানিশ ক্লাবগুলোর বিপক্ষে ইউনাইটেডের নক আউট পর্বের রেকর্ড বরাবরই খারাপ। আসরের নাম চ্যাম্পিয়ন্স লিগ হবার পর, ৩ বার স্প্যানিশ প্রতিপক্ষপরা রেড ডেভিলদের বিদায় করে দেয় সেরা আটের আগেই। তবে এদিন মরিনহোর দল নেমেছিল ভিন্ন সংকল্প নিয়ে। শুরু থেকেই গোল আদায়ের চেষ্টায় ব্যস্ত থাকে লিনগার্ড-লুকাকুরা।

ইউনাইটেডের আক্রমণের বিপরীতে প্রথমার্ধের কিছুটা নিষ্প্রভ ছিলো সেভিয়া। বানেগা-কোরেয়ারা সুবিধা করতে পারছিলো না। বরং প্রথমার্ধে লিড পেয়ে যেতো ম্যান ইউনাইটেড। কিন্তু ফেল্লাইনির সেই প্রচেষ্টা বৃথা করে সেভিয়া গোলরক্ষক রিকো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে স্বাগতিকরা। ৫২ মিনিটে আবারো লিনগার্ডকে বঞ্চিত করেন সেভিয়া গোলরক্ষক।


কিন্তু খেলার সমীকরণ পাল্টে যায় খেলার ৭২ মিনিটে। ওল্ড ট্র্যাফোর্ড প্রস্তুতি নিচ্ছিলো অতিরিক্ত সময়ের খেলার। কিন্তু বদলি হিসেবে নামার দুই মিনিটের মাথায়, গোল করে থিয়েটার অব ড্রিমকে স্তব্ধ করে দেন সেভিয়ার বেন ইয়েডার।

প্রথমার্ধ গোল শূন্য ড্র হয়েছিল। ১ গোল হজম করায় ইউনাইটেডকে কোয়ার্টারে যেতে করতে হবে দুই গোল। কিন্তু মরিনহোর দল তা তো পারেই নি, বরং ৭৮ মিনিটে সেই ইয়েডারের গোলে ব্যবধান দ্বিগুণ করে সেভিয়া।

ম্যাচটা কার্যত তখনই শেষ হয়ে যায়। ম্যান ইউনাইটেড লিখতে পারেনি প্রত্যাবর্তনের কোনো রূপক গল্প। পুরো ম্যাচে এক হালির মত গোলের সুযোগ নষ্ট করা লুকাকু, ৮৪ মিনিটে দলের হয়ে একটি সান্ত্বনা সূচক গোল করেন। কিন্তু তা আর বাধা হতে পারেনি সেভিয়ার সেরা আটে যেতে।

এদিকে আরেক ম্যাচে মুখোমুখি হয় শাখতার দোনেৎস্ক ও রোমা। ঘরের মাঠে আগের লেগে জয় পাওয়ায়, ড্র করলেই শাখতারের নিশ্চিত হতো সেরা আট। কিন্তু এদিন তেমন কিছু হতে দেয় নি রোমা।

গোল শূন্য প্রথমার্ধের পর, দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন এডিন জেকো। এরপর ম্যাচের বাকি সময় আর সেই গোল শোধ করতে পারেনি শাখতার। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় এক দশক পর, কোয়ার্টারে পা রাখে রোমা।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে