৪৫ তম বর্ষপূর্তি উদযাপন করলো প্রবাসী বাঙ্গালিরা

Update: 2016-12-19 16:26:20, Published: 2016-12-19 16:26:22
usa-indbd-jpg-ed


মহান বিজয় দিবসের ৪৫ তম বর্ষপূর্তি উদযাপন করলো প্রবাসী বাঙ্গালিরা। নিউইয়র্ক বাংলাদেশ কন্স্যলেট আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানের বক্তারা মন্তব্য করেন লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা বিফলে যায়নি।

মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে এগিয়ে নিয়ে যেতে হবে বাংলাদেশকে। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মিত্রবাহিনীর সদস্য তৎকালীন কর্নেল কূলকার্নি।এছাড়াও অনুষ্ঠানে যোগ দেন বীর মুক্তিযোদ্ধারা।

বাংলাদেশ সব ষড়যন্ত্রকে মোকাবিলা করে অভিষ্ট লক্ষ্যে পৌঁছাবে- এই প্রত্যয়ের মাধ্যমে মহান বিজয় দিবসের ৪৬তম বছর উদযাপন করলো প্রবাসী বাঙালিরা। লাল সবুজের পতাকা হাতে নতুন প্রজন্ম জানান দিল এগিয়ে চলেছে রক্তের দামে কেনা বাংলাদেশ।

মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে অংশ নেয়া তৎকালীন ভারতীয় সেনাবাহিনীর কর্নেল কুলকার্নি জানান, যুদ্ধের ৪৩ বছর পর বাংলাদেশে গিয়ে মানুষের হাসি দেখে যুদ্ধে যাওয়ার সার্থকতা খুঁজে পেয়েছেন।

স্বাধীনতার সুফল আজ বাংলাদেশের প্রতিটি মানুষের জীবনের সর্বক্ষেত্রে দৃশ্যমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বীর মুক্তিযোদ্ধাদেরকে যে মায়েরা জন্ম দিয়েছেন তাদেরকে সম্মান জানাই বিজয়ের এ উৎসবে।

মিত্র বাহিনী দেশ স্বাধীন করে দিয়েছে এমন বক্তব্যের বিরোধীতা করেন কূলকার্নি। এমনটি মোটেও সমীচিন নয়, আমরা একসাথে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি।

পরে সাংস্কৃতিক পর্বে যুদ্ধদিনের গান পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসানসহ স্থানীয় শিল্পীরা।

Update: 2016-12-19 16:26:20, Published: 2016-12-19 16:26:22

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv