‘একুশে বইমেলার সাথে হবে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন’

Update: 2015-01-19 20:10:39, Published: 2015-01-19 20:10:39
‘একুশে বইমেলার সাথে হবে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন’
'একুশে বইমেলা'-র সাথে প্রথমবারের মতো এ বছর আয়োজন করা হচ্ছে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন। মেলার প্রথম চারদিন এ সম্মেলনে বহির্বিশ্বের স্বনামধন্য একচল্লিশ জন সাহিত্যিকের যোগ দেয়ার কথা রয়েছে বলে জানিয়েছে বাংলা একাডেমি।

সোমবার বিকেলে একাডেমি প্রাঙ্গণে আয়োজিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ কথা জানানো হয়। পাশাপাশি দেশের চলমান সহিংস পরিস্থিতির প্রেক্ষাপটে আইনশৃঙ্খলা-বাহিনীকে মেলার নিরাপত্তা আরো জোরদারের নির্দেশ দেয়া হয়।

আর কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে লেখক-পাঠকদের আর বইয়ের সবচেয়ে বড় আসর অমর একুশে বইমেলা। এ উপলক্ষে বাংলা একাডেমি প্রাঙ্গণে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতির তোড়জোড়।

মাসব্যাপী এ মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে আন্ত:মন্ত্রণালয় বৈঠকে সোমবার উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী, বাংলা একাডেমির মহাপরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর, আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা।

বিগত বছরের তুলনায় এবারে আরো বড় পারিসরে মেলার আয়োজন করা হবে বলে জানান বাংলা একাডেমির মহাপরিচালক।

বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান বলেন, ‘বাংলা একাডেমি ৬০ বছরে পা দিয়েছে। ৬০ বছর শুরু হওয়া উপলক্ষে বিশাল একটি আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনের আয়োজন করা হয়েছে।’

মেলাকে কেন্দ্র করে এবছরই প্রথম সোহরাওয়ার্দী উদ্যানে নাট্যোৎসবের আয়োজনের ঘোষণা দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

মাসব্যাপী বর্ণাঢ্য এ মেলার নিরাপত্তা নিশ্চিতের জন্য বৈঠকে র‌্যাব-পুলিশ ও গোয়েন্দা বিভাগকে বাড়তি নজরদারির তাগিদ দেয়া হয়।

Update: 2015-01-19 20:10:39, Published: 2015-01-19 20:10:39

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv