আপডেট
১৪-০২-২০১৮, ০১:৩৪

কাতার-থাইল্যান্ডে অনুশীলন ক্যাম্পে অংশ নিবেন ফুটবলাররা

bff-plan
আসছে সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে জাতীয় দল নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়েছে বাফুফে। বিকেএসপিতে অনুশীলন ক্যাম্পের পাশাপাশি কাতার ও থাইল্যান্ডে অনুশীলন ক্যাম্পে অংশ নিবেন ফুটবলাররা। খেলবে প্রস্তুতি ম্যাচও। এছাড়া জাতীয় দলের ফিটনেস ও কন্ডিশনিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মারিও লিমোসকে। শীঘ্রই নিয়োগ দেয়া হবে গোলরক্ষক কোচ। দীর্ঘমেয়াদী এই পরিকল্পনা সাফের প্রস্তুতিতে কাজে আসবে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।
সাফের সবশেষ আসরে কেরালায় মালদ্বীপ ও আফগানিস্তানের কাছে হারের পর, ভুটানের সঙ্গে জয়ে কোনরকমে মান বাঁচিয়েছিলো ফুটবলাররা। এরপর বছর ঘুরে সেই ভুটানের কাছেই লজ্জার হারে বিপর্যয় নেমে আসে দেশের ফুটবলে।

প্রায় দের বছরের মত মাঠে ছিলনা জাতীয় দল। ধুকতে থাকা জাতীয় দল নিয়ে এবার নড়েচড়ে বসেছে বাফুফে। সেপ্টেম্বরে ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপ। এর আগে আগস্টে এশিয়ান গেমস। আন্তর্জাতিক অঙ্গনে আবারো সাফল্য আনতে মরিয়া ফুটবলের অভিভাবক সংস্থাটি। প্রথমবারের মত বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিল রেখে জাতীয় দল নিয়ে দীর্ঘময়োদী কার্যক্রম হাতে নিয়েছে বাফুফে। বিকেএসপির সঙ্গে কাতার ও থাইল্যান্ডে হবে ক্যাম্প।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহম্মেদ বলেন, '২৮ তারিখে এখান থেকে আমরা কাতার যাচ্ছি। সেখানে আমাদের ক্যাম্প চলবে। কাতার থেকে আবার আমরা ঢাকায় ফেরে আসবো ১৪ মার্চে। ১৯ মার্চ আমরা যাবো থাইল্যান্ডে। সেখানে আমাদের ক্যাম্প চলবে।'

প্রথমবারের মত এমন কার্যক্রম ফুটবলারদের তৈরি হতে ভূমিকা রাখবে বলে মনে করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন বলেন, 'আমাদের কাজ হলো অর্গানাইজ করে দেয়া। ফেডারেশন থেকে খেলোয়াড়দের সুযোগ সৃষ্টি করা, অনুশিলনের ব্যবস্থা করা। বাকি কাজটুকু কোচ এবং খেলোয়াড়দের করতে হবে।'


টানা লিগ ও মাঠে ফুটবল থাকার কারণে বেশ ক্লান্ত ফুটবলাররা। এরপর আবার দীর্ঘদিনের অনুশীলন ক্যাম্প। টানা খেলার ক্লান্তিতে কতটা কার্যকর হবে এই ক্যাম্প। তবে এর সঙ্গে একমত নন কোচ অ্যান্ড্রু ওর্ড।

কোচ অ্যান্ড্রু ওর্ড বলেন, 'বিশ্বের যেকোনো দেশের ফুটবলাররা মাঠে খেলার পর জাতীয় দলের হয়ে খেলে। আমি মনে করি না এটা কোনো সমস্য হবে। কাতার ও থাইল্যান্ডের সকল উন্নত সুবিধা ব্যবহার করে খেলোয়াড়রা তাদের খেলার ধরন ও স্কিলের আরো উন্নতি করতে পারবে।'

পৃথিবীর বিভিন্ন দেশেই দেখা যায় ফুটবলাররা সারা মাস মাঠে খেলার পর, আবার জাতীয় দলের হয়ে খেলে। আমি মনে করিনা এটা কোন সমস্যা হবে। কাতার ও ওথাইল্যান্ডের উন্নত সব সুযোগ সুবিধা ব্যবহার করে ফুটবলাররা নিজেদের স্কিল ও খেলার ধরণে আরো উন্নতি আনতে পারবে।

এছাড়া জাতীয় দলের ফিটনেস ও কন্ডিশনিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মারিও লিমোসকে। শীঘ্রই নিয়োগ দেয়া হবে গোলরক্ষক কোচ।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে