আপডেট
১৪-০২-২০১৮, ২১:৪৬

বাংলাদেশ হাইকমিশনে হামলায় যুক্তরাজ্য বিএনপির দুঃখ প্রকাশ, ইতিবাচক বলছে আ'লীগ

uk-bnp-copy
লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপি সমর্থকদের হামলার বিষয়ে, দলটির দুঃখ প্রকাশকে ইতিবাচক হিসেবে দেখলেও, ওই ঘটনার বিচারের দাবি থেকে সরে আসেনি যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগ। এমন অপরাধমূলক কর্মকাণ্ডের বিচার না হলে, ভবিষ্যতেও এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে বলেও সতর্ক করেন তারা। এদিকে, যে কোনো প্রতিবাদ কর্মসূচিতে এমন অপ্রত্যাশিত ঘটনা এড়িয়ে চলতে নেতা কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য শাখা বিএনপি।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষনার আগের দিন লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি করে যুক্তরাজ্য বিএনপি। পরে হাইকমিশন বরাবর স্মারকলিপি প্রদান করতে গিয়ে কমিশনের ভিতরে হামলা ও ভাংচুর চালায় দলটির নেতাকর্মীরা। এসময় জাতির জনক শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননার ঘটনাও ঘটে।

পরে একে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে আন্তরিক দুঃখ প্রকাশ করে একটি বিবৃতি দেয়া হয়। দায়িত্বপ্রাপ্ত হাইকমিশনারের চরম অসৌজন্যমূলক আচরণের কারনেই এমনটি ঘটেছে উল্লেখ করে পুরো বিষয়টিকে অপ্রত্যাশিত বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ। তিনি বলেন, 'বাংলাদেশ হাইকমিশনে কর্মকর্তারা এবং হাইকমিশনানের অসৌজন্যমূলক আচরণের জন্যে এই ধরনের পরিস্থিতি হয়েছে। তারা আন্তরিক থাকলে এই ঘটনা ঘটতো না। এই অপ্রত্যাশিত ঘটনার জন্যে আমরা দুঃখ প্রকাশ করছি।'

এদিকে দেরীতে হলেও এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করাকে রাজনীতির জন্য ইতিবাচক হিসেবে দেখছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের এই নেতা। তবে জড়িতদের যথাযথ বিচারেরও দাবি জানান তিনি। যুক্তরাজ্য আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আবুল কালাম চৌধুরী বলেন, 'দেরিতে হলেও দুঃখ প্রকাশ ইতিবাচক।  পাশাপাশি যারা এই অপকর্ম করেছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হোক।' দূতাবাসে হামলার ঘটনাটি খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে ব্রিটিশ ফরেন অফিস। বিষয়টি নিয়ে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে বাংলাদেশ হাইকমিশন।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে