২৪ ঘণ্টা ফেসবুক বন্ধ!

Update: 2015-01-06 23:34:22, Published: 2015-01-06 22:27:50
২৪ ঘণ্টা ফেসবুক বন্ধ!
২৪ ঘণ্টা কি ফেসবুক বন্ধ রাখা সম্ভব? হতেও পারে। গ্রাহকের মতামতকে যদি প্রতিষ্ঠান প্রাধান্য দেয়, তবে বছরে অন্তত এক দিন ফেসবুক থেকে ছুটি পেতে পারেন ফেসবুক ব্যবহারকারীরা। নতুন বছরে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গকে এই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ফেসবুক ব্যবহারকারীরা। দ্য ইন্ডিপেনডেন্টের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ফেসবুকের বার্ষিক কার্যক্রম ‘২০১৫ নিউ ইয়ার চ্যালেঞ্জ’ উপলক্ষে এ বছরে বাস্তবায়নযোগ্য ধারণা আহ্বান করেছিলেন মার্ক জাকারবার্গ। এরই পরিপ্রেক্ষিতে লাখো ধারণা জমা পড়ে। এর মধ্যে জাকারবার্গকে যে চ্যালেঞ্জ নিতে সবচেয়ে বেশি মানুষ আহ্বান করেছেন, তা হচ্ছে—বছরে অন্তত এক দিন ফেসবুক বন্ধ করে দেওয়া।

অ্যান্থনি ফার্গুসনের মতে, এক দিনের জন্য হলেও জাকারবার্গের ফেসবুক বন্ধ রাখা উচিত, যাতে মানুষ বাস্তব জীবনের কোনো অপরিচিত একজন মানুষের সঙ্গে কথা বলতে উত্সাহী হয়। ফার্গুসনের এই মতের সঙ্গে অনেকে একাত্মতা ঘোষণা করে এক দিন ফেসবুক ছুটি ঘোষণা করার আহ্বান করেছেন, যাতে মানুষ এ সময় আরও সৃজনশীল কোনো কাজ করতে পারেন।

ফেসবুক বন্ধ রাখা ছাড়াও ফেসবুকে ‘সরি’ বাটন যুক্ত করার আহ্বান জানিয়েছেন অনেকেই।

ফেসবুকে বিভিন্ন বিষয়ে জাকারবার্গ তাঁর মন্তব্য জানালেও এই চ্যালেঞ্জ গ্রহণ করবেন কি না, এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। গ্রাহকদের এই চ্যালেঞ্জ জাকারবার্গ গ্রহণ করলে বছরে এক দিন অন্তত ছুটি পাবেন ১৩০ কোটিরও বেশি ফেসবুক ব্যবহারকারী।

 

Update: 2015-01-06 23:34:22, Published: 2015-01-06 22:27:50

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv