ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet
আপডেট
০৯-০৩-২০১৮, ২২:৩২

ধর্ষণ, ঠেকাতে হবে এখনি

afsd
(সায়েদুল মাহমুদ মামুন, মেহেদী হাসান) দেশে আশংকাজনক হারে বাড়ছে ধর্ষণের মতো অপরাধ। শুধুমাত্র চলতি বছরের প্রথম দুই মাসে গেল বছরের একই সময়ের তুলনায় ধর্ষণের ঘটনা বেড়েছে ৩২ ভাগেরও বেশি। 

বিশেষজ্ঞরা বলছেন, মাদক, পারিপার্শ্বিক পরিবেশ, বিকৃত রুচি এবং মানবিকতাবোধের অভাব, নারীদের হেয় করে দেখা এবং বিচারহীনতার পরিবেশই ধর্ষণের পেছনের মূল কারণ।

অন্যদিকে যৌনশিক্ষার প্রচলন, ছোটবেলা থেকেই শিশুদের নারীদের সম্মান করতে শেখানো এবং বিচারহীনতার পরিবেশ দূর করার মাধ্যমেই এ অবস্থার উত্তরণ ঘটানো সম্ভব বলে মনে করেন তারা।

 

গত বুধবার ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে তুহিন নামে এক ফেরিওয়ালার বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ ওঠে। পুলিশ জানায়, ওই ছাত্রী পুরাতন খাতা বিক্রি করতে গেলে কৌশলে তাকে ধর্ষণ করা হয়। এ ঘটনায়ও অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

একইদিন চুয়াডাঙ্গায় এক গৃহবধূকে ধর্ষণ চেষ্টায় বন্ধুকে সহযোগিতার অভিযোগ ওঠে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় মাদকাসক্ত স্বামীসহ ২ জনকে গ্রেফতার করে পুলিশ।


তার পরের দিন বৃহস্পতিবার চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় ৮ বছরের এক মাদরাসা ছাত্রের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। স্বজনদের অভিযোগ, আইসক্রিম খাওয়ানোর কথা বলে শিশু সোহাগকে ডেকে নেয় একই এলাকার রিকশাচালক ইমন। পরে বলাৎকারে বাধা দেয়ায় তার মাথায় ইট দিয়ে আঘাত করে হত্যা করা হয়। আটকের পর পুলিশের কাছে অভিযোগ স্বীকার করে ইমন।

কেবল প্রাপ্তবয়স্কই নয়, ধর্ষণের অভিযোগ পাওয়া কয়েকটি অভিযোগ উঠেছে শিশুদের বিরুদ্ধেও। গত রোববার (৭ মার্চ) চুয়াডাঙ্গা সদর উপজেলায় এক বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ ওঠে ৫ম শ্রেণীর দুই ছাত্রের বিরুদ্ধে। পরে অভিযুক্তদের গ্রেফতার করে আদালতেও তোলে পুলিশ।

'ধর্ষণ'র অসংখ্য ঘটনার মধ্যে এগুলো সাম্প্রতিক কয়েকটিমাত্র। অপরাধগুলোর ধরণ যেমন আলাদা তেমনি এগুলোর কৌশলও অভিনব।

মানবাধিকার সংস্থা 'অধিকার'র বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, ২০১৭ সালে ধর্ষণের শিকার হয়েছে ৭৮৩ জন। এছাড়া নানাভাবে যৌন হয়রানির শিকার হয়েছে ২৪২ জন। তার আগের বছর অর্থাৎ ২০১৬ সালে এই সংখ্যা ছিলো যথাক্রমে ৭৫৭ ও ২৩২।

'অধিকার'র প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের প্রথম দুই মাসেই ১১৫টি ঘর্ষণের ঘটনা ঘটেছে। যৌন হয়রানির শিকার হয়েছে ২৬ জন। অথচ ২০১৭ সালের প্রথম দুই মাসে ধর্ষণের শিকার হয়েছিলো ৮৭ জন। এছাড়া যৌন হয়রানির শিকার হয় আরও ৩৪ জন।

অর্থাৎ গত দুই বছরে ধর্ষণের হার বেড়েছে।

প্রতিবেদনে দাবি করা হয়, সামাজিকভাবে হেয় হবার ভয়ে ধর্ষণের শিকার ভুক্তভোগী এবং তাদের পরিবারগুলো এমন ঘটনা অহরহ গোপন করেন। তাই এটা পরিস্কার যে ধর্ষণ বা যৌন হয়রানির প্রকৃত সংখ্যা আরও অনেক বেশি।

কিন্তু কেন এতো ধর্ষণ? এ ধরণের অপরাধ প্রবণতা বাড়ার কারণই বা কী?

পুরুষের মধ্যে ধর্ষণ প্রবণতা বৃদ্ধির কারণ সম্পর্কে বলতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ কামাল উদ্দিন সময় নিউজকে বলেন, ধর্ষণের বহুবিধ কারণ রয়েছে। তবে যারাই ধর্ষণ করে তারা মানসিকভাবে বিকারগ্রস্ত। দেশে যদি ২০ টা ধর্ষণের ঘটনা ঘটে তবে তার প্রত্যেকটিরই আলাদা কারণ থাকলেও মূলত প্রতিবাদে অক্ষমরাই বেশি ধর্ষণের শিকার হন। মাদক, পারিপার্শ্বিক পরিবেশ এবং মানবিকতাবোধের অভাবই এর মূল কারণ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষক উম্মে ওয়ারা সময় নিউজকে বলেন, সমাজে ধর্ষণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এটা ঠিক, তবে এমন ঘটনা সমাজে নতুন কিছু নয়। বর্তমানে ধর্ষণের ঘটনা বেশি নজরে আসায় আপাতদৃষ্টিতে অনেক বেশি বলে মনে হয়। আমাদের দেশে যেসব ধর্ষণের ঘটনা রেকর্ড করা হয় সেগুলো মূলত গণমাধ্যমের প্রতিবেদনের ওপর ভিত্তি করেই করা হয়। বর্তমানে দেশের গণমাধ্যমগুলো ধর্ষণের ঘটনাকে বেশি প্রাধান্য দিচ্ছে। পাঠকপ্রিয়তার ওপর ভিত্তি করেই হয়তো তারা এমনটা করছে। আর এর ফলে মনে হচ্ছে ধর্ষণ অনেক বেশি ঘটছে।

এই প্রবণতা বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, সমাজে যখন কোনো অপরাধ চাঞ্চল্যের সৃষ্টি করে তখন ওই অপরাধের প্রতি অপরাধপ্রবণ মানুষের আগ্রহ বৃদ্ধি পায়। সাম্প্রতিক সময়ে দেশে চাঞ্চল্যকর বেশকিছু ধর্ষণের ঘটনা ঘটেছে। বিশেষ করে বনানীর ঘটনা। এরপর থেকে দেশে ধর্ষণের ঘটনা ক্রমান্বয়ে বাড়ছে। যদিও গণমাধ্যম বিষয়টি বেশি ফোকাস করছে। এছাড়া ধর্ষণের কারণগুলোর মধ্যে রয়েছে যৌন শিক্ষার অভাব, বিদ্যালয়ে নীতিশিক্ষার ব্যবস্থা না থাকা, ধর্মীয়ভাবে নারীদের সম্ভ্রমকে গুরুত্বপূর্ণভাবে দেখা।

এই অপরাধ বিজ্ঞানী আরও বলেন, ধর্ষণের পর ধর্ষিতা নারীর পরিবার সাধারণত বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে। নিজেদের সম্মানহানির ভয়ে অপরাধীকে শাস্তির মুখোমুখি করার ক্ষেত্রে তাদের কিছুটা অপারগতা দেখা যায়। এ কারণে অপরাধীরা আরও বেশি সুযোগ পায়। অন্যদিকে ইন্টারনেটের প্রসারতায় পর্নোগ্রাফির প্রতি ঝোঁক অনেক বাড়ছে। পর্নোগ্রাফিতে সাধারণত নারীকে পণ্যের মতো উপস্থাপন করা হয়। যখন কোনো পুরুষ এটা দেখেন তখন তার মধ্যেও নারীকে ইচ্ছেমতো ব্যবহারের ভাবনা তৈরি হয়। এটা ধর্ষণ বৃদ্ধির অন্যতম কারণ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহ এহসান হাবীব সময় নিউজকে বলেন, নিম্নবিত্ত থেকে উচ্চবিত্ত, সব শ্রেণির মধ্যেই বাড়ছে এ অপরাধ প্রবণতা। এর পেছনে মূল কারণ, নারীর দেহকে পুরুষের পণ্য হিসেবে দেখার প্রবণতা। ধর্ষণের পর ধর্ষিতা নারীর প্রতিবাদ করার ‘অক্ষমতা’, অপারগতা ও বিচারে ক্ষমতাবানদের প্রভাব খাটানোর প্রবণতা। এছাড়া আমাদের সমাজের নাটক ও সিনেমাগুলোতে নারীদের এমনভাবে উপস্থাপন করা হয় যেন তাদের দেহের ওপর পুরুষদের এমন একটা অধিকার রয়েছে যে চাইলেই তারা নারীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে পারেন।

ধর্ষণের কারণ সম্পর্কে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নারীদের পোশাকের বিষয়টি উঠে এলেও প্রত্যেক বিশেষজ্ঞই মনে করেন নারীর পোশাক ধর্ষণের জন্য দায়ী হতে পারে না। যদি সেরকমটাই হতো তবে শিশু ধর্ষণের ঘটনা ঘটত না।

বিশেষজ্ঞদের কথায় ধর্ষণের পেছনের মূল কারণ হিসেবে বারবার উঠে এসেছে বিচারহীনতার প্রসঙ্গ। ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলার বিষয়ে আদালত এবং বাদী পক্ষের বরাতে করা এক প্রতিবেদনে দেশের প্রথম সারির একটি গণমাধ্যম জানায়, দেশে গেল ১৫ বছরের ধর্ষণ মামলার চিত্র আমলে নিয়ে দেখা গেছে, এগুলোর মধ্যে মাত্র ১ দশমিক ০৬ শতাংশ মামলায় অপরাধীর শাস্তি হয়েছে।

তবে সম্প্রতি সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছে, গেল চার বছরে দেশে ১৭ হাজার ৩৯৮টি ধর্ষণের মামলা হয়েছে। এরমধ্যে ৩ হাজার ৫২৮টি শিশু ধর্ষণ ও ১৩ হাজার ৮৬১টি নারী ধর্ষণের মামলা। এসব মামলার মধ্যে ৩ হাজার ৪৩০টি মামলা আদালতে নিষ্পত্তি হয়েছে যাতে দোষী সাব্যস্ত হয়েছেন ৬৭৩ জন। শাস্তিপ্রাপ্তদের মধ্যে ১৭ জনের ফাঁসির আদেশ, ৮০ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫৭৬ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়েছে।

ধর্ষণ বৃদ্ধি সমাজে মারাত্মক বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে বলেও মনে করেন বিশেষজ্ঞরা।

অধ্যাপক শাহ এহসান বলেন, এর ফলে নারীরা হীনমন্যতায় ভুগবেন। আত্মবিশ্বাসের অভাব ছাড়াও বাইরে বের হওয়ার ক্ষেত্রে ভুগবেন নিরাপত্তাহীনতায়। এছাড়া নষ্ট হবে সামাজিক শৃঙ্খলা। 

এতে সমাজে অস্থিরতা বৃদ্ধির পাশাপাশি সবার মধ্যে এমন ধারণা সৃষ্টি হবে যে, পুরুষ মানেই ধর্ষক এবং নারী মানেই ধর্ষিত। বিশ্বের যেকোনো সমাজের জন্যই এমন ধারণা ক্ষতিকর, যোগ করেন শাহ এহসান।

সমাজে ধর্ষণে প্রবণতা কমানোর উপায় কী? বিশেষজ্ঞরা সবার আগে বলছেন, আইনের শাসন প্রতিষ্ঠা এবং অপরাধীর শাস্তি নিশ্চিত করার কথা।

সমাজে ধর্ষণের প্রবণতা কীভাবে কমতে পারে এমন প্রশ্নের জবাবে উম্মে ওয়ারা বলেন, বিদ্যালয়গুলোতে যৌনশিক্ষার প্রচলন চালু করতে হবে। যৌনতা সম্পর্কে ছোটবেলা থেকেই ধারণা দিতে হবে, সন্তানদের নারীদের প্রতি সম্মান দেখানো শেখাতে হবে। বিচারহীনতার প্রবণতা দূর করে অপরাধীদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

আর এহসান হাবীব বলেন, ধর্ষণের ক্ষেত্রে সরকারের জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে হবে। পুলিশের মামলা নেয়ার অপারগতা দূর করা ছাড়াও আদালতে নারীদের হয়রানি বন্ধ করতে হবে। নারীদের পোশাকের ক্ষেত্রেও কিছুটা শালীনতা বজায় রাখা দরকার বলে মনে করেন ড. এহসান হাবীব।

তবে ড. কামাল হোসেনের মতে, যারা ধর্ষণ করেন তাদের চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলতে হবে। এক্ষেত্রে কারও মধ্যে ধর্ষণ প্রবণতা পরিলক্ষিত হলে তাকে মনোবিজ্ঞানীর কাছে নিয়ে পরীক্ষা করে চিকিৎসা দিতে হবে। অপরাধ বন্ধে সামাজিক সচেতনতা ও প্রতিরোধ এখন অনেক জরুরি।  



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
আর্চারদের পুনর্মিলনী, অভিজ্ঞদের দেখানো পথে বিশ্বজয়ের প্রত্যাশা ‘বাংলাদেশে নারী ফুটবলারদের ভবিষ্যত খুবই উজ্জ্বল’ টিআইবির বক্তব্য মনগড়া ও গবেষণালব্ধ নয়: ওয়াসা নুসরাত হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার আবারও জয়ী রাফায়েল নাদাল আরামবাগের বিপক্ষে মাঠে নামছে ব্রাদার্স ইউনিয়ন ‘অনেকেরই বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে’ অসুস্থ বাবরকে নেয়া হয়েছে সিলেট মেডিকেলে সত্যিই কি চা বানাতেন নরেন্দ্র মোদী ঝালকাঠিতে দু’সপ্তাহে ডায়রিয়া আক্রান্ত ৬২০ রোগী ভর্তি রাফি হত্যাকাণ্ডে অনেকেই টাকা ইনভেস্ট করেছেন: সিআইডি অবৈধ অভিবাসীদের ভারতে ঠাঁই দেয়া হবে না: মোদি এবার ফেরদৌসের সমালোচনায় মোদি শুটিংয়ে চুমুতেই নৌকা থেকে পড়লেন নবদম্পতি (ভিডিও) ‘নুসরাতকে ছাদে নিয়ে হাত বাঁধে অধ্যক্ষের ভাগনি শম্পা’ নুসরাতের হত্যাকারীদের শাস্তি দাবিতে নেত্রকোনায় মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যু নুসরাতের হত্যাকারীদের শাস্তি দাবিতে ফেনীতে মানববন্ধন রংপুরে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যার চেষ্টা সুবর্ণ পরিবহনের বাস খাদে পড়ে আহত ৭ আঙুলের ছাপের দাম ৬৬ কোটি টাকা 'পুংটাবাজ' নিয়ে শামিম-সুবহা ৫০ হাজার কোটি টাকা নিয়ে যাচ্ছেন বিদেশিরা চীনে শপ বন্ধের পরিকল্পনা অ্যামাজনের ময়মনসিংহে ট্রাক কেড়ে নিল স্বামী-স্ত্রী ও দুই ভাইয়ের প্রাণ ফোনের আয়ু বাড়াতে চান? ঝটপট বানাতে পারেন ‘ডিমের আচার’ ‘রমজানে চাল-ডাল-আদার দাম আর বাড়বে না’ ফিটনেসবিহীন যানবাহনের অভিযোগ অনলাইনে জানাবেন যেভাবে বগুড়া জেলখানা মাদকের স্বর্গরাজ্য: হিরো আলম সপ্তাহ শেষে সূচক বেড়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘নুসরাত হত্যাকাণ্ডে অর্থ লেনদেনে কয়েকজন জড়িত’ পান চাষে আগ্রহ বাড়ছে জয়পুরহাটের কৃষকদের এবার বাগেরহাটে মাদরাসাশিক্ষার্থীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার গর্ভাবস্থায় ত্বকের সমস্যা সমাধানে করণীয় উল্লাপাড়ায় ‘বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত ফকিরহাটে ৩ বছরের শিশুকে ধর্ষণ, গ্রেফতার ১ নিয়ন্ত্রণে আসছে না ছোলার দাম ব্রয়লার মুরগি খেয়ে একই পরিবারের ৭ জন হাসপাতালে শহীদ মিনারে অশ্লীল নৃত্য, ভিডিও নিয়ে তোলপাড় বাঁধ নির্মাণ শেষ না করেই চলে গেছে ঠিকাদার, ভাঙন আতঙ্ক ঝিনাইদহে ব্যবসায়ীকে গুলি করে হত্যা দ্বিতীয় শ্রেণির মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ জ্বিন তাড়ানোর নামে গৃহবধূর গায়ে কেরোসিন নদ-নদী দখলমুক্ত করার দাবিতে ঝিনাইদহে মানববন্ধন ঝালকাঠিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ সিরাজগঞ্জের পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' এক মাদক ব্যবসায়ী নিহত হিলিতে ভূ-তাত্বিক জরিপ কাজের উদ্বোধন ভৈরবে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ১ ‌বালাকোটে এয়ারস্ট্রাইকে পাকিস্তানের কেউ নিহত হননি:‌ সুষমা রাজবধূ মেগানের শাড়ি পরা ছবি ভাইরাল গাধার পিঠে ইভিএম বান্দরবানের ৪ শতাধিক ঝর্ণা ক্ষতিগ্রস্ত ঠাকুরগাঁও বিআরটিএ অফিসে দালালরাই যেন কর্মকর্তা ৪৮ সন্তান সাথে নিয়ে ভোট দিলেন বাবা নোয়াখালী-গাজীপুরে পানিতে ডুবে ৪ শিশুর মৃত্যু আজকের রাশিফল ( ২০ এপ্রিল ২০১৯) বৃষের দীর্ঘদিনের ইচ্ছাপূরণ হবে, মকরের প্রেমে সুখের সময় বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে স্কুলে ‘বৃত্তি প্রতিযোগিতা’য় দুর্নীতি শরীয়তপুরের দুর্গম চরাঞ্চলে পৌঁছে যাচ্ছে বিদ্যুৎ পাট থেকে বিশ্বজুড়ে তৈরি হচ্ছে নানা পণ্য পেটের মেদ কমায় রসুন প্রত্যাশা পূরণে ব্যর্থ ‘কলঙ্ক’ যেভাবে তৈরি করবেন সুস্বাদু ‘লাচ্ছি’ ঘরেই তৈরি করুন কলার জুস নিয়োগ দেবে তথ্য অধিদফতর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে চলছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ রাউন্ড ‘বিশ্বকাপে লিগের মতো পারফর্ম করা কঠিন’ লিভার সুস্থ রাখতে যে কাজগুলো করবেন বর্ণবাদের প্রতিবাদে সোচ্চার তারকা ফুটবলাররা ডায়াবেটিস নিয়ন্ত্রণে আমলকী ছয় ঘণ্টার কম ঘুমালে হতে পারে হার্ট অ্যাটাক সাপের ভয়ে প্রেসিডেন্টের অফিসে যাওয়া বন্ধ ইউরোপার সেমিতে চেলসি, আর্সেনাল কোচ পরিবর্তনেও ভাগ্য ফেরেনি মোহামেডানের জমে উঠেছে শিরোপার লড়াই ব্রেমেনের সামনে বায়ার্ন, দুর্বল এইবারের অতিথি অ্যাথলেটিকো এবার ইপিএলে মুখোমুখি হচ্ছে ম্যানসিটি-টটেনহ্যাম নিয়মিত না খেয়ে ঘুমানোর যত ক্ষতি ঘরেই তৈরি করুন কমলার হালুয়া যেসব কাজ মস্তিষ্কের ওপর ক্ষতিকর প্রভাব ফেলে জমে উঠেছে প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই আরএফএল গ্রুপে চাকরির সুযোগ সহজে তৈরি করুন শবে বরাতের হালুয়া বিয়ে করলেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই নারী ক্রিকেটার রোববার ব্রুনাই যাবেন প্রধানমন্ত্রী স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে ৩৭ জনের নিয়োগ বিজ্ঞপ্তি চতুর্থ শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ, গ্রেফতার ১ ভেনিসের সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা মাদারীপুরে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ‘নুসরাত হত্যাকারীদের ফাঁসি চাই’-বুকে লিখে ঘুরছেন মামুন মা-মেয়েকে ধর্ষণ: এখনও গ্রেফতার হয়নি আসামি যুবলীগ নেতা আলী চ্যাম্পিয়ন্স লীগের সেমি ও ফাইনালের সময়সূচি তরমুজের যত গুণাগুণ পিরোজপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন ম্যানইউ কোচের চিরকুট ফাঁস হয়েছিল বার্সা গোলরক্ষকের কাছে! (ভিডিও) অ্যাপসে মিলবে ট্রেনের টিকিট কণ্ঠশিল্পী সুবীর নন্দীর চিকিৎসার খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী যুব মহিলা লীগের সভাপতির বাসা থেকে গৃহপরিচারিকার লাশ উদ্ধার বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরাম আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত নুসরাত হত্যায় জড়িত সব আসামি গ্রেফতার হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
আরও সংবাদ...
ধানমন্ডিতে আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে রাজধানীর গাউছিয়া মার্কেটে আগুন সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত মারা গেছেন ‘কবে বিয়ে করবে’ বারবার জিজ্ঞেস করায় প্রতিবেশীকে খুন! মাংসে লবণ কম হওয়ায় বর পক্ষ-কনে পক্ষের সংঘর্ষ, আহত ২০ বাঁচার আকুতি জানিয়ে ভবনের ভেতর থেকে মানুষের আহাজারি (ভিডিও) গলছে হিমবাহ, এভারেস্ট থেকে বেরিয়ে আসছে নিখোঁজ পর্বতারোহীদের মৃতদেহ আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ৩০ কর্মী নিহত! হেঁটে হাসপাতাল ছাড়লেন ওবায়দুল কাদের (ভিডিও) আসছে শক্তিশালী ২ ঘূর্ণিঝড় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হলের কক্ষে সন্তান প্রসব, ট্র্যাংকে লুকিয়ে হাসপাতালে মা নিজের ফাঁসি চাইলেন এএসপি মাহমুদ আইসিউইতে গণধর্ষণের শিকার রোগী খুশিতে কান্নায় মাথা ঘোরায় পড়ে যাচ্ছিলাম, তাই ধরেছিলেন চেয়ারম্যান: বললেন সেই তরুণী (ভিডিও) বিশ্বে প্রথম ‘ফাইভ-জি’ চালু শুক্রবার, ১ সেকেন্ডে সিনেমা ডাউনলোড! সবচেয়ে বেশি ‘বিষাক্ত’ বিকিরণ যে দুই স্মার্টফোনে বাংলাদেশে ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ এবার এলিফ্যান্ট রোডে আগুন পরিচয় মিললো জাবি হলের সেই নবজাতকের বাবার ডাকসু’তে প্রধানমন্ত্রীর আজীবন সদস্য পদ নিয়ে বিরোধিতা করলেন নুর মোস্তাফিজের বিয়ে শুক্রবার, কনে ঢাবি শিক্ষার্থী! ছেলের বিয়েতে নাচলেন নায়ক রুবেল (ভিডিও) খাদ্যমন্ত্রীর মেয়েজামাইয়ের রহস্যজনক মৃত্যু ‘হারানো-চুরি হওয়া মোবাইল ফোন নিয়ে যান’ রাত ৯টায় অন্ধকার হবে সারাদেশ মিয়ানমারে সেনাবাহিনীর ওপর ভয়াবহ হামলা, এক স্কোয়াডের সবাই নিহত বনানীর আগুনে মারা গেলেন ঢাবি'র সাবেক শিক্ষার্থী ছাত্রলীগ ক্ষমা না চাইলে সরবেন না ভিপি ইমি দরবার শরিফের দানবাক্স পাহারায় সাপ! বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কেন যৌন পেশায়! (ভিডিও) ‘বলাৎকারও করেছেন’ সিরাজ উদ্দৌলা (ভিডিও) গরম পানির সঙ্গে লেবু খাওয়ার ক্ষতি নুসরাতকে নিয়ে বিরূপ মন্তব্য করে চাকরি হারালেন মামুন বৃদ্ধার গর্ভে জন্মাল নিজ ছেলের সন্তান! নুনু মিয়ার রেকর্ড যৌন হয়রানির পর দুই বান্ধবীর উদ্দেশ্যে নুসরাতের আবেগঘন চিঠি মিয়ানমার নিজেদের দাবি করায় সেন্টমার্টিনে বিজিবি মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী থুথু ফেলতে বিমানের ইমারজেন্সি গেট খুলে বিপাকে যাত্রী (ভিডিও) রাহুল গান্ধীকে স্নাইপার দিয়ে হত্যার চেষ্টা! (ভিডিও) ‘নুর উদ্দিন বলছে, কেরাসিন আর ম্যাচ ছাদ থেকে আনছি’ বিয়ের ১১৭ দিনেই প্রিয়াঙ্কা-নিকের বিচ্ছেদ! গাড়ি চাপায় ৬ জন নিহতের ঘটনায় চালককে গুলি করে হত্যা মেয়রের থাপ্পড়ে ১৬ জেলায় ধর্মঘট প্রকৌশলীদের সেই নাঈমের জন্য পাঁচ হাজার ডলার পুরস্কার ঘোষণা প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা এপ্রিলে মেয়রের পরিচ্ছন্নতা কর্মসূচির জন্য পরিষ্কার রাস্তায় ছেটানো হল ময়লা (ভিডিও) নুসরাতের ময়নাতদন্তের মুহূর্তের বর্ণনা দিলেন ঢাবি ছাত্রী বিয়ে করলেন সাব্বির রহমান শিক্ষার্থীদের ফাঁসাতে বাসে পরিবহন শ্রমিকের আগুন
আরও সংবাদ...


somoytv subscribe
সময়ের সকল ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে