‘সুন্দরবন’ থিম নিয়ে হচ্ছে টাইগারদের বিশ্বকাপ জার্সি

Update: 2015-01-28 11:11:01, Published: 2015-01-15 23:24:51
‘সুন্দরবন’ থিম নিয়ে হচ্ছে টাইগারদের বিশ্বকাপ জার্সি


আন্তর্জাতিক আসর মানেই বাংলাদেশ দলের জার্সির বৈচিত্র্য। তারই ধারাবাহিকতায় এবারের বিশ্বকাপে টাইগারদের জার্সির থিম হচ্ছে সুন্দরবন। এমনটা দাবি করেছে বিশ্বকাপে বাংলাদেশ দলের জার্সি তৈরির দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠান টেক্সওয়েভের ডিজাইনার। বিশ্বকাপের মত বড় মঞ্চে দেশের ঐতিহ্য ও সংস্কৃতিতে তুলে ধরার মাধ্যম হওয়ায়, এমন থিম করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কন্ডিশন বিবেচনায় জার্সিতে থাকছে বিশেষ ফেব্রিক্স।

ক্রিকেট বাংলাদেশের মানুষের কাছে বড্ড আবেগের খেলা। টাইগারদের হারে বাঙ্গালি যেমন কাঁদে তেমনি জয়ে মাতে উৎসবে। এতে সবার আগে লাল সবুজের রং ছড়ায় ক্রিকেটারদের জার্সি। তাই বাংলাদেশ ক্রিকেটের পথচলায় টাইগারদের জার্সি নিয়ে হয়েছে নানা পরীক্ষা নিরীক্ষা। সময়ের বিবর্তনে রং ও বৈচিত্র্যে টাইগারদের জার্সিতে পরিবর্তন আসলেও তবে এক জায়গা একটা মিল থাকে সেটা হচ্ছে বাংলাদেশ দলের প্রতীক সেই রয়েল বেঙ্গল টাইগার।

এবারের বিশ্বকাপেও যার ব্যতিক্রম হচ্ছে না। তাই অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের বিশ্বকাপে বাংলাদেশ দলের জার্সির থিম এবার রয়েল বেঙ্গলের আবাসস্থল সুন্দরবন। প্রকৃতির অপরূপ সাজে সাজানো ম্যানগ্রোভ বন সুন্দরবন বাঁচিয়ে রেখেছে বাংলাদেশের পরিবেশ ও প্রকৃতিকে।

আর জার্সি দিয়ে এবার সেই সুন্দরবনকেই বিশ্বে তুলে ধরবেন টাইগাররা। বাঘের ছবির সঙ্গে থাকছে ম্যানগ্রোভ বনের গাছের ছাপও। এমন দাবি টাইগারদের জার্সির ডিজাইনারের।

একটি দলের জার্সি মানে শুধু রং ও বৈচিত্র্যের ছোঁয়া নয়। জার্সিতে থাকে বৈজ্ঞানিক কিছু হিসেব নিকেশ। অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের কন্ডিশনের কথা বিবেচনা করে বানানো হচ্ছে টাইগারদের বিশ্বকাপ জার্সি।

বিশ্বকাপই সেরা মঞ্চ যেখানে তুলা যায় দেশের সংস্কৃতি, ঐতিহ্য ও পরিবেশ। আর সেই জার্সি প্রস্তুত করতে এখন দারুণ ব্যস্ত এই প্রতিষ্ঠানের কর্মীরা।

Update: 2015-01-28 11:11:01, Published: 2015-01-15 23:24:51

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv