‘সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থানের কারণেই এই বিজয় আইভীর’

Update: 2016-12-23 14:27:58, Published: 2016-12-23 14:28:00
nganj-final


সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর অবস্থান ও উন্নয়ন কাজের ধারাবাহিকতা বজায় রাখার প্রতিশ্রুতির কারণে বিপুল জনসমর্থন আইভীর পক্ষে গেছে বলে মনে করেন নারায়ণগঞ্জবাসী। একই সঙ্গে প্রথমবারের মত দলীয় প্রতীকও ভোটে প্রভাব ফেলেছে বলে মনে করেন তারা।

অন্যদিকে রাজনীতিতে নতুন হওয়ায় সাখাওয়াতের ভোটের ব্যবধান বেড়েছে বলে মনে করছেন সিটির লোকজন। তবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সহায়তার জন্য দু'প্রার্থীকেই সাধুবাদ দিয়েছেন এলাকার বিশিষ্টজনেরা।

পৌরসভা এবং পরবর্তীতে প্রথম সিটি করপোরেশনের মেয়র থাকায় আগে থেকেই নারায়ণগঞ্জের জনপ্রিয় রাজনীতিক হিসেবে পরিচিত ছিলেন সেলিনা হায়াৎ আইভী। পাশাপাশি প্রথমবারের মতো দলীয় নৌকা প্রতীক ব্যবহার অনেক দোদুল্যমান ভোটারদের ভোট দিতে উৎসাহিত করে বলে মনে করেন নারায়ণগঞ্জবাসী।

আর এ কারণে বিপুল ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মত বিজয়ী হয়েছেন বলেও অভিমত তাদের। সন্ত্রাসের বিরুদ্ধ কঠোর অবস্থান নেয়ায় দল নয় ব্যক্তি আইভীকেই বেছে নিয়েছেন তারা। পাশাপাশি রাজনীতিতে নবাগত হওয়ায় সাখাওয়াত বেশি ভোটারের আস্থা লাভ করতে পারেননি বলেও মনে করেন তারা।

এই জয় উন্নয়নের পক্ষের এবং নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জের অতীতের তিক্ত অভিজ্ঞতার সমাধান বলেও মন্তব্য করেন স্থানীয়রা।

প্রতিশ্রুতি অনুযায়ী অসমাপ্ত উন্নয়ন কাজ দ্রুত সমাধান করাই নতুন মেয়রের প্রধান কাজ হবে বলে মনে করেন নারায়ণগঞ্জের বিশিষ্টজনেরা। সেই সাথে সন্ত্রাস নির্মূলে আরও কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

নারায়নগঞ্জ প্রেসক্লাব সভাপতি মাহাবুবুল হক মাসুম বলেন, 'বিএনপির প্রার্থী অপেক্ষাকৃত নবীণ ছিল। আর মেয়র আইভী ১৩ বছর এই অবস্থানে ছিল।'

দলীয় সরকারের অধীনেও যে সুষ্ঠু নির্বাচন সম্ভব দেশের ইতিহাসে তার উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবে নারায়ণগঞ্জ সিটি নির্বাচন, এমন মতও দিয়েছেন তারা।

Update: 2016-12-23 14:27:58, Published: 2016-12-23 14:28:00

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv